Home /News /sports /

ATK Mohun Bagan vs FC Goa Preview : আইএসএলে গোয়ার বিরুদ্ধে আজ পরীক্ষা মোহনবাগানের নতুন কোচ ফেরান্ডোর

ATK Mohun Bagan vs FC Goa Preview : আইএসএলে গোয়ার বিরুদ্ধে আজ পরীক্ষা মোহনবাগানের নতুন কোচ ফেরান্ডোর

গোয়ার বিরুদ্ধে আক্রমনাত্মক ফুটবল খেলার লক্ষ্য এটিকে মোহনবাগানের

গোয়ার বিরুদ্ধে আক্রমনাত্মক ফুটবল খেলার লক্ষ্য এটিকে মোহনবাগানের

ATK Mohun Bagan coach Juan Ferrando new challenge against FC Goa. গোয়ার বিরুদ্ধে আক্রমনাত্মক ফুটবল খেলার লক্ষ্য এটিকে মোহনবাগানের

  • Share this:

    #গোয়া: কেউ বলছেন প্রাক্তন কোচকে জবাব দেওয়ার জন্য আজ প্রস্তুত এফসি গোয়া। কেউ বলছেন গোয়াকে হারিয়ে জয় তুলে নেবে এটিকে মোহনবাগান। কে ঠিক, সেটা সময় বলবে। বুধবার সন্ধ্যায় মারগাওয়ের নেহরু স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে এটিকে মোহন বাগান ও এফসি গোয়া। এই ম্যাচের কেন্দ্রবিন্দুতে হুয়ান ফেরান্দো। দিন দশেক আগে এই স্প্যানিশ কোচই ছিলেন গোয়ার সারথি। কিন্তু পেশাদারি দায়বদ্ধতাকে বুড়ো আঙুল দেখিয়ে তিনি রাতারাতি যোগ দেন সবুজ-মেরুন ব্রিগেডে।

    আরও পড়ুন - IND vs SA 1st test, Day 4: রাহুলকে হারাল ভারত, লিড বাড়ানোর চেষ্টায় উইকেটে বিরাট এবং পূজারা

    ফলে অথই জলে পড়ে এফসি গোয়া। নতুন কোনও বিদেশি কোচের দিকে না ঝুঁকে তারা শেষ পর্যন্ত দলের টেকনিক্যাল ডিরেক্টর ডেরেক পেরেরার হাতে দায়িত্ব তুলে দেয়। ফেরান্দোর দলবদল নিয়ে যথেষ্ট ক্ষোভ এবং অভিমান রয়েছে গোয়ার ফুটবলারদের। বুধবার তা সুদে-আসলে মিটিয়ে নিতে মরিয়া এডু বেদিয়ারা। পক্ষান্তরে, মূল্যবান তিন পয়েন্ট তুলে লিগ টেবিলে প্রথম চারে জায়গা করে নিতে রয় কৃষ্ণা-হুগো বুমুরা।

    আরও পড়ুন - Gavaskar on India all rounders : দুজন অলরাউন্ডার পেলেই বিশ্বকাপে বাজিমাত করতে পারে ভারত, বলছেন গাভাসকার

    গোয়ার শক্তি ও দুর্বলতা সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল হুয়ান ফেরান্দোর পরামর্শ তাঁরা কাজে লাগাতে পারলে এই ম্যাচে জিততে অসুবিধা হওয়ার কথা নয় এটিকে মোহন বাগানের। প্রাক্তন দলের মুখোমুখি হওয়ার আগে স্মৃতিমেদুরতায় ভাসলেন মোহন বাগানের হেডস্যার হুয়ান। তিনি জানিয়েছেন, এই মুহূর্তের অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।

    প্রায় দেড় মরশুম এফসি গোয়ার দায়িত্বে ছিলাম। রয়েছে একাধিক মধুর স্মৃতি। তবে পেশাদার ফুটবলে যে কোনও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হয়। এখন আমি এটিকে মোহন বাগানের দায়িত্বে। সুতরাং লক্ষ্য একটাই, বিপক্ষকে হারিয়ে তিন পয়েন্ট পকেটে পোরা। আর তাই ফুটবলারদের একসুতোয় বাঁধতে তিনি বদ্ধপরিকর। প্রসঙ্গক্রমে হুয়ানের বক্তব্য, প্রত্যেকে আমার ফুটবল দর্শনের সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়ার চেষ্টা করছে।

    অনুশীলনে বল পজেশন রাখার ব্যাপারে জোর দিচ্ছি। ছোট ছোট পাসে আক্রমণ গড়াই আমাদের লক্ষ্য। নর্থইস্টকে হারিয়ে ফুটবলাররা আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। বুধবার গোয়ার বিরুদ্ধেও আমরা প্রেসিং ফুটবল উপহার দিতে চাই। পরিসংখ্যান অনুযায়ী, চলতি মরশুমে সেটপিস মুভ থেকে অধিকাংশ গোল হজম করেছে মোহন বাগান। যা ইতিমধ্যেই কোচ ফেরান্দোর নোটবুকে জায়গা পেয়েছে।

    আপাতত লিগ টেবিলের পঞ্চম স্থানে মোহন বাগান। শেষ পাঁচটি ম্যাচের মধ্যে দু’টিতে হেরেছে তারা। ড্র করেছে সমসংখ্যক ম্যাচে। বাকি একটিতে জয়ের মুখ দেখেছেন কৃষ্ণারা। পক্ষান্তরে, অষ্টম স্থানে থাকা গোয়া শেষ পাঁচটি ম্যাচের মধ্যে হেরেছে মাত্র একটিতে। এই পরিসংখ্যানেই স্পষ্ট যে, গোয়ার রক্ষণ সবুজ-মেরুনের তুলনায় ভাল।

    ইভান গঞ্জালেস, আলবার্তো নগুয়েরা, এদূ বেডিয়ার মত বিদেশি ছাড়াও সেভিয়ার গামা, প্রিন্সটন রেবেলো, সেরিটন ফার্নান্ডেজদের মত ভারতীয় ফুটবলার রয়েছে গোয়ার দলে। অন্যদিকে প্রীতম কোটাল, শুভাশিস, দীপক, মনবির সিং দের মত ভারতীয় ফুটবলাররা কলকাতার দলের সম্পদ। আর গোয়ার ভূমিপুত্র লিস্টন কোলাসো নিজে গোল করতে চান এটিকে মোহনবাগানের জার্সিতে গোয়ার বিরুদ্ধে। তাই এই ম্যাচটা বেশ উপভোগ্য হবে মনে হয়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, ISL 2021-22

    পরবর্তী খবর