Home /News /sports /
Bengal Rowing Team:রবীন্দ্র সরোবরে দুর্ঘটনার পর বন্ধ প্রশিক্ষণ, ক্লাস না করেও অভাবনীয় সাফল্য বাংলার রোয়িং দলের

Bengal Rowing Team:রবীন্দ্র সরোবরে দুর্ঘটনার পর বন্ধ প্রশিক্ষণ, ক্লাস না করেও অভাবনীয় সাফল্য বাংলার রোয়িং দলের

শ্রীনগরে জাতীয় প্রতিযোগিতায় বাংলার ঝুলিতে সোনা-সহ পাঁচটি পদক। 

  • Share this:

#কলকাতা:  একরাশ বিতর্ক, টানা এক মাস বন্ধ অনুশীলন। তবুও শ্রীনগরের ডাল লেকে জাতীয় রোয়িং প্রতিযোগিতায় অভাবনীয় সাফল্য বাংলার রোয়িং দলের। রবীন্দ্র সরোবরে প্রথমে দুই ছাত্রের মৃত্যু, তারপর একের পর এক বিতর্ক, টানা একমাস জলে না নেমেই জল ক্রীড়া প্রতিযোগিতায়  তাক লাগানো সাফল্য। জাতীয় স্তরের প্রতিযোগিতায় নজরকাড়া ফলাফল বাংলার।

শ্রীনগরের ডাল লেকে জাতীয় প্রতিযোগিতায় বিগত দিনের রেকর্ড  নিজেরাই ভাঙল বাংলা। সাব-জুনিয়র বিভাগে একটি সোনা, একটি রুপো, সিনিয়র ও ওপেন বিভাগে একটি সোনা, একটি রুপো ও একটি ব্রোঞ্জ পদক বাংলার ঝুলিতে। সব মিলিয়ে বাংলার ঝুলিতে পাঁচটি পদক, যা  এযাবৎ সর্বকালীন রেকর্ড। গত বুধবার জাতীয় প্রতিযোগিতা শুরু হয়। সোমবার রাতে শ্রীনগরে পৌঁছয় বাংলা রোয়িং টিম। সেখানকার আবহাওয়ার সঙ্গে ঠিকমতো খাপ খাওয়ানোর সময় ছিল না। তবুও এল বেনজির সাফল্য। কালবৈশাখীর তাণ্ডবে রবীন্দ্র সরোবরে  দুর্ঘটনার পর থেকে অনুশীলন সম্পূর্ণ বন্ধ। এই পরিস্থিতিতে যে কেউ হতাশ হয়ে পড়ত। কিন্তু মনোবল ভাঙেনি বাংলার রোয়িং দলের। যাবতীয় প্রতিবন্ধকতাকে দূরে সরিয়ে রেখে বাংলার মুকুটে যুক্ত হল নয়া পালক।

রবীন্দ্র সরোবরে কালবৈশাখীর তাণ্ডবে মৃত্যু হয়েছিল দুই ছাত্রের । নিরাপত্তাজনিত কারণে গত মাসের ২১  তারিখ থেকে টানা বন্ধ রয়েছে কলকাতার রোয়িং ক্লাবগুলিতে প্রশিক্ষণ, অনুশীলন । বাংলার বাইরে জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশ নেওয়ার ঠিক আগেই বিপর্যয় । শ্রীনগরের ডাল লেকের প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে কোনওরকম অনুশীলন করতে পারেননি কলকাতা তথা বাংলা থেকে অংশগ্রহণকারীরা । কিন্তু সব প্রতিকূলতা পেরিয়েই অভাবনীয় সাফল্য । সব রাজ্যকে পিছনে ফেলে  ফাইনালে ওঠে বাংলা। ক্যালকাটা রোয়িং ক্লাবের সম্পাদক চন্দন রায়চৌধুরী বলেন, ‘‘ রবীন্দ্র সরোবরের রোয়িং  বিপর্যয়ের পর থেকে আমরা খুব দুশ্চিন্তার মধ্যে ছিলাম, আমাদের ছেলেমেয়েরা প্র্যাকটিস করতে পারছে না । ওদের ভবিষ্যৎ কী হবে? কিন্তু ওরা যে সত্যি-ই 'চ্যাম্পিয়ান্স', তা আবারও প্রমাণিত।''

 VENKATESWAR  LAHIRI 

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Bengal Rowing Team

পরবর্তী খবর