Home /News /sports /
Pat Cummins on Sri Lanka : আর্থিক সঙ্কটে বিদ্যুৎ নেই! কলম্বোয় ডিনার করতে বসে অদ্ভুত অভিজ্ঞতা অস্ট্রেলিয়ান দলের

Pat Cummins on Sri Lanka : আর্থিক সঙ্কটে বিদ্যুৎ নেই! কলম্বোয় ডিনার করতে বসে অদ্ভুত অভিজ্ঞতা অস্ট্রেলিয়ান দলের

চারিদিকে ঘুটঘুটে অন্ধকার, কলম্বোর রেস্টুরেন্টে অস্ট্রেলিয়ানরা

চারিদিকে ঘুটঘুটে অন্ধকার, কলম্বোর রেস্টুরেন্টে অস্ট্রেলিয়ানরা

Pat Cummins shares picture of waiting in a restaurant amid power cut in Sri Lanka. বিদ্যুৎ নেই! কলম্বোয় ডিনার করতে বসে অদ্ভুত অভিজ্ঞতা অস্ট্রেলিয়ান দলের

  • Share this:

    #কলম্বো: অস্ট্রেলিয়া দল শ্রীলঙ্কা সফরে এসেছে। দুর্দান্ত এক ওয়ান ডে সিরিজ শেষে অজিদের দারুণভাবে ধন্যবাদ জানালেন লঙ্কানরা। এই দুর্দিনে বহু দশক পরে অস্ট্রেলিয়াকে হারিয়ে চরম দুর্দশায় থাকা লঙ্কান জনগণের মুখে সামান্য হাসি ফুটিয়েছে শ্রীলঙ্কান পুরুষ ক্রিকেট দল। তবে দ্বীপরাষ্ট্রের রাজনৈতিক এবং অর্থনৈতিক অস্থিরতা সত্ত্বেও অজিরা সফর করতে আসায় স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত শ্রীলঙ্কার মানুষ।

    তাই অজিদের কৃতজ্ঞতা জানাতে পঞ্চম ওয়ান ডেতে গ্যালারির বিভিন্ন অংশ জুড়ে সমর্থকরা হলুদ রঙের জার্সি, জামা পরে আসেন। এমনকী ম্যাচ শেষে তো ‘অস্ট্রেলিয়া, অস্ট্রেলিয়া’ জয়ধ্বনিও উঠে গ্যালারিতে। শ্রীলঙ্কার পরিস্থিতি কতটা কঠিন, টের পেলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

    খাবার টেবিলে বসেও খেতে পারলেন না। কারণ, চার দিকে অন্ধকার। কারণ, বিদ্যুৎ সংযোগ নেই। টেবিলে জ্বলছে মোমবাতি। অন্ধকারে বসে প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক ও অ্যালেক্স ক্যারে। বিদ্যুৎ সংযোগ না আসায় নৈশভোজ শুরু করতে পারছেন না তাঁরা।

    শ্রীলঙ্কায় বিদ্যুৎ সঙ্কটের মুখে পড়তে হল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলকে। ঘটনাটি ঘটে পঞ্চম এক দিনের ম্যাচ শুরু হওয়ার আগে। নেটমাধ্যমে একটি ছবি প্রকাশ করেন কামিন্স। সেখানেই এই দৃশ্য দেখা যায়। ক্যাপশনে কামিন্স লেখেন, এই সপ্তাহে একটি রেস্তরাঁয় বসেছিলাম। নৈশভোজ শুরু করতে পারছিলাম না। বিদ্যুৎ সংযোগ চালু হওয়ার অপেক্ষা করছিলাম।

    শ্রীলঙ্কা খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। কিন্তু এখানকার মানুষ আমাদের খুব ভাল ভাবে স্বাগত জানিয়েছেন। এখানে খেলতে পেরে খুব আনন্দ পেয়েছি। শ্রীলঙ্কায় আর্থিক সঙ্কটের জেরে বিদ্যুৎ বিভ্রাট দেখা যাচ্ছে। দিনের একটা বড় সময় বিদ্যুৎ থাকছে না। অনেকে বাড়িতে বসে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া সিরিজ দেখতে পাননি।

    তবে তার মধ্যেই গ্যালারি ভর্তি করে দর্শক এসেছে। এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়া যে তাদের দেশে খেলতে এসেছে তার জন্য কামিন্সদের ধন্যবাদ জানিয়েছেন শ্রীলঙ্কাবাসী। পাঁচ ম্যাচের এক দিনের সিরিজের প্রথম ম্যাচ জিতেছিল অস্ট্রেলিয়া। পরের তিনটি ম্যাচে ঘুরে দাঁড়িয়েছিল শ্রীলঙ্কা।

    পর পর তিন ম্যাচ জিতে সিরিজ দখলে নিয়েছিল তারা। শুক্রবার নিয়মরক্ষার ম্যাচে শ্রীলঙ্কাকে হারায় অস্ট্রেলিয়া। প্যাট কামিন্স আশা প্রকাশ করেছেন দ্রুত এই অবস্থা কাটিয়ে স্বাভাবিক হোক শ্রীলঙ্কা। তিনি সেই প্রার্থনা করবেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Australia Cricket, Sri Lanka Crisis

    পরবর্তী খবর