ভোট জিততে গোপীনাথের শরণে পূর্ব বর্ধমানের তৃণমূল প্রার্থী

News18 Bangla
Updated:Apr 01, 2019 05:53 PM IST
ভোট জিততে গোপীনাথের শরণে পূর্ব বর্ধমানের তৃণমূল প্রার্থী
photo: News18 Bangla
News18 Bangla
Updated:Apr 01, 2019 05:53 PM IST

#পূর্ব বর্ধমান: ভোট বৈতরণী পার হতে দেবতার শরণ নিলেন বর্ধমান পূর্ব লোকসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী। শুধু শরণ নেওয়ায় নয়, রীতিমতো কৃচ্ছসাধনেরও নমুনা দেখা গেল। খালি পায়ে মাথায় ঝাঁকা ভর্তি নৈবেদ্য নিয়ে প্রায় এক কিমি হেঁটে গিয়ে সপার্ষদ প্রার্থী ও মন্ত্রী পুজো চড়ালেন গোপীনাথের পায়ে।  সেই সঙ্গে  খোল-করতাল বাজিয়ে নাম সংকীর্তনে শামিল হলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ সহ  বর্ধমান পূর্ব কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুনীল কুমার  মণ্ডল।

এমন দৃশ্য তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করলেন মেলায় আসা লাখো পুণ্যার্থী।  এই অভিনব প্রচারের কথা স্বীকার করে তৃণমূলের প্রার্থী বলেন, গোপীনাথের কাছে আশীর্বাদ চাইতে এসেছি যাতে আগামী দিনেও জনসেবা করতে পারি। রাজ্যের মন্ত্রী তথা দলীয়  জেলা সভাপতি স্বপন দেবনাথ বলেন, পৃথিবীর একমাত্র এখানে  ভক্তের শ্রাদ্ধ ভগবান করেন৷ এটাই অগ্রদ্বীপের গোপীনাথ মেলার বৈশিষ্ট্য। আর এই বৈশিষ্ট্যের টানেই শুধু আমি না লাখো পুণ্যার্থী সহ বহু কীর্তনীয়া, বাউলের সমাগমে মেলার  মাঠ মুখরিত হয়ে ওঠে।

প্রায় পাঁচশ বছর আগে চৈতন্যদেবের  প্রতিষ্ঠিত গোপীনাথের নিত্য সেবা করতেন  চৈতন্য পার্ষদ গোবিন্দ ঘোষ ঠাকুর। পুত্রের অকাল মৃত্যুতে মুহ্যমান গোবিন্দ ঘোষ  অগ্রদ্বীপে গোপীনাথের নিত্যসেবা বন্ধ করে দিয়েছিলেন। কথিত আছে স্বপ্নে গোপীনাথ গোবিন্দ ঘোষকে দেখা দেন, তাঁর মৃত্যুর পর শ্রাদ্ধ শান্তি কে করবে। গোপীনাথ গোবিন্দকে এই বলে আশ্বস্ত করেন যে, তিনিই পুত্র হয়ে গোবিন্দের শ্রাদ্ধ কর্ম করবেন। গোবিন্দর মৃত্যুর পর চৈত্র মাসের কৃষ্ণা একাদশীতে গোপীনাথ বাঁশি ফেলে কাছা পরে গোবিন্দকে পিণ্ড দান করেন।

এই  অভিনব বৈশিষ্ট্যের সাক্ষী হতে আজও দেশের বিভিন্ন রাজ্য তথা বাংলাদেশ থেকে প্রচুর পুণ্যার্থী আসেন। সেই এলাকাবাসীর সামনে নিজের ভোট প্রচার সারলেন এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুনীল কুমার মণ্ডল।

First published: 05:53:55 PM Apr 01, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर