Home /News /sports /
IndW vs AusW In CWG: কোভিড নিয়েই ভারতের বিরুদ্ধে মাঠে অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার, বিতর্কে কমনওয়েলথ

IndW vs AusW In CWG: কোভিড নিয়েই ভারতের বিরুদ্ধে মাঠে অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার, বিতর্কে কমনওয়েলথ

IndW vs AusW In CWG: করোনা পজিটিভ হয়েও মাঠে নেমে পড়ল ক্রিকেটার। বাকিরা সংক্রমিত হলে দায় কার?

  • Share this:

    #বার্মিংহাম: করোনা পরিস্থিতি এখন সারা বিশ্বে কিছুটা স্থিতিশীল বটে। তবে এই মারণ ভাইরাস এখনও বিদায় নেয়নি। ফলে যে কোনও দেশ এখনও করোনা বিধি বজায় রেখেছে। এদিকে, কমনওয়েলথ গেমসে সেই করোনা বিধি শিকেয় ওঠায় প্রশ্ন উঠল।

    বার্মিংহাম কমনওয়েলথ গেমসে ভারতের বিরুদ্ধে কোভিড পজিটিভ হওয়ার পরও মাঠে নেমে পড়লেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার। আৎ তাই আয়োজকরা প্রশ্নের মুখে পড়লেন।

    মহিলাদের ক্রিকেটের ফাইনালে খেলছে ভারত এবং অস্ট্রেলিয়া। ম্যাচ শুরুর আগে অস্ট্রেলিয়ার প্রথম একাদশে নাম ছিল তালিয়া ম্যাকগ্রাথের। তবে আচমকাই জানা যায়, তিনি করোনা পজিটিভ। নিয়ম অনুযায়ী, তাঁর আর ফাইনালে খেলার কথা নয়। কিন্তু হল উল্টো।

    আরও পড়ুন- Moen Ali Comment On ODI: 'আর ২-৩ বছর পর ওয়ানডে ক্রিকেট কেউ দেখবে না', বড় ভবিষ্যদ্বাণী বিশ্বকাপজয়ী ক্রিকেটা

    জানা গিয়েছে, খোদ আইসিসি তালিয়াকে ভারতের বিরুদ্ধে মাঠে নেমে পড়ার অনুমতি দেয়। তিনি কোভিড পজিটিভ, সেটা জানা সত্ত্বেও। সব থেকে অবাক করা ব্যাপার, চিকিত্সকদের সঙ্গে আলোচনার পরও এমন সিদ্ধান্ত নেয় আইসিসি।

    মাঠে নামলেও ভারতীয় দলের কেউ আউট হলে বা অন্যান্য সময় সতীর্থদের কাছে গিয়ে সেলিব্রেট করতে পারছেন না তিনি। এরকম ঘটনা কিন্তু আগে ঘটেনি আন্তর্জাতিক ক্রিকেটে। তবে করোনা আক্রান্ত হওয়ার পরও একজন ক্রিকেটারকে মাঠে নামতে দেওয়ায় আইসিসি প্রশ্নের মুখে পড়ল।

    অলরাউন্ডার তালিয়া ম্যাকগ্রাথ অস্ট্রেলিয়ার অন্যতম ভরসা। ফলে ফাইনালে তাঁকে না পেলে চাপে পড়ে যেত অজিরা। কমনওয়েলথ গেমসে  অস্ট্রেলিয়ার টপ স্কোরার তালিয়া। এমন একজন ক্রিকেটার ম্যাচ শুরুর ঠিক আগে করোনা পজিটিভ হন। তাঁকে প্রথম একাদশে না পেলে সমস্যায় পড়ত অস্ট্রেলিয়া।

    আরও পড়ুন- Hockey : মেয়েদের হকিতে চক দে ইন্ডিয়া! সবিতার হাত ধরে ব্রোঞ্জ, নিউজিল্যান্ড বধ কমনওয়েলথে

    জানা গিয়েছে, তালিয়ার মৃদু উপসর্গ ছিল। তবে তিনি একেবারেই অসুস্থ বোধ করছিলেন না। তাই চিকিত্সক, স্বাস্থ্য বিশেষজ্ঞ ও ম্যাচ রেফারিদের সঙ্গে আলোচনার পর তালিয়াকে মাঠে নামার ছাড়পত্র দেয় আইসিসি।

    তালিয়া ম্যাকগ্রা গেমসে ৪ ম্যাচে করেছেন ১২৬ রান। এদিন অবশ্য তিনি রান পাননি। মাত্র ২ রান করেছেন। ২ ওভার বল করে ২৪ রান দিয়েছেন। ফলে ফাইনালে তিনি ভারতীয় দলের মাথা ব্যথার কারণ হতে পারেননি। তবে তাঁর থেকে বাকি ক্রিকেটাররা সংক্রমিত হলে তার দায় কে নেবে প্রশ্ন উঠছে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Commonwealth Games 2022, CWG 2022

    পরবর্তী খবর