Nandigram: নন্দীগ্রামে রাখি 'প্রতিযোগিতা'! 'দিদি' বনাম 'দাদা'র দলে জমজমাট তাল ঠোকাঠুকি

জমজমাট নন্দীগ্রাম

Nandigram: নন্দীগ্রামে চলছে তৃণমূল আর বিজেপির মধ্যে রাজনৈতিক চাপান উতোর! চলছে দুপক্ষের নেতাদের মধ্যে কটাক্ষ, পাল্টা কটাক্ষ ঘিরে তাল ঠোকাঠুকিও।

  • Share this:

#নন্দীগ্রাম: উপলক্ষ যেখানে রাখি বন্ধন উৎসব, সেখানে নন্দীগ্রামের রাস্তা জুড়ে পথ চলতি মানুষদের হাতে রাখি পরানোর হিড়িক আর মিষ্টি বিলি ঘিরে তৎপরতা। এদিন তৎপরতা তুঙ্গে ছিল তৃণমূল আর বিজেপি, দুই দলের নেতা কর্মীদেরই। তবে রাখি উৎসব পালনের দিনেও নন্দীগ্রামে চলছে তৃণমূল আর বিজেপির মধ্যে রাজনৈতিক চাপান উতোর! চলছে দুপক্ষের নেতাদের মধ্যে কটাক্ষ, পাল্টা কটাক্ষ ঘিরে তাল ঠোকাঠুকিও।

নন্দীগ্রাম এক এবং দু নম্বর ব্লক এলাকায় পৃথক পৃথক ভাবে চলছে শাসক বিরোধী দুই দলের উদ্যোগে রাখি বন্ধন উৎসব ও অনুষ্ঠানের আয়োজন হয়। যেখানে জনসংযোগ রক্ষায় একে অপরকে টেক্কা দিতে হাতে রাখি নিয়ে রাস্তায় নেমে পড়েছে তৃণমূল ও বিজেপির নেতা কর্মীরা। রেওয়াপাড়া থেকে টেঙ্গুয়া, বাস স্ট্যান্ড, কলেজ গেটের সামনে সহ নন্দীগ্রামের প্রান্তে প্রান্তে চলছে এই রাখি বন্ধন কর্মসূচি এবং উৎসব আয়োজন ঘিরে প্রতিযোগিতা।

একদিকে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর উদ্যোগে সামিল গেরুয়া শিবিরের লোকজন। অন্যদিকে মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণাকে সঙ্গী করেই নন্দীগ্রামের তৃণমূল নেতা শেখ সুফিয়ান, মহাদেব বাগদের রাখি উদ্যোগ। যে উদ্যোগে সামিল তৃণমূল কংগ্রেসের নতুন জেলা সভাপতি দেবপ্রসাদ মণ্ডলও। যিনি নাম না করে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর সমালোচনা করেছেন। যদিও উৎসবের এই দিনেও পাল্টা উত্তর দিতে দেরি করেনি বিজেপি। নন্দীগ্রামে তৃণমূল নেত্রীর হার নিয়ে পাল্টা কটাক্ষ করেছেন স্থানীয় বিজেপি নেতা প্রলয় পাল।

Published by:Suman Biswas
First published: