Home /News /sports /
নতুন কোচ, পুরোনো চিলি, টার্গেট ‘ আর্জেন্টিনা বধ’

নতুন কোচ, পুরোনো চিলি, টার্গেট ‘ আর্জেন্টিনা বধ’

নতুন কোচ। তবে পুরোনো চিলি। গতবারের চ্যাম্পিয়নরা এবারও তৈরি। এক বছরের ব্যবধানে ব্র্যাভো-ভিদালদের এই কোপাতেও প্রতিপক্ষ সেই মেসির আর্জেন্টিনা।

  • Last Updated :
  • Share this:

    #নিউইয়র্ক:  হুয়ান অ্যান্টনিও পিৎজ্জি। এই আর্জেন্টাইনের কাঁধেই এবার নীল-সাদা বধের ছক কষছে চিলি। গত বছর ঘরের মাঠে মেসিদের হারিয়ে ৯৯ বছরের ইতিহাসে প্রথমবার কোপা জিতেছিল চিলি। বীরের সংবর্ধনা দেওয়া হয়েছিল জর্জ সাম্পাউলি ও তাঁর দলকে। রাজপ্রাসাদ সেজেছিল দেশের রঙে।

    এবারও আমেরিকায় মোটের উপর একই দল। তারকা বলতে ক্লদিও ব্র্যাভো, আর্তুরো ভিদাল এবং অ্যালেক্সিজ সাঞ্চেজ । এই তিনটি খুঁটিতে দাঁড়িয়ে শতবর্ষের কোপায় পিৎজ্জির যাবতীয় স্বপ্ন। কারণ, এক বছর আগে ঘরের মাঠে এই দলটি অনেকেই ফেভারিট ভাবতে পারেননি। কিন্তু কোপা জয়ের পর চ্যাম্পিয়নদের ঘিরে প্রত্যাশা অনেক।

    গ্রুপ অফ ডেথ। এবার আমেরিকায় চ্যাম্পিয়নদের পাশে লেখা আছে এই নামটা। কারণ, আর্জেন্টিনা, বলিভিয়ার মতো শক্ত গাঁট পার করতে হবে ভিদাল-স্যাঞ্চেজদের । এর মধ্যে তুলনায় সহজ শুধু পানামা।  অপেক্ষা করছে সান্টা কার্লার চল্লিশ হাজারের এই স্টেডিয়াম। ৬ জুন কোপা আমেরিকায় বড় ম্যাচ। চ্যাম্পিয়ন চিলি খেলবে রানার্স আর্জেন্টিনার বিরুদ্ধে।

    First published:

    Tags: Argentina, Chile, Chile Football Team, Copa américa 2016, Copa centenario 2016 equipos, Copa cup 2016, Pizzi, আর্জেন্টিনা, কোপা আমেরিকা