যেন ছোট্ট ধোনি!‌ এই মেয়ের হেলিকপ্টার শট দেখলে চমকে যাবেন আপনি

যেন ছোট্ট ধোনি!‌ এই মেয়ের হেলিকপ্টার শট দেখলে চমকে যাবেন আপনি

ধোনির হেলিকপ্টার শট আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম দেখার পর থেকেই চমকে গিয়েছিল ক্রিকেট মহল।

ধোনির হেলিকপ্টার শট আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম দেখার পর থেকেই চমকে গিয়েছিল ক্রিকেট মহল।

  • Share this:

    #‌নয়াদিল্লি:‌ টেনিস বলে টুর্নামেন্ট খেলার সময় মহেন্দ্র সিং ধোনি শিখেছিলেন এক অদ্ভুত শট। যা পরবর্তীকালে তাঁর সিগনেচার হয়ে দাঁড়ায়। ‘‌হেলিকপ্টার শট’, ধোনিরই আবিষ্কার, আর ধোনিই পারেন সেটি খেলার মাঠে প্রয়োগ করতে। আর কাউকে সেই শট মারতেও দেখা যায়নি। কিন্তু এই খুদের ভিডিও অবাক করছে সকলকে। কারণ, এই বয়সে সে একেবারে নিখুঁত হেলিকপ্টার শট মারতে শিখে গিয়েছে। ‌

    ভারতের পরী শর্মা, বয়স মাত্র সাত বছর। আর তাঁরই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, পরী শর্মা প্র্যাকটিস করছেন। সম্ভবত বোলিং মেশিন দিয়ে। এবং পরপর, সফল ভাবে প্রতিটি বলেই মারছেন হেলিকপ্টার শট। ধোনিও বোধহয় এমন প্রতিটি বলে হেলিকপ্টার শট মারতে পারবেন না। সেই ভিডিও অনেকের মতোই শেয়ার করেছেন প্রাক্তন ক্রিকেটাররাও। শেয়ার করেছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। আর সেই ভিডিওর পিছনে আকাশের গলাও শোনা যাচ্ছে। এককথায় নেটিজেনদের মন মাতিয়ে দিয়েছেন পরী শর্মা, সে কথা ফের মনে করিয়ে দিয়েছেন আকাশ।

    ধোনির হেলিকপ্টার শট আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম দেখার পর থেকেই চমকে গিয়েছিল ক্রিকেট মহল। পরে সাক্ষাৎকারে ধোনি বলেছিলেন, এই হেলিকপ্টার শট তিনি শিখেছিলেন টেনিস বলে টুর্নামেন্ট খেলতে গিয়ে। যা পরবর্তীতে তিনি প্রয়োগ করেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। মুহূর্তে ধোনির সিগনেচার হিসাবে সেই শট জনপ্রিয়তা পায়। কিন্তু পরী শর্মা, সামান্য সাত বছর বয়সেই সেই শটের এমন প্র্যাকটিস করে তার প্রয়োগ করতে পারবে, এটা বোধহয় ভিডিও না দেখলে কেউ বিশ্বাস করতেন না।

    Published by:Uddalak Bhattacharya
    First published: