Home /News /sports /

Ashes Ben Stokes : বেন স্টোকস প্রমাণ করলেন রুট নয়, ইংল্যান্ড অধিনায়ক হওয়ার যোগ্য ব্যাক্তি তিনিই

Ashes Ben Stokes : বেন স্টোকস প্রমাণ করলেন রুট নয়, ইংল্যান্ড অধিনায়ক হওয়ার যোগ্য ব্যাক্তি তিনিই

ইংল্যান্ডের ড্র করার পেছনে অন্যতম অবদান বেন স্টোকসের

ইংল্যান্ডের ড্র করার পেছনে অন্যতম অবদান বেন স্টোকসের

Ashes Ben Stokes 60 run innings at Sydney proves he should be England captain. পিঠের যন্ত্রণা নিয়েও লড়াকু ইনিংস, বেন স্টোকসের প্রশংসায় সোশ্যাল মিডিয়া

  • Share this:

    #সিডনি: আর যাই হোক অ্যাশেজে ৫-০ জিতবে না অস্ট্রেলিয়া। রবিবার সেটা নির্ণয় হয়ে গেল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। সৌজন্যে চোয়াল চাপা লড়াইয় কয়েকজন ইংলিশ ক্রিকেটারের। হোয়াইট ওয়াশের লজ্জা থেকে রক্ষা পেল ইংল্যান্ড। বেন স্টোকস-জনি বেয়ারস্ট্রো-স্টুয়ার্ট ব্রডের সৌজন্যে পিঙ্ক টেস্টে লজ্জার হার থেকে রক্ষা পেল জো রুটের দল। অ্যাশেজের প্রথম তিনটি টেস্টের মতো সিডনি ক্রিকেট গ্রাউন্ডে চতুর্থ টেস্টে মাথা নীচু করে শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হল না ইংল্যান্ডকে।

    আরও পড়ুন - ISL new rules: আইএসএলে ১৫ জন ফুটবলার থাকলেই খেলতে হবে ম্যাচ, না হলে ৩ পয়েন্ট পাবে বিপক্ষ দল !

    পিঙ্ক টেস্টে খানিকটা সমর্থকদের দিকে তাকিয়ে মাঠ ছাড়তে পারল জো রুটের দল। তবে, এই টেস্টে হার বাঁচাতে ভাগ্যের সাহায্য নিঃসন্দেহে পেয়েছে ইংল্যান্ড। সিডনিতে চলতি অ্যাশেদের চতুর্থ টেস্ট জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল মাত্র এক উইকেট। ক্রিজে ছিলেন স্টুয়ার্ট ব্রড (৮) এবং জেমস অ্যান্ডারসন (০)। কয়েকটি ওভার আর সুযোগ পেলেই ইংল্যান্ডের শেষ উইকেটের পতন ঘটাতে পারত প্যাট কামিন্সের দল।

    আরও পড়ুন - Madan Lal on Rishabh Pant : ঋষভ পন্থকে বসিয়ে এবার দলে আনা হোক ঋদ্ধিমানকে, বলছেন মদন লাল

    কিন্তু ভাগ্যের জোরে এই একটা উইকেটই হারের মুখ থেকে রক্ষা করল ইংল্যান্ডকে। রিকি পন্টিং বলেছিলেন জো রুট নয়, ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক হিসেবে দেখতে চান বেন স্টোকসকে। প্রথম ইনিংসে দুরন্ত অস্ট্রেলিয়ান বোলিংয়ের সামনে ৬৬ করেছিলেন। দ্বিতীয় ইনিংসেও লড়াকু ৬০ রান করেন ইংলিশ অলরাউন্ডার। দীর্ঘদিন মানসিক সমস্যার কারণে ক্রিকেট থেকে দূরে সরেছিলেন। আঙুলে অস্ত্রোপচার হয়েছিল। সম্পূর্ণ ফিট এমনটা বলা যাবে না।

    এদিনও মিচেল স্টার্ককে পুল করে বাউন্ডারি মারার পর পিঠে ব্যথা অনুভব করছিলেন। কিন্তু তাতেও থেমে যাননি। নতি স্বীকার করেননি। ঢাল হয়ে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের। প্রমাণ করেছেন তিনি বরাবরের লড়াকু চরিত্র। নাথান লায়নকে মিড অফের ওপর দিয়ে বাউন্ডারি মারার পরের বলেই স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন। কিন্তু ততক্ষণে ইংল্যান্ডকে একটা জায়গায় দাঁড় করিয়ে দিয়েছিলেন।

    বাকি কাজটা ব্রড, অ্যান্ডারসন করে দিয়েছেন। তবে নেট মাধ্যমে ভাইরাল হয়েছে একটা ছবি। সেখানে দেখা যাচ্ছে বল হাতে শেষ ওভার করতে আসছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। ব্যাট হাতে জেমস অ্যান্ডারসন। দুরন্ত খেললেন অ্যান্ডারসন।

    জ্যাক লিচ আউট হলেও ইংলিশ তারকা ফাস্ট বোলার নিজের উইকেট দিলেন না। ডাগআউটে বসে জার্সিতে মুখ ঢাকছিলেন বেন স্টোকস। প্রার্থনা করছিলেন এতদূর এসে যেন হারতে না হয়। ঈশ্বর তার প্রার্থনা শুনলেন। ম্যাচটা ড্র করে শেষ করল ইংল্যান্ড।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ben Stokes, England vs Australia

    পরবর্তী খবর