চিনা রকেটের বিকট শব্দ ! চমকে গেলেন ওয়ার্নার, স্মিথরা

চিনা রকেটের শব্দে ভয়ে কাঠ অজিরা

সকালে তখনও ঘুম ভাঙেনি ক্রিকেটারদের। কোয়ারেন্টাইন পালন করছেন যে যাঁর ঘরে। হঠাৎ করেই বিকট একটা শব্দ। যেন আকাশ ভেঙে পড়ল! ঘুমন্ত অবস্থা থেকে লাফিয়ে উঠলেন প্রত্যেকে

  • Share this:

    #মেল: ভারতে মাঝপথে আইপিএল বন্ধ করে দিতে হওয়ার পর অস্ট্রেলিয়ানদের মালদ্বীপে পৌঁছে দেওয়া হয়েছে। ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফ, ধারাভাষ্যকার মিলিয়ে মোট ৩৮ জন অস্ট্রেলিয়ান রয়েছেন মালদ্বীপের একটি হোটেলে। সকালে তখনও ঘুম ভাঙেনি ক্রিকেটারদের। কোয়ারেন্টাইন পালন করছেন যে যাঁর ঘরে। হঠাৎ করেই বিকট একটা শব্দ। যেন আকাশ ভেঙে পড়ল! ঘুমন্ত অবস্থা থেকে লাফিয়ে উঠলেন প্রত্যেকে। কিছুটা হকচকিয়ে যান। প্রথমেই কয়েকজন ভেবেছিলেন বিস্ফোরণ হল বোধহয়। কিন্তু পরে জানা যায় ব্যাপারটা অন্য।

    আসলে ভারত মহাসাগরে চিনা রকেটের ধ্বংসাবশেষ পড়ার সময় এই শব্দ হয়। সেটাই প্রত্যেকের বুকে কম্পন ধরিয়ে দিয়েছে। ভারত মহাসাগরের ছোট্ট দ্বীপরাষ্ট্র মালদ্বীপে অনেকটাই ধ্বংসাবশেষ পড়েছে। ভয় ছিলই। কয়েকদিন আগেই মহাশূন্যে হারিয়ে গিয়েছিল চিনা রকেট। রবিবার ভারত মহাসাগরে ভেঙে পড়ল ‘লং মার্চ ৫বি রকেট’টি। গত কয়েকদিন ধরে এই রকেট কোথায় গেল তা নিয়ে রীতিমতো আতঙ্কে ছিল মহাকাশ বিজ্ঞানীরা। পৃথিবীর কোথায় কখন চিনা রকেট হানা দেবে তা নিয়ে চিন্তা বাড়ছিল।

    বিস্ফোরণের পর বিশাল চিনা রকেটের ধ্বংসাবশেষ রবিবার ছড়িয়ে পড়ল ভারত মহাসাগরে। যদিও এখনও পর্যন্ত কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি। তবে জিনপিংয়ের দেশের প্ৰযুক্তি নিয়ে ইতিমধ্যেই আন্তর্জাতিক মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের এই অভিজ্ঞতার কথা তুলে ধরেছে বিভিন্ন অস্ট্রেলিয়ান সংবাদপত্র।

    এমনিতেই এই মুহূর্তে পৃথিবীর বিভিন্ন দেশের মতোই চিনের সঙ্গে অস্ট্রেলিয়ার সম্পর্ক খারাপ। ড্রাগনকে জব্দ করতে দেশের নৌবাহিনীর শক্তি বাড়াচ্ছে স্কট মরিসন সরকার। তার ওপর অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের এই ভয়ের অভিজ্ঞতা দেশের মানুষের চিনের প্রতি বিদ্বেষ আরও বাড়াবে বলেই মনে করা হচ্ছে।

    Published by:Rohan Chowdhury
    First published: