Home /News /sports /

BCCI postpones domestic tournament : ভিলেন ওমিক্রন ! পিছিয়ে গেল রঞ্জি সহ একাধিক ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা

BCCI postpones domestic tournament : ভিলেন ওমিক্রন ! পিছিয়ে গেল রঞ্জি সহ একাধিক ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা

চোখ রাঙাচ্ছে ওমিক্রন, ঘরোয়া টুর্নামেন্ট পিছিয়ে দিতে বাধ্য হল বোর্ড

চোখ রাঙাচ্ছে ওমিক্রন, ঘরোয়া টুর্নামেন্ট পিছিয়ে দিতে বাধ্য হল বোর্ড

BCCI postpones domestic competitions due to upsurge in covid-19. চোখ রাঙাচ্ছে ওমিক্রন, রঞ্জি সহ একাধিক ঘরোয়া টুর্নামেন্ট পিছিয়ে দিতে বাধ্য হল বোর্ড

  • Share this:

    #মুম্বই: এমন যে কিছু একটা হতে চলেছে আগেই আন্দাজ পাওয়া গিয়েছিল। ক্রীড়াপ্রেমীদের অবস্থা অনিশ্চয়তায় মুড়ে দিয়েছে নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। ফুটবলে আই লিগ আগেই ছয় সপ্তাহ পিছিয়ে গিয়েছিল। এবার আঘাত এল ক্রিকেটে। নড়েচড়ে বসতে হল ভারতীয় বোর্ডকে। স্বয়ং বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া নিজেরাও আক্রান্ত ভাইরাসে। রঞ্জি ট্রফি স্থগিত। মঙ্গলবার এমনটাই জানিয়ে দিল বিসিসিআই।

    আরও পড়ুন - IND vs SA Wanderers Test: শার্দুলের সাত উইকেট সত্ত্বেও ওপেনারদের হারিয়ে চিন্তার ভাঁজ ভারতের দ্বিতীয় ইনিংসে

    দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় এমন সিদ্ধান্ত। গত বছরও করোনার জন্য রঞ্জি খেলা হয়নি। এ বছর ১৩ জানুয়ারি থেকে সেই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা থাকলেও আপাতত তা স্থগিত বলে জানিয়ে দিল বোর্ড। কবে সেই প্রতিযোগিতা আয়োজন করা সম্ভব হবে তা এখনও জানায়নি বোর্ড। বোর্ডের তরফে বলা হয়েছে, মঙ্গলবার বোর্ডের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে রঞ্জি ট্রফি, সি কে নাইডু ট্রফি এবং মেয়েদের টি২০ লিগ স্থগিত।

    আরও পড়ুন - SC East Bengal vs BFC : নতুন বছরে লড়াকু ইস্টবেঙ্গল, এগিয়ে গিয়েও ড্র বেঙ্গালুরুর বিরুদ্ধে

    সারা দেশে যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে সেই কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত। বোর্ডের তরফে জানানো হয়েছে ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের স্বাস্থ্যই আগে। পরবর্তী সময়ে পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেওয়া হবে কবে থেকে এই প্রতিযোগিতাগুলি শুরু করা সম্ভব হবে। দু'দিন আগেই প্রবল ধাক্কা খেয়েছিল রঞ্জি ট্রফি'র জন্য বাংলা'র প্রস্তুতি।

    রবিবার রাতে সাপোর্ট স্টাফ এবং ক্রিকেটার মিলিয়ে বাংলা'র সাত জনের কোভিড পজিটিভ রিপোর্ট সামনে আসে। যার জেরে কিছু দিনের জন্য প্রথম শ্রেণি, দ্বিতীয় শ্রেণি এবং জেলা ক্রিকেট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

    এই প্রসঙ্গে সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেছিলেন, আপাতত স্থানীয় ক্রিকেট স্থগিত রাখা হচ্ছে। পাশাপাশি সিএবি-তে নথিভুক্ত ১৫ থেকে ১৮ বছর বয়সী তরুণ ক্রিকেটারদের গ্রুতি ভ্যাকসিনেশনের ব্যবস্থা করছে সিএবি। কোভিড মহামারির জেরে প্রশ্নের মুখে দাঁড়িয়ে থাকা স্থানীয় টুর্নামেন্টগুলির ভবিষ্যৎ কী এবং কোন পথে এগনো হবে সেই সংক্রান্ত বিষয়ে আলোচনা করার জন্য ৪ জানুয়ারি অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক ডাকা হয় সিএবি'তে।

    সেখানেই ঠিক করা হয় স্থানীয় টুর্নামেন্টগুলির রূপ রেখা। সিএবি'র তরফ থেকে কোনও নাম প্রকাশ না করা হলেও জানা গিয়েছে কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছে সুদীপ চট্টোপাধ্যায়, অনুষ্টুপ মজুমদার, কাজি জুনাইদ সইফি, প্রদীপ্ত প্রামাণিক, সুজিত যাদব, গীত পুরি এবং স্পিন বোলিং কোচ সৌরশাসি লাহিড়ী। ওমিক্রন-এর প্রভাবে লাগামছাড়া হারে বৃদ্ধি পাওয়া কোভিডের কারণে বিপর্যন্ত জনজীবন।

    ক্রিকেটারদের শরীরী অবস্থার সঠিক দিশা পেতে এবং সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে করোনা পরীক্ষা করানো হয়েছিল। রবিবার রাতে সেই পরীক্ষার রিপোর্ট হাতে আসে সিএবি'র। রঞ্জি ট্রফি শুরু হতে বাকি মাত্র ৯ দিন। তার আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে জোর কদমে প্রস্তুতি চলছিল বাংলা'র। এবার সব জলে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Corona. COVID 19, Omicron, Ranji Trophy

    পরবর্তী খবর