UNICEF Australia: বিধ্বস্ত ভারতের পাশে পেরি থেকে কামিন্স

ইউনিসেফ অস্ট্রেলিয়ার কোভিড রিলিফ ফান্ডে অনুদানের আবেদন পেরি, কামিন্সদের

স্মিথরা ছাড়াও ইউনিসেফ অস্ট্রেলিয়ার হয়ে ভারতের পাশে থাকার বার্তা দিয়েছেন কামিন্স, লি, অ্যালিসা হিলি, মাইকেল হাসি, জস হ্যাজেলউড, মার্নাস লাবুশানে এবং র‍্যাচেল হেন্স। ভারতের জন্য সাহায্যও চেয়েছেন তাঁরা

  • Share this:

    #মুম্বই: আইপিএল খেলতে আসা অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের মালদ্বীপে পৌঁছে দিয়েছে বিসিসিআই। প্রায় ৪০ জন ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ধারাভাষ্যকার সেখানে অপেক্ষা করছেন অস্ট্রেলিয়ার সীমান্ত খোলার। কিন্তু মন পড়ে রয়েছে ভারতে। শুধু এঁরাই নন, প্রাক্তন ক্রিকেটার কিংবদন্তী অ্যালান বর্ডারকেও দেখা গিয়েছে এই দুঃসময়ে ভারতের পাশে এগিয়ে আসতে। পরিচিত সব অজি ক্রিকেটাররা আবেদন করছেন বেশি করে ভারতের পাশে দাঁড়াতে।

    করোনা সংক্রমণ চিন্তার কারণ হয়ে উঠেছে ভারতের। মৃত্যু মিছিল আতঙ্কিত করছে সকলকেই। অক্সিজেনের অভাব, টিকার অভাব, ওষুধের অভাব আরও বিপর্যস্ত করে তুলেছে ভারতকে। এমন সময় স্টিভ স্মিথ, অ্যালান বর্ডার, মিচেল স্টার্ক এবং মহিলা ক্রিকেটার এলিস পেরি, মেগ ল্যানিং পাশে দাঁড়ালেন ভারতের। ইউনিসেফ অস্ট্রেলিয়া নামক একটি সংস্থার হয়ে ভারতের পাশে থাকার জন্য প্রচার করছেন এই ক্রিকেটাররা। ইউনিসেফ অস্ট্রেলিয়া এই মুহূর্তে ভারতে কাজ করছে। করোনার বিরুদ্ধে ভারতের লড়াইয়ে হাত লাগিয়েছে তাঁরা।

    আইপিএল চলার সময় অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাই প্রথম ভারতের সাহায্যে এগিয়ে আসেন। কলকাতা নাইট রাইডার্সের পেসার প্যাট কামিন্স প্রায় ৩৬ লক্ষ ৮৪ হাজার টাকা দান করেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লি অক্সিজেন কেনার জন্য বিটকয়েন দান করেন ইউনিসেফ অস্ট্রেলিয়াকে। স্মিথরা ছাড়াও ইউনিসেফ অস্ট্রেলিয়ার হয়ে ভারতের পাশে থাকার বার্তা দিয়েছেন কামিন্স, লি, অ্যালিসা হিলি, মাইকেল হাসি, জস হ্যাজেলউড, মার্নাস লাবুশানে এবং র‍্যাচেল হেন্স। ভারতের জন্য সাহায্যও চেয়েছেন তাঁরা।

    অনেককেই বলতে শোনা গিয়েছে ভারতের এই অবস্থা দেখে রাতে ঘুমাতে পারছেন না তাঁরা। যে দেশ অস্ট্রেলিয়ার কাছের বন্ধু হিসেবে পরিচিত, যে দেশে এলে অস্ট্রেলিয়ানরা দারুণ আতিথেয়তা পান, সেই দেশের এই দৈনদশা হৃদয়বিদারক। তাই সামর্থ্য অনুযায়ী শুধু ক্রিকেটার নয়, সব অস্ট্রেলিয়ানদের ভারতের পাশে দাঁড়ানোর আর্জি জানানো হয়েছে এই ভিডিওর মাধ্যমে।

    সিডনি, মেলবোর্ন, ক্যানবেরা এবং বিভিন্ন অস্ট্রেলিয়ান শহর থেকে ইতিমধ্যেই উল্লেখযোগ্য পরিমাণে টাকা জমা পড়ছে এই ফান্ডে। শুধু টাকা নয়, প্রয়োজনীয় ওষুধ এবং অক্সিজেন সংক্রান্ত জিনিস ও জোগাড় চলছে। অস্ট্রেলিয়ান ক্রিকেটার গ্ল্যামার কুইন এলিসা পেরিও আবেদন করেছেন ইউনিসেফ অস্ট্রেলিয়ার তহবিলে সাহায্য পাঠানোর জন্য।

    Published by:Rohan Chowdhury
    First published: