• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • WB BYELECTION TMC TO PUT FULL EFFORT IN CAMPAIGN HERE IS HISTORY OF THE SEAT AKD

WB Byelection 2021| কতটা শক্ত জঙ্গিপুর-সামশেরগঞ্জের জমি, তৃণমূল নামছে ভোটের হাওয়ায় পাল ওড়াতে

সামসেরগঞ্জ, জঙ্গিপুরে প্রচারে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

WB Byelection 2021| আগামী ২২ ও ২৩ তারিখ মুর্শিদাবাদের এই দুই আসনে প্রচার করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

  • Share this:

#জঙ্গিপুর: ভবানীপুরের পাশাপাশি এবার তৃণমূলের নজরে সামশেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা আসন (WB By ELection 2021)।সূত্রের খবর এই দুই আসনের জন্যে প্রচারে যেতে পারেন মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। আগামী ২২ ও ২৩ তারিখ তার প্রচার হতে পারে। একনজরে দেখে নেওয়া যাক দুই বিধানসভার চিত্র-

সামশেরগঞ্জ (Samsergunj) বিধানসভার মধ্যে আছে একটি পুরসভা ও ৭টি গ্রাম পঞ্চায়েত।ধুলিয়ান পুরসভায় ২০১৪ সাল এগিয়ে ছিল কংগ্রেস। ২০১৬ সাল এগিয়ে ছিল তৃণমূল। ২০১৯ সাল এগিয়ে ছিল কংগ্রেস গ্রাম পঞ্চায়েত।তিনপাকুড়িয়ায় ২০১৪ সালে বাম, ২০১৬ সালে বাম এবং ২০১৯ সালে কংগ্রেস এগিয়ে যায়।

প্রতাপগঞ্জে ২০১৪ সালে কংগ্রেস, ২০১৬ সালে তৃণমূল এবং ২০১৯ সালে তৃণমূল জয় পায়। বোগদাদ নগরে ২০১৪ সালে বাম, ২০১৬ সালে বাম এবং ২০১৯ সালে কংগ্রেস জললাভ করে।

ভাষাইপাইকারে ২০১৪ সালে কংগ্রেস, ২০১৬ সালে বাম ও ২০১৯ সালে কংগ্রেসের দাপট ছিল। দোগাছি ন'পাড়ায় ২০১৪ সালে বাম, ২০১৬ সালে তৃণমূল,২০১৯ সালে তৃনমূল জয় পায়। চাচন্ডে ২০১৪ সালে বাম, ২০১৬ সালে কংগ্রেস ও ২০১৯ সালে কংগ্রেস জয়লাভ করে। নিমতিতায় ২০১৪ সালে বাম, ২০১৬ সালে বাম ও ২০১৯ সালে বিজেপি জয়লাভ করে।

জঙ্গিপুর (Jangpur)  বিধানসভায় আছে একটি পুরসভা ও ৮ গ্রাম পঞ্চায়েত। পুরসভা - জঙ্গিপুরে ২০১৪ সালে বাম,২০১৬ সালে তৃণমূল ও ২০১৯ সালে তৃণমূল জয় পায়। গ্রাম পঞ্চায়েত কানপুরে ২০১৪ সালে কংগ্রেস২০১৬ সালে তৃণমূল২০১৯ সালে তৃণমূল জয় পায়।

আহিরণে ২০১৪ সালে বিজেপি, ২০১৬ সালে তৃণমূল ও ২০১৯ সালে বিজেপি  জয়লাভ করে। বংশবাটিতে ২০১৪ সালে কংগ্রেস,২০১৬ সালে তৃণমূল ও ২০১৯ সালে তৃণমূল জয় পায়।  জারুরে ২০১৪ সালে বাম, ২০১৬ সালে তৃণমূল ও ২০১৯ সালে বিজেপি জয়লাভ করে। জামুয়ারে ২০১৪ সালে বাম, ২০১৬ সালে তৃণমূল ও ২০১৯ সালে বিজেপি জয়লাভ করে। দাফারপুরে ২০১৪ সালে বাম, ২০১৬ সালে তৃণমূল, ২০১৯ সালে তৃণমূল জয়লাভ করে। রাণিনগর২০১৪ সালে বাম,২০১৬ সালে তৃণমূল ও ২০১৯ সালে তৃণমূল জয়লাভ করে। মির্জাপুরে ২০১৪ সালে বাম, ২০১৬ সালে তৃণমূল ও২০১৯ সালে তৃণমূল জয় পায়।

জঙ্গিপুর বিধানসভায় ২০১৪ সালে ৫ বাম, ২ কংগ্রেস ও ১ বিজেপি ছিল২০১৬ সালে সবকটি দখল নেয় তৃণমূল২০১৯ সালে ৫ তৃণমূল ও ৩ বিজেপির দখলে যায়।পুরসভা অবশ্য ২০১৪ সালে ছিল বামেদের। ২০১৬ ও ২০১৯ সালে দখল ছিল তৃণমূলের।

সামশেরগঞ্জ বিধানসভায় ২০১৪ সালে ৫ গ্রাম পঞ্চায়েত ছিল বামেদের। ২ ছিল কংগ্রেসের।২০১৬ সালে বামেদের ছিল ৪, তৃণমূলের ২, কংগ্রেসের ১২০১৯ সালে কংগ্রেসের দখলে যায় ৪, তৃণমূলের ২ ও বিজেপির ১। পুরসভা ২০১৪ সালে কংগ্রেস২০১৬ সালে তৃণমূলের দখলে২০১৯ সালে ফের কংগ্রেসের দখলে।

তৃণমূল কংগ্রেস নেতা সুখেন্দু শেখর রায় জানিয়েছেন, "২০২১ এর ভোটে এই জেলায় ফল কি হয়েছে সবাই তা দেখেছেন। বাম ও কংগ্রেস শূন্য হয়ে গেছে। এবারেও একই ফল হবে। এর কোনও বদল হবে না। যারা ভোটের আগে বলেছিল বদল হবে, তাদের উচিত ক্ষমা চাওয়া।"

Published by:Arka Deb
First published: