নিজের দফতরে বসেই বিয়ে করলেন খোদ মহকুমা শাসক ! আইএএসকে বিয়ে করতে হাজির আইপিএস!

নিজের দফতরে বসেই বিয়ে করলেন খোদ মহকুমা শাসক ! আইএএসকে বিয়ে করতে হাজির আইপিএস!

এক বছর আগেই আইএএস ও আইপিএসের আলাপ হয়। পরিচয় থেকে পরিণয়। মাঝে ছিল অনেক কিছুই। ব্য়স্ততা, দূরত্ব। বিয়েতে বাধ সাধেনি কিছুই।

  • Share this:

#হাওড়া : ভ্য়ালেনটাইন্স ডে-তে উলুবেডিয়ায় মহকুমা শাসকের দফতরে বিয়ে। অন্য় কারও নয়, বিয়ে করলেন খোদ মহকুমা শাসকই। আইএএসকে বিয়ে করতে সেখানেই হাজির বিহারের আইপিএস। জানা গিয়েছে ব্য়স্ততার কারণে অফিসেই বিয়ে দুই আমলার।

পশ্চিমবঙ্গ ক্য়াডারের ২০১৫ ব্য়াচের আইএএস তুষার সিংলা। তিনিই এখন হাওড়ার উলুবেড়িয়ার মহকুমাশাসক। এখন উলুবেড়িয়ায় মহকুমাশাসকের বাংলোতে থাকলেও আদতে তিনি পঞ্জাবের বানালার বাসিন্দা। পাত্রী নভোজিৎ সিমি ২০১৮-সালের আইপিএস। জন্মসূত্রে তিনিও পঞ্জাবের গুরুদাসপুরের বাসিন্দা। তবে কর্মসূত্রে এখন থাকেন বিহারের পটনার ডিএসপি (প্রশিক্ষণ)। বৃহস্পতিবার‌ রাতেই আইপিএস নভোজিৎ  ও তাঁর পরিবারের লোকজন এসেছেন। শুক্রবার উলুবেড়িয়ায় মহকুমাশাসকের চেম্বারে রেজিস্ট্রি সারেন তাঁরা। তবে "রিসেপশন" পরে বলেই জানা গিয়েছে। উলুবেড়িয়া মহকুমাশাসকের কার্যালয়ের প্রবীণ এক কর্মচারী বলেন, "বিয়ের অনুষ্ঠান বিশেষতঃ ভ্যালেনটাইন ডে'তে কোনও এসডিও-র বিয়ে হয়েছে বলে জানা নেই।" আইনত নভোজিৎ-তুষার এখন স্বামী-স্ত্রী। কিন্তু দুজনেই নিজের নিজের কর্মক্ষেত্রে ব্য়স্ত।  লাজুক লাজুক মুখে উলুবেড়িয়া মহকুমাশাসক তুষার সিংলা বলেন, "চলতি বছরেই বিহারের বিধানসভা ভোট। ম্য়াডাম ব্য়স্ত । ২০২১ সালে পশ্চিমবঙ্গেও বিধানসভা ভোট হওয়ার কথা। তাই এই সব ভোট কেটে গেলে ম্যাডামকে পশ্চিমবঙ্গ ক্যাডারে নিয়ে আসার কথা।"
এক বছর আগেই আইএএস ও আইপিএসের আলাপ হয়। পরিচয় থেকে পরিণয়। মাঝে ছিল অনেক কিছুই। ব্য়স্ততা, দূরত্ব। বাধ সাধেনি কিছুই। বিবাহবন্ধনের এই অনুষ্ঠানে মেলবন্ধন হল পঞ্জাব, বিহার, পশ্চিমবঙ্গের।
সন্তু মালিক
First published: February 14, 2020, 8:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर