Home /News /sports /
Andy Flower IPL auction : পিএসএলকে দশ গোল আইপিএলের! মাঝপথেই দায়িত্ব ছেড়ে বেঙ্গালুরুতে কোচ ফ্লাওয়ার

Andy Flower IPL auction : পিএসএলকে দশ গোল আইপিএলের! মাঝপথেই দায়িত্ব ছেড়ে বেঙ্গালুরুতে কোচ ফ্লাওয়ার

পয়সার লোভে মাঝপথেই পিএসএল ছেড়ে আইপিএলে অ্যান্ডি ফ্লাওয়ার

পয়সার লোভে মাঝপথেই পিএসএল ছেড়ে আইপিএলে অ্যান্ডি ফ্লাওয়ার

Andy Flower leaves PSL team midway to attain IPL Mega auction. লখনউ সুপার জায়ান্টের হয়ে নিলামে থাকতে মাঝপথেই পিএসএল ছাড়লেন ফ্লাওয়ার

  • Share this:

    #বেঙ্গালুরু: বিদেশি ক্রিকেটার এবং কোচদের কাছে আইপিএল এবং পিএসএল এর পার্থক্য কতটা বোঝা যায় এই ছোট্ট একটা উদাহরণ। মোটা টাকার কাছে সবকিছুই ম্লান। আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের মেগা নিলাম। আর এই নিলামটি যেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চেয়েও বড় অ্যান্ডি ফ্লাওয়ারের কাছে। যে কারণে প্রায় এক সপ্তাহ আগেই পিএসএল থেকে ছুটি নিয়েছেন মুলতান সুলতানসের এই জিম্বাবুইয়ান কোচ।

    আরও পড়ুন - Peng Shuai sex assault: প্রাণের ভয়ে আবার চিনা নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ খন্ডন পেং শুয়াইয়ের

    আইপিএলের নতুন দল লখনউ সুপার জায়ান্টসের হেড কোচ অ্যান্ডি ফ্লাওয়ার। এই ফ্র্যাঞ্চাইজি টেবিলে বসে মেগা নিলামে অংশ নেওয়ার জন্যই মূলত পিএসএল থেকে ছুটি নিয়েছেন তিনি। ব্যাঙ্গালুরুতে হবে আইপিএলের এই মেগা নিলাম। ফ্লাওয়ারের অধীনে গত বছর পিএসএলের শিরোপা জিতেছিল মুলতান। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, ছুটির এই সময়টায় ভার্চুয়ালি দলের সঙ্গে থাকবেন ফ্লাওয়ার।

    আরও পড়ুন - PR Sreejesh targets World Cup: টোকিওর পর প্যারিসে দেশকে আবার গর্বিত করবে হকি, বলছেন শ্রীজেশ

    আগামী ১৩ ফেব্রুয়ারি পাকিস্তানে ফিরে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। অর্থাৎ অন্তত ১০ দিন হেড কোচ ফ্লাওয়ারকে ছাড়াই খেলতে হবে মুলতানকে। এর মধ্যে ৫ ফেব্রুয়ারি পেশোয়ার জালমি, ১০ ফেব্রুয়ারি পেশোয়ার জালমি এবং ১১ ফেব্রুয়ারি লাহোর কালান্দারসের বিপক্ষে খেলবে তারা। আইপিএল নিলাম থেকে ফেরার পর ফ্লাওয়ানের অধীনে মুলতানের প্রথম ম্যাচ ১৬ ফেব্রুয়ারি, করাচি কিংসের বিপক্ষে।

    চলতি আসরে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে চারটিতেই জিতেছে মুলতান। শিরোপা জেতা গত আসরে ঠিক উল্টো ফর্মে ছিল তারা। যেখানে প্রথম পাঁচ ম্যাচের চারটিতেই হেরেছিল দলটি। এরপর ঘুরে দাঁড়িয়ে শিরোপা ঘরে তুলেই থেমেছে ফ্লাওয়ারের দল। অ্যান্ডি ফ্লাওয়ার অতীতে কিংস ইলেভেন পঞ্জাব দলের হয়ে কাজ করেছেন।

    দল চ্যাম্পিয়ন হতে না পারলেও, বেশ কিছু মনে রাখার মত ম্যাচ উপহার দিয়েছিল পঞ্জাব। অ্যান্ডি ফ্লাওয়ার টি টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা মস্তিষ্ক। দীর্ঘদিন ইংল্যান্ডের দায়িত্বে ছিলেন। ফলে এবার আইপিএলের নতুন দল লখনউ তার হাত ধরে কতটা সফল হয় সেটাই দেখার।

    কে এল রাহুল, রবি বিষ্ণই, মার্কাস স্তইনিসকে ইতিমধ্যেই দলে নিয়েছে তারা। দলের মেন্টর গৌতম গম্ভীর। আবির্ভাবেই আইপিএলে চমক দিতে মরিয়া লখনউ। নিলামে অংক কষে এগোতে চান অ্যান্ডি ফ্লাওয়ার এবং গৌতম গম্ভীর।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL Auction, PSL

    পরবর্তী খবর