• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Sunil Mondal: সাংসদ সুনীল মণ্ডলকে দলে নেওয়া যাবে না, পোস্টার তৃণমূল কর্মীদের

Sunil Mondal: সাংসদ সুনীল মণ্ডলকে দলে নেওয়া যাবে না, পোস্টার তৃণমূল কর্মীদের

পোস্টার পড়েছে বেসুরো সাংসদ সুনীল মণ্ডলের বিরুদ্ধে। ফাইল ছবি।

পোস্টার পড়েছে বেসুরো সাংসদ সুনীল মণ্ডলের বিরুদ্ধে। ফাইল ছবি।

পোস্টার পড়ল বেসুরো সাংসদ সুনীল মণ্ডলের (MP Sunil Mondal) বিরুদ্ধে। তৃণমূল কংগ্রেস (TMC) থেকে ডাক পেলে তিনি সেই প্রস্তাব ভেবে দেখবেন বলে জানিয়েছিলেন সাংসদ সুনীল মণ্ডল।

  • Share this:

#বর্ধমান: এ বার পোস্টার পড়ল বেসুরো সাংসদ সুনীল মণ্ডলের (MP Sunil Mondal) বিরুদ্ধে। তৃণমূল কংগ্রেস (TMC) থেকে ডাক পেলে তিনি সেই প্রস্তাব ভেবে দেখবেন বলে জানিয়েছিলেন সাংসদ সুনীল মণ্ডল। তারপর থেকেই মুখ খুলেছেন তৃণমূল কংগ্রেসের জেলা ও রাজ্য নেতারা। সুনীল মণ্ডলকে কোনওভাবেই তৃণমূলে ফিরিয়ে নেওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছেন তারা। এ বার সেই একই আবেদন জানিয়ে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে পোস্টার দিলেন দলের নিচু তলার কর্মীরা। পূর্ব বর্ধমান জেলার জামালপুরেল জৌগ্রামে এই পোস্টার দেওয়া হয়েছে।

গত লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের টিকিটে বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন সুনীল মণ্ডল। গত বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু অধিকারীর সঙ্গে তিনি বিজেপিতে যোগ দেন। বিধানসভা নির্বাচনে বিজেপির ভরাডুবির পর এখন তৃণমূল থেকে যাওয়া একাধিক নেতার মতোই বেসুরো সাংসদ সুনীল মন্ডল। তাঁর বক্তব্য, আমরা যারা তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে এসেছিলাম,বিজেপি তাদের কোনও দিনই ভরসা করতে পারেনি। তাছাড়া বিজেপি একটি বৃহৎ সাংগঠনিক দল এমনটাই ধারণা ছিল। কিন্তু সেই ধারণা যে ভুল ছিল তা বোঝা গিয়েছে। সাংগঠনিক দুর্বলতার কারণেই বিজেপি পরাজিত হয়েছে। সাংগঠনিক ক্ষমতা ছাড়া শুধুমাত্র দিল্লি বা অন্যান্য রাজ্য থেকে উড়ে এসে বক্তব্য দিয়ে ভোটে জেতা যায় না। শুভেন্দু অধিকারী কোনও প্রতিশ্রুতি রক্ষা করেননি। আমার সঙ্গে ওর আর যোগাযোগ নেই। ফোনন পর্যন্ত ধরেন না। তিনি কি তৃণমূল কংগ্রেসের ফিরবেন জানতে চাওয়া হলে সুনীল মণ্ডল বলেন, প্রস্তাব এলে ভেবে দেখবো।

এরপর থেকেই সুনীল মণ্ডল যাতে তৃণমূল কংগ্রেসের ফিরতে না পারেন দলের কাছে সেই আবেদন রেখেছেন শাসক দলের কর্মী নেতাদের অনেকেই। এ বার সেই একই আবেদন জানিয়ে পোস্টার পড়লো জামালপুরে। সেই পোস্টারে বলা হয়েছে, বিজেপিতে যোগদানের পর সুনীল মণ্ডল জামালপুরের জৌগ্রাম এসে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কুরুচিকর ভাষায় অপমান করেছিলেন। তৃণমূলকে চোরেদের দল বলে উল্লেখ করেছিলেন। তাই তার মতো নেতাদের যাতে দলে না নেওয়া হয় সেই আবেদন জানিয়ে তৃণমূল কংগ্রেসের কর্মীদের পক্ষ থেকে এই পোস্টার দেওয়া হয়েছে। তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলার মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন কর্মীরা আবেগে মনের কথা পোস্টারে তুলে ধরেছেন।তবে তারা পোস্টার না দিয়ে দলের কাছে তাদের বক্তব্য রাখতে পারতেন।

Saradindu Ghosh

Published by:Shubhagata Dey
First published: