Home /News /sports /
IND vs England : কোহলি, গিলকে হারালেও ভারতের টার্গেট বাড়াতে লড়ছেন পূজারা, পন্থ! বার্মিংহ্যামে চালকের আসনে ভারত

IND vs England : কোহলি, গিলকে হারালেও ভারতের টার্গেট বাড়াতে লড়ছেন পূজারা, পন্থ! বার্মিংহ্যামে চালকের আসনে ভারত

দ্বিতীয় ইনিংসে অর্ধশত রান করলেন পূজারা

দ্বিতীয় ইনিংসে অর্ধশত রান করলেন পূজারা

Cheteshwar Pujara and Rishabh Pant at crease at the end of third day against England. কোহলি, গিলকে হারালেও ভারতের টার্গেট বাড়াতে লড়ছেন পূজারা, পন্থ! বার্মিংহ্যামে চালকের আসনে ভারত

  • Share this:

    #লন্ডন: ভারত বনাম ইংল্যান্ড টেস্ট ম্যাচের তৃতীয় দিন ক্রিকেট সমর্থকদের জন্য সবচেয়ে ভাল দিন ছিল। এদিন মাত্র একবারই বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়েছিল মধ্যাহ্ন ভোজের আগে। তাছাড়া রবিবার সেভাবে ভুগতে হয়নি বৃষ্টির কারণে। সিরাজ, বুমরাহ, শামিদের দাপটে যখন ইংল্যান্ডকে ২৮৪ রানে অলআউট করে দিল ভারত, তখন ১৩২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে নেমেছিল কোহলি, গিলরা।

    শুভমন গিল প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও যথারীতি ফ্লপ। ফিরে গেলেন মাত্র ৪ রান করে। হনুমা বিহারী বেশ দেখে শুনে ব্যাট করছিলেন। কিন্তু সেট হয়ে গিয়েও খারাপ শট খেলে উইকেট দিয়ে এলেন তিনি। যেভাবে শুরু করেছিলেন বিরাট কোহলি দেখে মনে হচ্ছিল আজ বোধহয় বড় রান করবেন তিনি। দেখার মত কভার ড্রাইভ এবং স্ট্রেট ড্রাইভ মারলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

    কিন্তু বেন স্টোকস একটা স্বপ্নের ডেলিভারিতে ফিরিয়ে দিলেন বিরাটকে (২০)। বলটা অনেকটা লাফিয়ে ওঠায় কোহলির ব্যাটের কানায় লেগে স্যাম বিলিংস্ হয়ে রুটের হাতে জমা পড়ল। ইংল্যান্ডের হয়ে ১০৬ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন জনি বেয়ারস্ট্রো। তাঁর কারণেই এই ম্যাচে এতটা পর্যন্ত এগোতে পেরেছে ইংল্যান্ড, না হলে অনেক আগেই শেষ হয়ে যেত ব্রিটিশ দলটির ব্যাটিং। ১৪টি চার এবং দু'টি ছয়ের সৌজন্যে ১৪০ বলে ১০৬ রানের ইনিংসটি খেলেন বেয়ারস্টো।

    ইংল্যান্ডের ব্যাটিং এই ইনিংসে কতটা বেয়ারস্টোর উপর নির্ভরশীল ছিল তা বোঝা যায় দলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারীর দিকে তাকালেই। ভারতের হয়ে সর্বাধিক চারটি উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ। দু'টি উইকেট পেয়েছেন মহম্মদ শামি, পেস বোলিং অলরাউন্ডার হিসেবে এই টেস্টে সুযোগ পাওয়া শার্দূল ঠাকুর পেয়েছেন একটি উইকেট।

    জনি বেয়ারস্টোর ইনিংসটি ভারতের রক্তচাপ বাড়িয়ে দিয়েছিল। বিরাট কোহলির সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন তিনি। কথা কাটাকাটি হয় দুজনের। এরপরেই যেন আক্রমণাত্মক হয়ে ওঠেন ইংলিশ ব্যাটসম্যান। ধৈর্য ধরে ব্যাটিং করছেন চেতেশ্বর পূজারা। অন্যদিকে আছেন ঋষভ পন্থ। প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন তিনি। কিন্তু পরিস্থিতি বুঝে আজ সেভাবে ঝুঁকি নিলেন না।

    চতুর্থ দিনে ৩৫০ তুলে ইংল্যান্ডকে ব্যাটিং করতে দিতে চাইবে ভারত। চতুর্থ দিন মধ্যাহ্নভোজের পর আরো একটি ঘন্টা ব্যাট করে ছেড়ে দেওয়া লক্ষ্য ভারতের। কারণ ড্র নয়, বার্মিংহাম টেস্ট ম্যাচ জিতেই সিরিজ ৩-১ জয় পাওয়ার লক্ষ্য ভারতের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Cheteshwar Pujara, Ind vs Eng

    পরবর্তী খবর