• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • দেরাদুন বর্ডারে আটকে থাকা ভিন রাজ্যের শ্রমিকদের পাশে বঙ্গ অধিনায়ক ঈশ্বরণ !

দেরাদুন বর্ডারে আটকে থাকা ভিন রাজ্যের শ্রমিকদের পাশে বঙ্গ অধিনায়ক ঈশ্বরণ !

২.২৫ লাখ টাকা অনুদান বঙ্গ অধিনায়কের!

২.২৫ লাখ টাকা অনুদান বঙ্গ অধিনায়কের!

২.২৫ লাখ টাকা অনুদান বঙ্গ অধিনায়কের!

  • Share this:

#দেরাদুন: করোনা যুদ্ধে এবার এগিয়ে এলেন বাংলার ক্রিকেট দলের অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণ। লকডাউনে গরিব, দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াচ্ছেন প্রত্যেকেই। সেলিব্রিটি থেকে আমজনতা প্রত্যেকেই বাড়িয়ে দিচ্ছেন সাহায্যের হাত। সাধ্যমত অনুদান করার পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় সামগ্রী নিয়ে তুলে দিচ্ছেন অসহায় মানুষগুলোর হাতে। এবার লকডাউনে ভিন রাজ্যের শ্রমিকদের পাশে দাঁড়ালেন বাংলার অধিনায়ক।

একটু অন্যভাবেই সাহায্যের হাত বাড়ালেন ঈশ্বরণ। ২২ গজের তারকারা বেশিরভাগই প্রধানমন্ত্রী কিংবা মুখ্যমন্ত্রীর আপৎকালীন ত্রাণ তহবিলে অনুদান পাঠাচ্ছেন। দেরাদুনের ছেলে অভিমুন্য একটু অন্য পথ নিলেন। দেরাদুনের বর্ডারে আটকে থাকা ভিন রাজ্যের শ্রমিকদের জন্য অর্থ দান করলেন ঈশ্বরণ। ২.২৫ লাখ টাকা দেরাদুনের পুলিশের হাতে তুলে দিলেন বঙ্গ অধিনায়ক। বর্ডারে আটকে থাকা ভিন রাজ্যের শ্রমিকদের যাতে খাওয়ার কোনও সমস্যা না হয় সেই জন্যই এগিয়ে এলেন অভিমুন্য।

শুধু আর্থিক অনুদান নয়। ব্যক্তিগত উদ্যোগে শতাধিক পরিবারের পাশে দাঁড়িয়েছেন ঈশ্বরণ। একশোর বেশি গরিব পরিবারের হাতে খাওয়ার ও প্রয়োজনীয় সামগ্রী পাঠিয়ে দিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। প্রয়োজনে আরও সাহায্যের আশ্বাস দিয়েছেন। দেরাদুন থেকে ঈশ্বরণ জানান, "কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে আমরা সবাই যাচ্ছি। সবাইকে একসঙ্গে লড়তে হবে। কিছু মানুষের পাশে দাঁড়াতে পেরেছি। এটাই মানসিক শান্তি। বর্ডারে অনেক শ্রমিক আটকে আছে শুনেছিলাম। তাদের সাহায্যের জন্যই কিছু অর্থ পুলিশের হাতে তুলে দিয়েছি। ভবিষ্যতে আরও সাহায্যের চেষ্টা করব। কিছু মানুষের হাতে রেশন তুলে দিতে পেরেছি।"

এই মুহূর্তে দেরাদুন থেকে ১০ কিলোমিটার দূরে মালসিতে নিজের বাড়িতেই সময় কাটাচ্ছেন ঈশ্বরণ। যাবতীয় শরীরচর্চা করছেন বাড়িতেই। বল ছাড়াই চলছে অনুশীলন। শ্যাডো প্র্যাকটিসে জোর দিচ্ছেন। টেলিফোনে বাংলা দলের সতীর্থদের সঙ্গে মাঝেমধ্যেই কথা বলছেন। হোয়াটসঅ্যাপ কলেও আড্ডা দিচ্ছেন। হোয়াটসঅ্যাপ গ্রুপে আড্ডা চলছে। অনেকটা সময় মায়ের সঙ্গে বোর্ডে গেম "সিকোয়েন্স" খেলে সময় কাটাচ্ছেন অভিমুন্য। রঞ্জিতে রানার্স হওয়া এই অধিনায়কের এখন একটাই প্রার্থনা। দ্রুত করোনা মুক্ত হোক দেশ। স্বাভাবিক ছন্দে ফিরুক সবকিছু। ততদিন নির্দেশ মেনে সবাইকে বাড়িতে থাকার অনুরোধ বাংলার অধিনায়কের।

ERON ROY BURMAN 

Published by:Piya Banerjee
First published: