Home /News /sports /
Taskin Ahmed, Bangladesh : বাংলাদেশ বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে! তাসকিনের আকাশ ছোঁয়ার ইঙ্গিত

Taskin Ahmed, Bangladesh : বাংলাদেশ বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে! তাসকিনের আকাশ ছোঁয়ার ইঙ্গিত

বাংলাদেশকে বিশ্বকাপ দিতে চান তাসকিন আহমেদ

বাংলাদেশকে বিশ্বকাপ দিতে চান তাসকিন আহমেদ

Bangladesh cricket team can become world champions at some point says confident pacer Taskin Ahmed. বিশ্বকাপ জয়ের ক্ষমতা আছে বাংলাদেশের! বলছেন তারকা পেসার তাসকিন আহমেদ

  • Share this:

    #ঢাকা: কেউ মনে করতে পারেন ছোট মুখে বড় কথা। কেউ বলতে পারেন দিবা স্বপ্ন দেখা। কেউ আবার তাচ্ছিল্যের সঙ্গে উড়িয়ে দিতে পারেন। কিন্তু স্বপ্ন দেখতে দোষ কোথায়? ক্রিকেটে এখন নতুন স্বপ্ন দেখছে বাংলাদেশ। উন্নতি, আরো উন্নতি, শিখর স্পর্শ করার হিম্মত। পর্যাপ্ত অবকাঠামো না থাকলেও পেস বিভাগে ধীরে ধীরে ভালই উন্নতি করছে বাংলাদেশ। তাসকিন, শরীফুল, মুস্তাফিজ মিলে ওয়ানডে ফরম্যাটে বেশ ভাল আক্রমণভাগ তৈরি হয়েছে।

    আরও পড়ুন - Sangakkara on Sri Lanka crisis: দেশটাকে শেষ করে দিল অকর্মণ্য নেতারা! সরকারকে আক্রমণ সাঙ্গাকারা, জয়বর্ধনের

    যারা সম্প্রতি দক্ষিণ আফ্রিকার মাটিতে সাফল্যও পেয়েছে। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরে তাসকিনের নামের পাশে উইকেট ছিল মাত্র ২টি। এবার ৩ ম্যাচে ৮ উইকেট আর শেষ ম্যাচে ৫ উইকেট নিয়ে হয়েছেন সিরিজ সেরা। ইনজুরি আক্রান্ত হয়ে দেশে ফেরার আগে তাসকিন জানালেন নিজের নতুন লক্ষ্য। তাসকিন বলেন, সবারই লক্ষ্য আমরা যাতে বিশ্বচ্যাম্পিয়ন হতে পারি।

    আরও পড়ুন - KKR vs MI, preview : সামনে খোঁচা খাওয়া বাঘ মুম্বই ইন্ডিয়ান্স, লড়াইয়ের জন্য সম্পূর্ণ প্রস্তুত নাইট ব্রিগেড

    এই স্বপ্ন নিয়ে আমরা দলগতভাবে পরিশ্রম করি। দলের সবাই অনেক মেহনত করে এখন। সবার পেশাদারিত্বও এখন অন্যরকম। তাছাড়া ফাস্ট বোলিং ইউনিটটা গত দু বছর ধরে অনেক কষ্ট করছে। আমাদের কোচিং স্টাফের সবাই অনেক সমর্থন দেয়। সুজন স্যারও অনেক সাহায্য করে আমাদের মতো তরুণ পেসারদের। আমাদের ঐক্য যদি ঠিক থাকে, যদি উন্নতি চালিয়ে যেতে পারি এবং সবচেয়ে বড় কথা, সবাই যদি ফিট থাকি তাহলে ভাল কিছু একটা সম্ভব।

    অথচ এই তাসকিন এক সময় দল থেকে বাদ পড়ে গিয়েছিলেন। কাউকে দোষ না দিয়ে কঠোর পরিশ্রমের মাধ্যমে তিনি আবারও দলে ফিরে আসেন। নিজের উপলব্ধি নিয়ে এই পেসার বলেন, খেলোয়াড় হিসেবে সব সময় স্বপ্ন থাকে জাতীয় দলের হয়ে খেলার। হয়তো সেরা একাদশে সুযোগ পাইনি, ওই সময় খুব কষ্ট হত। পরে ভাবলাম যে, আমি যেহেতু পিছিয়ে গেছি শারিরীক-মানসিক এবং দক্ষতার দিক দিয়ে, তো আমাকে এমন কিছু করতে হবে যাতে আবার সুযোগ পাব।

    এই ভাবনা থেকেই ইচ্ছা তৈরি হয়েছে যে আমি নিজেকে বদলাতে চাই। এখনও অনেক প্রক্রিয়া বাকি, কাজ চলছে। এই মুহূর্তে বাংলাদেশ ক্রিকেট দলের ফাস্ট বোলিং কোচ কিংবদন্তি অ্যালান ডোনাল্ড। দক্ষিণ আফ্রিকার তারকা জানিয়েছেন আগামী কয়েক বছরে পাকিস্তান এবং ভারতের ফাস্ট বোলিং ইউনিটকে চ্যালেঞ্জ জানাবে বাংলাদেশ। প্রতিভা আছে, পরিশ্রম করার খিদে আছে। কোচ হিসেবে পেসারদের শুধু নিয়ন্ত্রণ বাড়ানোর টেকনিক শেখাবেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bangladesh cricket team

    পরবর্তী খবর