• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IPL Final 2021 CSK vs KKR : দশমীর মন খারাপের দিনে চেন্নাই এক্সপ্রেসে ফাইনালে বিসর্জন শাহরুখের নাইটদের

IPL Final 2021 CSK vs KKR : দশমীর মন খারাপের দিনে চেন্নাই এক্সপ্রেসে ফাইনালে বিসর্জন শাহরুখের নাইটদের

নীতিশ রানাকে আউট করার পর সেলিব্রেশন শার্দুল এবং মইন আলির

নীতিশ রানাকে আউট করার পর সেলিব্রেশন শার্দুল এবং মইন আলির

CSK vs KKR IPL Final 2021 CSK beat KKR to win IPL championship for fourth time under MS Dhoni. আইপিএল ফাইনালে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে চতুর্থবারের জন্য চ্যাম্পিয়ন হল।

  • Share this:
    চেন্নাই সুপার কিংস - ১৯২/৩ কলকাতা নাইট রাইডার্স - ১৬৫/৯ চেন্নাই সুপার কিংস জয়ী ২৭ রানে

    #দুবাই: অতীতে যে দুবার কলকাতা নাইট রাইডার্স আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল, দুবারই প্রায় ২০০ রান তাড়া করে চ্যাম্পিয়ন হয়েছিল। কিন্তু আজ পারল না শাহরুখ খানের দল। শুভমন নিজের অর্ধশত রান পূর্ণ করলেন। কিন্তু যে গতিতে রান তোলা দরকার ছিল, সেটা করতে পারছিলেন না। দীপক চাহারের বলে স্কুপ শট খেলতে গিয়ে এলবি হলেন ৫১ করে।পাওয়ার প্লেতে যেখানে চেন্নাই বিনা উইকেটে ৫০ রান করেছিল, সেখানে কেকেআরের দুই ওপেনার শুভমন গিল এবং ভেঙ্কটেশ মিলে ৫৫ রানে পৌঁছে দিলেন।

    বিশাল রান তাড়া করতে নেমে শুরুটা মন্দ হয়নি কলকাতার দলের। কিন্তু সপ্তম ওভারে মাত্র চার রান দিলেন ব্রাভো। অবশ্য প্রথমদিকে ভেঙ্কটেশের ক্যাচ মিস করেছিলেন ধোনি। ব্রাভো শ্লথ গতির বল করে চাপে ফেলে দিলেন কেকেআরকে। নবম ওভারে মাত্র চার রান দিলেন। জাদেজার পরের ওভারেই ওভার বাউন্ডারি মারলেন ভেঙ্কটেশ। অর্ধশত রান পূর্ণ করলেন গিল। কিন্তু ওই ওভারেই মারতে গিয়ে ক্যাচ আউট হলেন গিল (২৭) করে। কিন্তু পরে দেখা গেল বলটা ক্যামেরার তারে লেগেছিল। হিসেব মতো ডেড বল হল। সে যাত্রায় বেঁচে গেলেন শুভমন।

    দশ ওভারে ৮৮ রান তুলল কেকেআর কোনও উইকেট না হারিয়ে। দশম ওভারে শার্দুল ঠাকুরের বলে আউট হলেন ভেঙ্কটেশ (৫০)। ক্যাচ নিলেন জাদেজা। ৯১ রানে প্রথম উইকেট হারাল কেকেআর। একই ওভারের শেষ বলে শূন্য করে ফিরে গেলেন নিতিশ রানা। চার নম্বরে ব্যাট করতে এলেন নারিন। ফাইনালের দিনে কেন এমন সিদ্ধান্ত বলতে পারবে কেকেআর ম্যানেজমেন্ট।

    অধিনায়ক ইয়ন মর্গ্যান নিজে এগিয়ে আসতে পারতেন। বিপদের সময় সামনে থেকে নেতৃত্ব দিতে পারতেন ব্যাট হাতে। নারিন ফিরে গেলেন ২ করে। এখানেই পরিষ্কার হয়ে গেল ম্যাচটা এবং ফাইনাল জিততে চলেছে চেন্নাই সুপার কিংস। রাহুল ত্রিপাঠীর চোট পাওয়া অবশ্যই একটা কারণ। কিন্তু তার জন্য এভাবে ব্যাটিং অর্ডার ভেঙে পড়া মানা যায় না।

    পাঁচ নম্বরে ব্যাট করতে এলেন কেকেআর অধিনায়ক।দীনেশ কার্তিক নেমেই প্রথম বলে ছয় মারলেন। কিন্তু ততক্ষনে দেরি হয়ে গিয়েছে। ম্যাচ ঝুঁকে পড়েছে চেন্নাইয়ের ঝুলিতে।জাদেজার বলে মারতে গিয়ে রাইদুর হাতে ক্যাচ দিলেন কার্তিক (৯)। এখান থেকে আর কামব্যাক সম্ভব ছিল না দুবারের চ্যাম্পিয়নদের। সেটা হয়নি।

    সাকিব রান না করেই ফিরে গেলেন জাদেজার বলে।এরপর কেকেআরের আর কিছু করার ছিল না। রাহুল ত্রিপাঠি ব্যাট করতে এলেন বটে, কিন্তু ফিরে গেলেন মাত্র দুই করে।ইয়ন মর্গ্যান হাজেলউডের বলে পুল করতে গিয়ে আউট হলেন ৪ করে। সম্পূর্ণ ব্যর্থ ব্যাটিং নাইট অধিনায়কের ব্যাট টুর্নামেন্ট জুড়ে।

    Published by:Rohan Chowdhury
    First published: