Home /News /sports /
IND vs SL, Jasprit Bumrah : পিঙ্ক বলের চ্যালেঞ্জ সামলানো কিছুটা আলাদা! তিনটি উপায় বের করলেন বুমরাহ

IND vs SL, Jasprit Bumrah : পিঙ্ক বলের চ্যালেঞ্জ সামলানো কিছুটা আলাদা! তিনটি উপায় বের করলেন বুমরাহ

গোলাপি বলের টেস্টে শ্রীলংকার উইকেট নিতে প্রস্তুত বুমরাহ

গোলাপি বলের টেস্টে শ্রীলংকার উইকেট নিতে প্রস্তুত বুমরাহ

Adjustments for Pink Ball is bit different says Jasprit Bumrah in Bengaluru. গোলাপি বলের চ্যালেঞ্জ কোথায় আলাদা বললেন বুমরাহ

  • Share this:

    #বেঙ্গালুরু: এই মুহূর্তে ভারতের টেস্ট ক্রিকেট দলের আত্মবিশ্বাস তুঙ্গে। শ্রীলংকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ হোয়াইটওয়াশ করার পর, টেস্ট সিরিজেও ইতিমধ্যে ১-০ লিড নিয়েছে ভারত। মোহালিতে তিন দিনের ভেতর খেলা শেষ করে বেঙ্গালুরু পৌঁছেছে ভারত। তবে এখানে চ্যালেঞ্জ কিছুটা আলাদা হবে ভারতীয় দলের পক্ষে। এমনটাই মনে করেন জসপ্রীত বুমরা। ভারতের সহ-অধিনায়ক বুমরাহ মনে করেন গোলাপি বলে মানিয়ে নেওয়া কিছুটা আলাদা। বলের গতি, সুইং, এমনকি ক্যাচ ধরার ক্ষেত্রেও লাল বলের তুলনায় আলাদা গোলাপি বল।

    আরও পড়ুন - IND vs SL, Pink Ball test : গোলাপি টেস্ট দেখতে বেঙ্গালুরুর মাঠে ১০০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি কর্ণাটক সরকারের

    যে গতিতে লাল বল একজন ফিল্ডারের কাছে আসে, তার থেকে দ্রুতগতিতে আসে গোলাপি বল। দুপুরের দিকে বেশি মুভমেন্ট না হলেও, ফ্লাড লাইট জ্বালানোর পর বেশি নড়াচড়া করে গোলাপি বল। বুমরাহ মনে করেন অতীতে দেশের মাটিতে দুটি গোলাপি বলে টেস্ট ম্যাচ জিতলেও, সংখ্যার বিচারে ভারত খুব বেশি গোলাপি বল খেলেনি। অস্ট্রেলিয়া ধরলে সব মিলিয়ে তিনটি গোলাপি বলের ম্যাচ খেলেছে টিম ইন্ডিয়া। কিন্তু তিনটি ক্ষেত্রে পরিস্থিতি আলাদা ছিল। বেঙ্গালুরুতে ভিন্ন পরিস্থিতি হবে। তাই অবস্থা বুঝে ব্যবস্থা নিতে হবে।

    এমন কোনো ব্যাপার নেই যা দেখে বোঝা যাবে এই নিয়ম মেনে চললেই সফল হওয়া যাবে গোলাপি বলের টেস্টে। পেশাদার ক্রিকেটার হিসেবে মাঠেই পরিস্থিতি বিচার করে গেম প্ল্যান পরিবর্তন করা হতে পারে। চিন্নস্বামী স্টেডিয়ামে ভারত কোন কম্বিনেশনে খেলবে? তিনজন পেসার, দুই স্পিনার? নাকি অন্যকিছু। বুমরাহ বলছেন সেটা চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে শনিবার সকালে। কোচ, অধিনায়ক মিলে সিদ্ধান্ত নেবেন।

    তিনি সহ-অধিনায়ক হলেও নিজেকে দলের একজন সৈনিকের বেশি ভাবতে পছন্দ করেন না বুমরাহ। তার কাছে মাঠে নেমে পারফর্ম করাটাই শেষ কথা। ব্যক্তিগতভাবে বুমরাহ পিচ, টিম কম্বিনেশন নিয়ে বেশি ভাবতে পছন্দ করেন না। তার দায়িত্ব বল হাতে বিপক্ষের উইকেট তোলা। সেটাই দক্ষতার সঙ্গে করতে চান এই মুহূর্তে ভারতের সেরা পেসার।

    অধিনায়ক হিসেবে বিরাট কোহলির কাছ থেকে যেমন সাহায্য পেতেন, রোহিত শর্মার কাছ থেকেও তেমনই সাহায্য পান প্রতিনিয়ত। কোচ রাহুল দ্রাবিড় সব সময় ড্রেসিংরুমের পরিবেশ হাসিখুশি রাখেন। শ্রীলংকার বিরুদ্ধে মোহালিতে সহজ জয় পেলেও, বেঙ্গালুরুর গোলাপি বলের টেস্ট ম্যাচে লড়াইটা ততটা একপক্ষ হবে না মনে করেন বুমরাহ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SL, Jasprit Bumrah

    পরবর্তী খবর