Home /News /sports /
সেজে উঠছে রিও, ভিলেজ নিয়ে খুশি আমেরিকা

সেজে উঠছে রিও, ভিলেজ নিয়ে খুশি আমেরিকা

সন্ত্রাসের ভ্রুকুটি। ভিলেজ বিতর্ক। এ সব কিছু ছাপিয়ে ব্রাজিল তৈরি লাতিন আমেরিকার মাটিতে পৃথিবীর সেরা ক্রীড়যজ্ঞ আয়োজনে।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #রিও ডি জেনেইরো:   সন্ত্রাসের ভ্রুকুটি। ভিলেজ বিতর্ক। এ সব কিছু ছাপিয়ে ব্রাজিল তৈরি লাতিন আমেরিকার মাটিতে পৃথিবীর সেরা ক্রীড়যজ্ঞ আয়োজনে। ধীরে ধীরে আসছেন অ্যাথলিটরা। রাস্তাও এখন সেনার দখলে।

    প্রায় সাড়ে দশ হাজার অ্যাথলিট। ২০৬টি দেশ। ১৫ দিনের ক্রীড়াযজ্ঞ। বিশ্বকে আমন্ত্রণ ব্রাজিলের। প্রশান্ত মহাসাগরের উপরে দু’হাত ছড়িয়ে গোটা দুনিয়াকে কাছে টানছেন ‘ক্রাইস্ট দ্য রিদিমার’। রাজনৈতিক পালাবাদল। জঙ্গি হামলার সম্ভাবনা। অলিম্পিক ভিলেজ নিয়ে অস্ট্রেলিয়ার নাক উঁচু মনোভাব, এ সব কিছুকে অতীত করেই ১১৬ বছরের ইতিহাসে সেরা অলিম্পিক উপহার দিতে চায় পেলের দেশ ব্রাজিল।

    1469402323971

    এই অলিম্পিকের সবচেয়ে বড় চমক হতে চলেছে কসোভো এবং দক্ষিণ সুদান। এই অলিম্পিকে তাদের অভিষেক হচ্ছে। এই মুর্হূতে সবচেয়ে ব্যস্ত জায়গা রিও বিমানবন্দর। অলিম্পিকে যোগ দিতে আসছেন বিশ্বের তাবড় অ্যাথলিটরা। অলিম্পিক ভিলেজেও ভিড় বাড়ছে। অস্ট্রেলিয়া এই ব্যাপারে বিরোধিতা করলেও, ভিলেজ নিয়ে খুশি আমেরিকা, জার্মানির মতো দেশগুলি। চিন তো থাকবেই তবে এই অলিম্পিকে সবাই দেখতে চায় সেই সাবেক লড়াই। প্রতিপক্ষ যেখানে আমেরিকা ও রাশিয়া। অলিম্পিক শুরুর আগেও এদিন পাঁচ রুশ অ্যাথলিটকে ডোপের অভিযোগে নির্বাসিত করা হয়েছে। যার মধ্যে একজন লন্ডনের সোনাজয়ী। সবমিলিয়ে, সামার অফ কালার্সের জন্য তৈরি রিও। তৈরি ক্রীড়া দুনিয়া।

    First published:

    Tags: Brazil, Games Village, Olympics 2016, Rio de Janeiro, Rio Olympics

    পরবর্তী খবর