Home /News /sports /
BAN vs SA ODI series : সাকিব ছাড়াই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়বে বাংলাদেশ, বলছেন ক্যাপ্টেন তামিম

BAN vs SA ODI series : সাকিব ছাড়াই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়বে বাংলাদেশ, বলছেন ক্যাপ্টেন তামিম

দক্ষিণ আফ্রিকার মাটি থেকে সিরিজ জয়ের ক্ষমতা রাখে বাংলাদেশ, বলছেন তামিম

দক্ষিণ আফ্রিকার মাটি থেকে সিরিজ জয়ের ক্ষমতা রাখে বাংলাদেশ, বলছেন তামিম

Bangladesh ODI captain Tamil Iqbal confident of winning series in South Africa. দক্ষিণ আফ্রিকার মাটি থেকে সিরিজ জয়ের ক্ষমতা রাখে বাংলাদেশ, বলছেন তামিম

  • Share this:

    #ঢাকা: বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবং বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসানকে ছাড়াই দক্ষিণ আফ্রিকার মাটিতে একদিনের সিরিজ খেলবে টাইগাররা। অধিনায়ক তামিম ইকবাল মনে করেন বর্তমান বাংলাদেশ ক্রিকেটে যে প্রতিভা উঠে এসেছে, তাদের সামনে বড় সুযোগ সাকিবের অনুপস্থিতিতে নিজেদের মেলে ধরা। কিছুদিন পর দক্ষিণ আফ্রিকায় খেলতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে ওয়ানডে ও টেস্ট খেলবে টাইগাররা।

    আরও পড়ুন - Shane Warne body in Australia : মৃত্যুর প্রায় এক সপ্তাহ পরে নিজ দেশ অস্ট্রেলিয়ায় ফিরলেন শেন ওয়ার্ন!

    সেই সফর নিয়ে কথা বলেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। মিরপুরে ঐচ্ছিক অনুশীলন শেষে সাংবাদিকদের তিনি জানালেন, এবার শুধু ভাল খেলতেই নয়, জিততে দক্ষিণ আফ্রিকা যাবে বাংলাদেশ। তামিম বলেন, আমরা ওয়ানডে ক্রিকেটে এমন একটা অবস্থানে আছি, জেতা ছাড়া অন্য কিছু বলাটা উচিত হবে না আসলে। অবশ্যই জয়ের লক্ষ্য নিয়েই দক্ষিণ আফ্রিকা যাব।

    সঙ্গে এটাও সত্যি যে, এটা কঠিন। দক্ষিণ আফ্রিকায় আমাদের রেকর্ড ওতটা ভাল না। রেকর্ড জিনিসটাই এমন যে যেকোনো মুহূর্তে পরিবর্তন হতে পারে। বাংলাদেশ ক্রিকেটের অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান আরো বলেন, আমরা সবাই জানি এটা (দক্ষিণ আফ্রিকায় জেতা) চ্যালেঞ্জিং। ওদের কন্ডিশনে ওরা খুবই ভাল দল। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব। আমি বলে যাব, আমরা ভাল ক্রিকেট খেলতে চাই, যেটা হয়তো বা আজ থেকে ১০ বছর আগে বলতাম। এবার আমি অবশ্যই জিততে চাই।

    এর জন্য যা যা করার দরকার তা করব। তারপর যদি ফল আমাদের পক্ষে আসে তাহলে খুব ভাল। যদি না আসে আমরা আবারো কঠিন পরিশ্রম করব। দক্ষিণ আফ্রিকায় এ পর্যন্ত ৬ টেস্ট, ৯ ওয়ানডে ও ৪ টি-টোয়েন্টি খেলে এখনো জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। তবে নিউজিল্যান্ডের মাটিতে পাওয়া সাফল্য তামিমকে স্বপ্ন দেখাচ্ছে দক্ষিণ আফ্রিকাতে সফল হওয়ার। ওয়ানডে অধিনায়ক বলেন, আমরা জিততে পারি। প্রায় সময়ই কিন্তু বিভিন্ন ফরম্যাটে সেটা প্রমাণ করছি।

    নিউজিল্যান্ডে যদি চিন্তা করেন, প্রায় ৩০-৩২টি খেলায় আমরা কোনোদিন জিততে পারিনি। কিন্তু ওই দলটা সেই রেকর্ড পাল্টে দিয়েছে। আশা করছি আমার দলটাও (দক্ষিণ আফ্রিকায়) রেকর্ডটা পরিবর্তন করতে পারবে। এদিকে ব্যাটিং কোচ জেমি সিডন্স সম্পর্কে বড় সার্টিফিকেট দিয়েছেন তামিম। তার ফ্রন্টফুট মুভমেন্টর ক্ষেত্রে কিছুটা সমস্যা ধরিয়ে দিয়েছেন সিডন্স। সম্প্রতি আফগানিস্তানের বিরুদ্ধে একেবারেই ছন্দের ছিলেন না তামিম ইকবাল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bangladesh cricket team

    পরবর্তী খবর