Home /News /sports /
Rashid Khan, IPL : আইপিএলের মতো টাকা কোথায় পাকিস্তান লিগে? তুলনাই করতে চান না রশিদ

Rashid Khan, IPL : আইপিএলের মতো টাকা কোথায় পাকিস্তান লিগে? তুলনাই করতে চান না রশিদ

আইপিএল চ্যাম্পিয়ন জীবনের সেরা মুহূর্ত রশিদের কাছে

আইপিএল চ্যাম্পিয়ন জীবনের সেরা মুহূর্ত রশিদের কাছে

IPL miles ahead of PSL says Rashid Khan after Gujarat Titans champion. আইপিএলের মতো টাকা কোথায় পাকিস্তান লিগে? তুলনাই করতে চান না রশিদ

  • Share this:

    #আমেদাবাদ: সানরাইজার্স হায়দারাবাদ তাকে ধরে রাখেনি। দুঃখ পেলেও হাসিমুখে মেনে নিয়েছিলেন রশিদ খান। নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাত টাইটানস দলে এসেই চ্যাম্পিয়ন হয়ে ফিরবেন ভাবতে পারেননি। আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান বিশ্বের সমস্ত টি-টোয়েন্টি লিগে খেলে থাকেন। রশিদ খান, যিনি পাকিস্তান সুপার লিগ, বিগ ব্যাশ লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের মতো টুর্নামেন্টেও খেলেছেন।

    আরও পড়ুন - Wriddhiman Saha, IPL : বাংলার দুই ছেলের হাত ধরে চ্যাম্পিয়ন গুজরাত! কবে শিক্ষা নেবে কেকেআর ?

    এবার তিনি ব্যাখ্যা করলেন কেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বাকিদের থেকে ভালো। কেন আইপিএল বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি লিগ। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে গুজরাট টাইটানস ২০২২ আইপিএল-এর শিরোপা জিতেছে এবং রশিদ দলের সহ-অধিনায়ক। রশিদ খান টুর্নামেন্টে হয়তো বেশি উইকেট পাননি, কিন্তু প্রতিপক্ষের ব্যাটসম্যানদের বেঁধে রেখেছিলেন।

    আইপিএল ২০২২ শিরোপা জেতার পর রশিদ খান বলেছিলেন, আমরা উইকেটটি পুঙ্খানুপুঙ্খভাবে পড়েছি, আমরা জানতাম যে এটিতে ১৫০ রানের টার্গেট পাওয়া কঠিন হবে। প্রত্যেককে তাদের দায়িত্ব পালন করেছে। আমরা একটি ভালো কাজ করেছি এবং মধ্য ওভারগুলিতে ভালভাবে ফিরে এসেছি।

    শুভমন গিল এমন একজন ব্যাটসম্যান যার কাছে আমরা বল করতে চাই না এবং এটা একটা ভাল ব্যাপার যে সে আমাদের দলের অংশ। বিশ্বের অন্যান্য টি-টোয়েন্টি লিগের সাথে আইপিএলের তুলনা করে রশিদ খান বলেন, আইপিএল জয়ী দলের অংশ হওয়া আপনার ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন। আপনি এই ধরনের টুর্নামেন্টে ভাল করতে চান।

    এই ধরনের টুর্নামেন্ট জিততে আপনাকে অনেক পরিশ্রম করতে হবে, এটা আমার ক্যারিয়ারের একটা বড় বিষয়। পৃথিবীর অন্য টুর্নামেন্ট হয়তো কিছু সময় জনপ্রিয়তা হারিয়ে ফেলে। কিন্তু আইপিএলে সেটা একদিনের জন্য হয় না। ভারতের মাঠে খেলা হলে সেই আবেগ বিশ্বের অন্য কোনও লিগের সঙ্গে তুলনা করা যায় না।

    পিএসএলে হয়তো কিছু ভাল ক্রিকেটার আছেন, কিন্তু সব মিলিয়ে আইপিএল মাইল খানিক এগিয়ে। আমি ভারতে বরাবর ভালোবাসা পেয়েছি। এটা আমার দ্বিতীয় বাড়ি। আইপিএলের আবেগ এবং গ্ল্যামার বিশ্বের অন্য যেকোনো লিগের থেকে বেশি। পয়সার দিক থেকেও পাকিস্তান লিগের থেকে অনেক এগিয়ে আইপিএল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Gujarat, IPL 2022, Rashid Khan

    পরবর্তী খবর