দক্ষিণবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

রাজার ঘরে রাত্রিবাস! নয়া উইকেন্ড ডেস্টিনেশন--মহিষাদল রাজবাড়ি

রাজার ঘরে রাত্রিবাস! নয়া উইকেন্ড ডেস্টিনেশন--মহিষাদল রাজবাড়ি
  • Share this:

#মহিষাদল: রাজার ঘরে রাত্রিবাস। সঙ্গে 'ডিনার উইথ রয়্যালস'। সব মিলিয়ে এলাহী আয়োজন। মাত্র চব্বিশ ঘণ্টার জন্য হলেও ফিরে যাওয়া রাজ আমলের ইতিহাসের পাতায়। পর্যটকদের জন্য সেই ব্যবস্থাই পাকা করছে মহিষাদল রাজ পরিবার। রাজবাড়ির অন্দরেই তৈরি হচ্ছে রয়্যাল গেস্ট হাউস। চালু হবে পুজোর আগেই।

আভিজাত্যে মোড়া মহিষাদলের ফুলবাগ রাজপ্রাসাদ। পর্যটক থেকে গবেষক। মহিষাদল রাজবাড়ির ইতিহাস আর স্থাপত্য, সকলকেই টানে। আর এবার সেই রাজবাড়ির অন্দরেই মিলবে থাকা-খাওয়ার সুযোগ।

মহিষাদল রাজবাড়ির যুবরাজ শৌর্যপ্রসাদ গর্গ জানান, ''আমরা একটা রয়্যাল গেস্ট হাউস তৈরি করছি। তার ৯০ শতাংশ কাজই শেষ। পর্যটকরা এখানে থাকতে পারবেন। রাজ আমলের অ্যাম্বিয়েন্স ফিল করতে পারবেন।''

প্রাথমিক ভাবে দুটি ঘর নিয়ে তৈরি হচ্ছে রয়্যাল গেস্ট হাউস। বড় ঘরে ৬ জনের থাকার ব্যবস্থা। ছোট ঘরে থাকতে পারবেন ৪ জন। দুটি ঘরেই থাকছে অত্যাধুনিক স্নানঘর ও শৌচালয়। রয়েছে টিভি, ফ্রিজ, এয়ার কন্ডিশনার ও মিউজিক সিস্টেমও! লাগানো হচ্ছে ঝাড়বাতি, রাজকীয় পর্দা। ২৪ ঘণ্টার জন্য বড় ঘরের ভাড়া ১০ হাজার টাকা। ২৪ ঘণ্টার জন্য ছোট ঘরের ভাড়া ৪ হাজার ৫০০ টাকা। লন্ডনের বাকিংহাম প্যালেসের ধাঁচে থাকছে 'ডিনার উইথ রয়্যালস'-এর ব্যবস্থাও।

রাজ পরিবারের উদ্যোগে খুশি পর্যটকরা। কিছুদিনের মধ্যে রয়্যাল গেস্ট হাউস বুকিংয়ের প্রক্রিয়া শুরু হয়ে যাবে। আপাতত বুকিং করতে হবে ফোনে। আগামী দিনে অন-লাইন বুকিংও শুরু হবে।

রিপোর্টিং: মহিষাদল থেকে সুজিত ভৌমিক। নিউজ এইটিন বাংলা।

First published: July 31, 2018, 12:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर