Home /News /south-bengal /
Viral News|| MA পাস ফুচকাওয়ালি! কৃষ্ণনগরের শিম্পি মেয়েদের অনুপ্রেরণার নতুন নাম

Viral News|| MA পাস ফুচকাওয়ালি! কৃষ্ণনগরের শিম্পি মেয়েদের অনুপ্রেরণার নতুন নাম

শিম্পি সাহা।

শিম্পি সাহা।

MA pass shimpi-saha-from-krishnagar-selling-phuchka: শক্তিনগর থেকে দোগাছির রাস্তা ধরে এগোলে, কাঠালতলা শনি মন্দিরের ঠিক উল্টোদিকে ছোট্ট দোকান সাজিয়ে শুরু করেছেন তার স্বপ্নের ব্যবসা।

  • Share this:

    #নদিয়া: প্রায় দু'বছর করোনার দাপটে অর্থনীতির বেহাল দশা। বহু মানুষ হারিয়েছেন নিজের কাজ। এই দুঃসময়ে নতুন করে চাকরি পাওয়া তো দূরে থাক, নিজের চাকরি টিকিয়ে রাখাই বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। এমতাবস্থায় এক অভিনব উদ্যোগ নিল কৃষ্ণনগর শক্তিনগর এলাকার বাসিন্দা শিম্পি সাহা।

    শিক্ষাগত যোগ্যতায় তিনি স্নাতকোত্তর। তবে ছোটবেলা থেকেই ইচ্ছে ছিল নিজের কিছু করার। কম্পিটিটিভ পরিক্ষার জন্য পড়াশুনার করলেও, বরাবরই ঝোঁক ছিল ব্যবসার দিকে। সেই ইচ্ছাকেই খানিক উসকে দিয়েছিল লকডাউন। লকডাউনে আআওমস্ত কিছু যখন বন্ধ, তখনই শিম্পির মাথায় আসে ব্যবসার কথা। যেমন ভাবা, তেমন কাজ। ২০২১-র ডিসেম্বর মাস থেকে তিনি শুরু করেন ফুচকার ব্যবসা।

    আরও পড়ুন: মাথার দাম ৫০ হাজার, ঝাড়গ্রামের তিন পলাতককে খুঁজতে সিবিআই-এর অভিনব পন্থা

    শক্তিনগর থেকে দোগাছির রাস্তা ধরে এগোলে, কাঠালতলা শনি মন্দিরের ঠিক উল্টোদিকে ছোট্ট দোকান সাজিয়ে শুরু করেছেন তার স্বপ্নের ব্যবসা। শিম্পি জানান, ব্যবসা শুরু করার আগে তিনি ভেবেছিলেন অনেক নেতিবাচক কথা হয়তো শুনতে হবে, কিন্তু তার এই অভিনব উদ্যোগে সকলেই প্রশংসা করেছেন। বিশেষ করে আরো বহু মেয়ে তাঁর উদ্যগকে সাধুবাদ  জানিয়েছেন। তিনি আরও জানান, এ রকম ভাবে চলতে থাকলে ভবিষ্যতে ইচ্ছে আছে একটি ক্যাফেটেরিয়া খোলার। শিম্পির অভিনব উদ্যোগে খুশি তাঁর পরিবার থেকে শুরু করে পাড়া-প্রতিবেশীরা।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Krishnagar

    পরবর্তী খবর