Home /News /south-bengal /
War in Ukraine : বাংলার তিয়াসা আশ্রয় নিয়েছেন বাংকারে! ইউক্রেনে মেয়ে আটকে, ঘুম উড়েছে বাবা-মায়ের

War in Ukraine : বাংলার তিয়াসা আশ্রয় নিয়েছেন বাংকারে! ইউক্রেনে মেয়ে আটকে, ঘুম উড়েছে বাবা-মায়ের

বাংলার তিয়াসার আশ্রয় নিয়েছেন বাংকারে! ইউক্রেনে মেয়ে আটকে, ঘুম উড়েছে বাবা-মায়ের

বাংলার তিয়াসার আশ্রয় নিয়েছেন বাংকারে! ইউক্রেনে মেয়ে আটকে, ঘুম উড়েছে বাবা-মায়ের

War in Ukraine : যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে আটকে রয়েছেন উত্তর ২৪ পরগনার তিয়াসা বিশ্বাসও।

  • Share this:

    #উত্তর২৪ পরগনা: ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যে পরিস্থিতি বর্তমানে চলছে, তাতে উদ্বেগে গোটা বিশ্ব। ইউক্রেনের (War in Ukraine) মাটিতে এখন শুধুই বোমা, কামান ও গুলির শব্দ। কোনও মতে বাঙ্কারে ঠাঁই নিচ্ছেন এলাকার মানুষ। গোটা বিল্ডিং মুহূর্তে ধূলিস্মাত হয়ে যাচ্ছে। ইউক্রেনের বাতাসে এখন শুধুই বারুদের গন্ধ ও হাহাকার। এই অবস্থায় সেই দেশে আটকে ভারতের বহু পড়ুয়া। যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে আটকে রয়েছেন উত্তর ২৪ পরগনার তিয়াসা বিশ্বাসও।

    ইউক্রেনে (War in Ukraine) চিকিৎসাশাস্ত্র নিয়ে পড়তে গিয়ে যুদ্ধে আটকে পড়েছে উত্তর ২৪ পরগনার হৃদয়পুরের বাসিন্দা বছর ২১ এর ছাত্রী তিয়াসা বিশ্বাস। ২০১৯ সালে ইউক্রেনের একটি বিশ্ববিদ্যালয় চিকিৎসা শাস্ত্রে নিয়ে পড়তে গিয়েছিলেন তিয়াসা। তবে এই মুহূর্তে রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধে আটকে পড়েছেন তিয়াসা। স্বাভাবিক ভাবেই ঘুম উড়েছে পরিবারের। উৎকণ্ঠার প্রহর গুনছে গোটা পরিবার।

    পেশায় চিকিৎসক শ্যামল কুমার বিশ্বাস বসিরহাট স্বাস্থ্য জেলার ডেপুটি সিএমওএইচ। শ্যামল বাবু জানান, "যুদ্ধ পরিস্থিতি হতে পারে জেনেই আগে থেকেই, ছয় তারিখে তার ফেরার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু বর্তমান যুদ্ধের পরিস্থিতির কারণে, তার এই মুহূর্তে দেশে ফেরা অথই জলে।" মেয়ের এই পরিস্থিতিতে উৎকণ্ঠায় রয়েছেন গোটা পরিবার। এদিন সকালেই মেয়ের সঙ্গে ফোনে কথা হয়েছে তিয়াসার পরিবারের।

    আরও পড়ুন- ইউক্রেন-রাশিয়া পরিস্থিতিতে ভারতের অবস্থান কী? আজ দুপুরেই মোদির সভাপতিত্বে বৈঠক

    তিয়াসা জানিয়েছেন তাঁরা এখন একটি বাংকারে আশ্রয় নিয়ে রয়েছেন। সকালে যুদ্ধ আক্রমণের সতর্কতামূলক সাইরেন এর শব্দে তাঁরা বাংকারে আশ্রয় নিয়েছেন। কিছু সামান্য খাবার-জল রয়েছে। তবে এটিএম পরিষেবা ঠিক না থাকায় সমস্যায় তাঁরা। কীভাবে মেয়ে এখন দেশে ফিরবে তার জন্য রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করছেন তিয়াসার বাবা ডঃ শ্যামল কুমার বিশ্বাস। বাড়ির মেয়ে বাড়িতে ফিরে না আসা অবধি উৎকণ্ঠায় রয়েছেন হৃদয়পুরের বিশ্বাস পরিবার।

    ইউক্রেনের (War in Ukraine) উঁচু গগনচুম্বী অট্টালিকার উপর দিয়ে ঘনঘন উড়ে যাচ্ছে যুদ্ধবিমান। বাতাসে বারুদের গন্ধ। জীবন বাঁচাতে লড়াই চালাচ্ছেন ভারতীয় শিক্ষার্থীরা। কবে অবস্থার বদল ঘটবে তা এখনও বুঝে উঠতে পারছেন না তাঁরা।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Russia Ukraine Crisis, Ukraine crisis, War in Ukraine

    পরবর্তী খবর