• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • CRICKET VVS LAXMAN WILL WORK WITH BENGAL TEAM FOR 6 MORE MONTHS DD

*জাফরকে "না", লক্ষ্মণে "হ্যাঁ"! বাংলা দলের দায়িত্বে অরুণলালের সঙ্গী সৌরাশিস ও শিবশংকর

VVS Laxman will work with bengal team for 6 more months

সৌরভ সতীর্থ ভিভিএস লক্ষ্মণকেই রেখে দিলেন সিএবি কর্তারা

  • Share this:

#কলকাতা: জাফরকে না। লক্ষ্মণে হ্যাঁ। বাংলা ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে আরও ৬ মাস কাজ করবেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা ভিভিএস লক্ষ্মণ। সরকারিভাবে ঘোষণা সিএবির। ওয়াসিম জাফরকে না করান অন্যতম কারণ, আইপিএলে পঞ্জাব দলে কাজ করার কারণে জাফরকে বেশি সময় পাওয়া যাবে না‌ তাছাড়াও হেড কোচ হতে চাওয়া ওয়াসিম জাফরের আর্থিক দাবিও অনেকটাই বেশি ছিল। তাই শেষ পর্যন্ত সৌরভ সতীর্থ ভিভিএস লক্ষ্মণকেই রেখে দিলেন সিএবি কর্তারা।

অন্যদিকে আসন্ন মরসুমে বাংলা সিনিয়র দলের কোচের ভূমিকায় থাকছেন অরুণলাল। বিগত কয়েক বছর ধরে অরুণলালই বাংলা দলের দায়িত্ব সামলাচ্ছেন। শেষ রনজি ট্রফিতে লালজির কোচিংয়ে ফাইনাল খেলেছিল বাংলা। তবে সৌরাষ্ট্রের বিরুদ্ধে ফাইনালে হেরে রানার্স হয়ে সন্তুষ্ট থাকতে হয় বাংলাকে। সেই অধরা স্বপ্ন এবার পূরণ করতে চান অরুণলাল। গত মরসুমে করোনার কারণে রনজি ট্রফি না হলেও টি-টোয়েন্টি ফরম্যাটে সৈয়দ মুস্তাক আলি এবং একদিনের বিজয় হাজারে ট্রফিতে খারাপ ফল করে বাংলা। তবে এই বছর ব্যর্থতা নয় সাফল্য পেতে মরিয়া অরুণলাল।

Arunlaal is very egar to have a sucessful season for bengal cricket team Arunlaal is very egar to have a sucessful season for bengal cricket team

এদিন সিএবি তরফে বাংলা সিনিয়র দলের সহকারি কোচদের নাম ঘোষণা করা হলো। সৌরভ গঙ্গোপাধ্যাযয়ের সঙ্গে পরামর্শ করেই সব চূড়ান্ত করলেন সিএবি কর্তারা। বিগত কয়েক বছর ধরে অনূর্ধ্ব ২৩ দলকে সাফল্য এনে দেওয়া বাংলার প্রাক্তন ক্রিকেটার সৌরাশিস লাহিড়ীকে সিনিয়র দলের সহকারী কোচ নিযুক্ত করা হয়েছে। বোলিং কোচের ভূমিকায় থাকছেন প্রাক্তন ক্রিকেটার শিবশংকর পাল। রণদেব বসু ন্যাশনাল জুনিয়ার সিলেক্টর হিসেবে কাজ করবেন। তাই তার পরিবর্তে ঈশান পোড়েলদের কোচের ভূমিকায় দেখা যাবে ম্যাকোকে। শিবশংকর পাল ছেলেদের সমস্ত বিভাগে জোরে বোলারদেরই কোচিং করাবে। ভবিষ্যতে স্পিনার তৈরি করতে যেভাবে কাজ করতেন উৎপল চট্টোপাধ্যায় তিনি সেভাবেই কাজ করবেন। প্রয়োজনের সিনিয়র দলকে সাহায্য করবেন।

এদিনের বাংলা সমস্ত কোচিং স্টাফদের নাম ঘোষণার মধ্যে সবথেকে বড় চমক ছিল অনুর্ধ্ব ২৩ দলের কোচের নাম। প্রাক্তন অধিনায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা এবার থেকে সৌরাশিস লাহিড়ী জায়গায় অনুর্ধ্ব ২৩বাংলা দলের দায়িত্ব সামলাবেন। দায়িত্ব পেয়ে লক্ষ্মীরতন শুক্লা জানান, সবার সঙ্গে একজোট হয়ে কাজ করব। সামনের সপ্তাহ থেকেই প্ল্যান শুরু। অনুর্ধ্ব ১৬ ছেলেদের দলের দায়িত্ব সামলাবেন প্রণব রায়। এর আগেও এই বিভাগের দায়িত্বে ছিলেন পঙ্কজ রায়ের পুত্র। অনুর্ধ্ব ১৯ ছেলেদের বাংলা দলের কোচ পরিবর্তন হচ্ছে। প্রণব নন্দীর পরিবর্তে কোচ হতে পারেন দেবাং গান্ধী। তবে তার সঙ্গে কথাবার্তা হলেও চূড়ান্ত হয়নি চুক্তি। বর্তমান সিনিয়র দলের নির্বাচক শুভময় দাসের নামও উঠে এসেছে অনুর্ধ্ব ১৯ কোচের ভূমিকায়। দেবাং গান্ধী রাজি না হলে শুভময়কে কোচ করা হবে অনুর্ধ্ব ১৯ দলের। আগের মতোই বাংলার অপারেশন ম্যানেজার হিসেবে দায়িত্ব সামলাবেন জয়দীপ মুখার্জি। মূলত ক্রিকেটারদের এবং ক্রিকেটীয় সমস্ত কাজকর্ম মনিটরিং করবেন তিনি। শিবশংকর পাল ছেলেদের কোচিং স্টাফ হিসেবে চলে আসায় তার পরিবর্তে মহিলা সিনিয়র দলের কোচ হলেন ঋতুপর্ণা রায়। সহকারি হিসেবে কাজ করবেন চরণজিৎ সিং। সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া জানান," সমস্ত কোচিং স্টাফদের নাম ঘোষণা করা হলো। বাকি সমস্ত সাপোর্ট স্টাফদের নাম আগামী সপ্তাহে ঘোষণা হবে। আশা করি আমরা সেরা কোচেদের হাতে বাংলার দায়িত্ব দিতে পেরেছি। সাফল্য পাওয়ার ব্যাপারে এই কোচিং স্টাফদের নিয়ে সিএবি আশাবাদী। আগামী সপ্তাহ থেকেই শুরু হবে অনুশীলন।"

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published: