Home /News /sports /
Bengal vs Jharkhand : সায়ন, শাহবাজের দুরন্ত বোলিং, রঞ্জির সেমিফাইনাল প্রায় নিশ্চিত বাংলার

Bengal vs Jharkhand : সায়ন, শাহবাজের দুরন্ত বোলিং, রঞ্জির সেমিফাইনাল প্রায় নিশ্চিত বাংলার

দুরন্ত বোলিং করলেন বাংলার শাহবাজ আহমেদ

দুরন্ত বোলিং করলেন বাংলার শাহবাজ আহমেদ

Bengal lead Jharkhand by huge 551 runs at the end of day 4 in Ranji Trophy quarter final. রঞ্জিতে বাংলার সেমিফাইনালের টিকিট প্রায় নিশ্চিত

  • Share this:

    বাংলা - ৭৭৩/৭ প্রথম ইনিংস ৭৬/৩ দ্বিতীয় ইনিংস

    ঝাড়খন্ড -২৯৮ ( প্রথম ইনিংস) চতুর্থ দিনের শেষে বাংলা এগিয়ে ৫৫১ রানে

    #বেঙ্গালুরু: কয়েক ঘন্টা আগে বিশ্ব রেকর্ড করেছিলেন বাংলার ক্রিকেটাররা। কিন্তু তা নিয়ে বিন্দুমাত্র সেলিব্রেশন বা উচ্ছ্বাস করতে রাজি ছিলেন না বঙ্গ ক্রিকেটাররা। তাদের পাখির চোখ ছিল রঞ্জি ট্রফির সেমিফাইনাল। কোচ অরুণ লাল ছেলেদের ফোকাস ধরে রাখার কড়া নির্দেশ দিয়েছিলেন। সৌরাষ্ট্রের বিরুদ্ধে শেষ বার ফাইনালে উঠে হার দুঃখ দিয়েছিল বাংলা ক্রিকেটপ্রেমীদের।

    তাই এবার আবার ফাইনাল পর্যন্ত যেতে মরিয়া বাংলা। সেমিফাইনালে ওঠা প্রায় নিশ্চিত বাংলার। সেই কারণে সরাসরি জয়ের চেষ্টা না করে ব্যাটিং অনুশীলনে মন দিলেন অভিমন্যূ ঈশ্বরন, অনুষ্টুপ মজুমদাররা। প্রথম ইনিংসে ৪৭৫ রানে এগিয়ে থেকেও ঝাড়খণ্ডকে ফলো অন করায়নি বাংলা।

    চতুর্থ দিনের শেষে ঝাড়খণ্ডের থেকে ৫৫১ রানে এগিয়ে বাংলা। ক্রিজে রয়েছেন মনোজ এবং অনুষ্টুপ। কোয়ার্টার ফাইনালের বাকি ম্যাচগুলির ফলাফল হয়ে গিয়েছে। বাংলার ম্যাচের ফলের উপর নির্ভর করছে মধ্যপ্রদেশের প্রতিপক্ষ কে হবে। ঝাড়খণ্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে এগিয়ে থাকায় বাংলার সেমিফাইনালে যাওয়া প্রায় নিশ্চিত।প্রথম ইনিংসে বাংলা ৭৭৩ রান তোলে।

    সাত উইকেট হারিয়ে এই রান তুলে ইনিংসের ইতি ঘোষণা করে বাংলা। ব্যাট করতে নেমে ঝাড়খণ্ড শেষ ২৯৮ রানে। শতরান (১১৩) করেন বিরাট সিংহ। তিনি ছাড়া রান পেয়েছেন ওপেনার নাজিম সিদ্দিকি। তিনি ৫৩ রান করেন। অধিনায়ক সৌরভ তিওয়ারি ৩৩ রান করেন। বাংলার হয়ে চারটি করে উইকেট নিয়েছেন সায়ন শেখর মণ্ডল এবং শাহবাজ আহমেদ।

    একটি উইকেট নিয়েছেন আকাশ দীপ। রান আউট হন সুশান্ত মিশ্র।চতুর্থ দিনের শেষে বাংলার দ্বিতীয় ইনিংসের স্কোর ৭৬/৩। ইতিমধ্যেই আউট অভিমন্যু ঈশ্বরন (১৩), অভিষেক রামন (২২) এবং সুদীপ ঘরামি (৫)। মনোজ অপরাজিত ১২ রানে। অনুষ্টুপ ক্রিজে রয়েছেন ২১ রান করে। ঝাড়খণ্ডের হয়ে তিনটি উইকেটই নেন শাহবাজ নাদিম।

    বেঙ্গালুরুর জাস্ট অ্যাকাডেমির পিচে স্পিনাররা সুবিধা পেতে শুরু করেছেন। পঞ্চম দিনে বাংলা ঝাড়খণ্ডকে ব্যাট করতে পাঠায় নাকি নিজেরাই ব্যাট করে, সেই দিকে নজর থাকবে বাংলার ক্রিকেটপ্রেমীদের। মনে রাখতে হবে দলের সেরা উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা খেলছে না। তাকে ছাড়া বাংলার এই ফল সত্যি তারিফ করার মতো। কমপ্লিট টিম গেম উপহার দিয়েছে বাংলা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bengal Cricket, Ranji Trophy 2022

    পরবর্তী খবর