corona virus btn
corona virus btn
Loading

ক্রিকেটার না হলে কী হতেন তিনি? জানালেন ব্রায়ান চার্লস লারা

ক্রিকেটার না হলে কী হতেন তিনি? জানালেন ব্রায়ান চার্লস লারা

বর্ধমান মাতালেন প্রিন্স অফ পোর্ট অফ স্পেন !

  • Share this:

#বর্ধমান: বিশ্ব ক্রিকেটকে আকর্ষণীয় করতে নিত্য নতুন ভাবনাচিন্তা চলছে। বিশ্বজুড়ে ধারাবাহিক ভাবে নজরকাড়া পারফরম্যান্স  করছেন বেশ কয়েকজন। তাদের মধ্যে কি সেরা বিরাট কোহলি? ক্রিকেটার না হলে কি হতেন প্রিন্স অফ ত্রিনিদাদ ব্রায়ান চার্লস লারা। সংবাদমাধ্যমের কাছে এ ব্যাপারে খোলামেলা অনেক কথাই বললেন বিশ্বের অন্যতম সেরা এই প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ তারকা।

টেস্ট ক্রিকেটকে আকর্ষণীয় করতে পাঁচ দিনের বদলে তা চারদিনের করার কথা উঠছে। বিশ্বের প্রখ্যাত ক্রিকেটারদের অনেকেই চারদিনের টেস্টের পক্ষে মত দিয়েছেন। এ বিষয় লারাও একমত ৷

প্রশ্ন: টেস্ট ক্রিকেট ক’দিনের হওয়া উচিত - চার না পাঁচদিনের ?

লারা- আইসিসি বিষয়টা নিয়ে চিন্তাভাবনা করছে। তাতে বেশি দর্শক মাঠে আসবে বলা হচ্ছে। চারদিনের টেস্ট হলে অনেক খেলার মীমাংসা হবে। উন্মাদনা বাড়বে। তবে আমার মতে টেস্ট চারদিনের বা পাঁচ দিনের সেটা কোনও ব্যাপার নয়। পাঁচ দিনের অ্যাসেজ হচ্ছে। সেখানে তো আকর্ষণের কোনও খামতি থাকে না। তাছাড়া উন্মাদনার জন্য তো টি২০ ক্রিকেট রয়েছেই।

প্রশ্ন: বিরাট কোহলিকে কি এই মুহূর্তে প্রশ্নাতীতভাবে বিশ্বের সেরা ব্যাটসম্যান বলা যায়?

লারা- বিরাট ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স করছে। দেশকে অসাধারণ নেতৃত্ব দিচ্ছে। অবশ্যই কোহলি সেরা ফর্মে বলাই যায়। তার সঙ্গে স্টিভ স্মিথ, জো রুট, বেন স্টোকস, কেএল রাহুলের কথাও বলতে হবে।

প্রশ্ন:  টি ২০ বিশ্বকাপে ভারতের জয়ী হওয়ার সম্ভাবনা কতটা?

লারা- ভারত ভাল খেলছে। ভারতের খুব ভাল সম্ভাবনা। তবে টি২০ অন্যরকম খেলা। একদিনের কিছুক্ষনের ভাল-খারাপ ম্যাচে বিশেষ পার্থক্য গড়ে দেয়। কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনালের বাধা পার করে ফাইনাল জিততে  ধারাবাহিক ভাবে সাফল্য ধরে রাখতে হয়।

প্রশ্ন: ইডেনে কোনও দিন টেস্ট খেলা হয়নি। আফশোস হয় না ?

লারা- টেস্টের আগে অসুস্থ হয়ে পড়ায় আমাকে ওয়েস্ট ইন্ডিজ ফিরে যেতে হয়েছিল। জীবনে সব আশা তো পূরণ হয় না। কিছু কিছু অপ্রাপ্তি মেনে নিতেই হয়। তবে একবার ইডেনে নেমেছিলাম। সচিন আউট করে দিয়েছিল।

প্রশ্ন: ক্রিকেটার না হলে কি হতেন ?

লারা- খুবই কঠিন প্রশ্ন। আমি সত্যিই জানি না। কি হতাম। খুব কম বয়েস থেকেই খেলাধুলার প্রতি আকর্ষণ ছিল আমার। আমি ফুটবল, টেবিল টেনিস, ক্রিকেট খেলেছি। ক্রিকেটই পেশা হয়েছে। অ্যাকাউন্টস বিষয়ে পড়েছি। তবে আমি জানি না ক্রিকেটার না হলে অ্যাকাউন্টেন্ট হতাম কি না।

Published by: Siddhartha Sarkar
First published: January 25, 2020, 8:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर