Home /News /sports /
Abhishek Porel In U19 India Team: হঠাৎ এসেছে সুযোগ, ভাল খেলে কোহলির দলের জার্সি হাতে চান চন্দননগরের অভিষেক পোড়েল

Abhishek Porel In U19 India Team: হঠাৎ এসেছে সুযোগ, ভাল খেলে কোহলির দলের জার্সি হাতে চান চন্দননগরের অভিষেক পোড়েল

Abhishek Porel:ব্রায়ান লারার দেশে যাচ্ছেন চন্দনগরের অভিষেক। আর এবার টার্গেট আইপিএল, বিরাট কোহলির দলের জার্সি।

  • Share this:

    #কলকাতা, সৈকত বিশ্বাস: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলে আচমকাই ডাক পেয়েছেন তিনি। রবিবার দিল্লি হয়ে ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার কথা তাঁর। বাংলার উইকেটরক্ষক ব্যাটসম্যান অভিষেক পোড়েল এখন যেন স্বপ্নে বিভোর। তবে এত বড় সুযোগ কাজে লাগানোই তাঁর আসল লক্ষ্য। বলছিলেন বাংলার ক্রিকেটার।

    হঠাৎ পাওয়া সুযোগকে কাজে লাগাতে চান অভিষেক পোড়েল। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ আইপিএল অথবা জাতীয় সিনিয়র দলে ঢোকার পথ হতে পারে বলে মনে করছেন বাংলার উইকেট কিপার ব্যাটসম্যান।

    ঋষিকেশ কাতিনকারের কোচিংয়ে অনূর্ধ্ব ১৯ ভারতীয় দল বিশ্বকাপ খেলছে ওয়েস্ট ইন্ডিজে। যখন দল ঘোষণা হয় তখন রিজার্ভ স্কোয়াডেও জায়গা হয়নি অভিষেকের। এই নিয়ে প্রশ্নও উঠেছিল একটা সময়। সেই সময় মনটা একটু খারাপই ছিল অভিষেকের। কারণ তিনি পারফর্ম করেছিলেন।

    আরও পড়ুন- অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলে পরিবর্ত ক্রিকেটার হিসেবে সুযোগ পেলেন বাংলার অভিষেক

    অভিষেকের মা ছেলেকে বুঝিয়েছেন, অপেক্ষা করলে সুযোগ আসবে।কোচবিহার ট্রফিতে খুব ভালো পারফরম্যান্স ছিল তাঁর। বাংলা অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক অভিষেক পোড়েলের খুরতুতো দাদা ঈশান পোড়েল অনূর্ধ্ব বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। পরে সিনিয়র স্কোয়াডে সুযোগ পেয়েছেন তিনি।

    দাদাকে দেখে দেশের জার্সিতে খেলার জেদ চাপে তাঁরও। কিন্তু এই সুযোগ অনেকটাই হঠাৎ পাওয়া। আর সেই সুযোগকে কাজে লাগাতে চান অভিষেক।

    ভেবেছিলেন, বিশ্বকাপ খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাওয়া হবে না আর। তাই পাসপোর্ট তৈরি করা ছিল না অভিষেকের। ব্রায়ান লারার দেশে বেশ কয়েকজন ভারতীয় খেলোয়াড়ের করোনা পজিটিভ হওয়ায় অভিষেকের সামনে হঠাত্ সুযোগ এসে যায়।

    বিসিসিআই থেকে ফোন আসতেই পার্সপোর্ট বানিয়ে অভিষেক তৈরি হয়ে যান। রবিবার ভিভের দেশে পাড়ি দেবেন চন্দননগরের ঘরের ছেলে, গিলক্রিস্টের ভক্ত উইকেটকিপার-ব্যাটার অভিষেক পোড়েল। আপাতত দলে সুযোগ পেলে ভাল খেলতে চান তিনি। তার পরের লক্ষ্য সিনিয়ার দলে সুযোগ পাওয়া। তবে সেটা যে বেশ কঠিন, তা জানেন অভিষেক।

    আরও পড়ুন- একদিনের সিরিজ হেরেও হতাশ নন অধিনায়ক কে এল রাহুল! কী বললেন শুনুন

    আইপিএল খেলে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন ভেঙ্কটেশ আইয়ারের মতো ক্রিকেটার। তাই বিশ্বকাপে ভাল পারফরমেন্স দিতে পারলে সামনে আইপিএলেও খেলার সু্যোগ হতে পারে। তাই আপাতত তাঁর ফোকাস ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপ।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Abhishek Porel, ICC cricket world cup, U19 WC

    পরবর্তী খবর