দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

শুধু আরাবুলই নয়, গ্রেফতার করতে হবে আরাবুল অনুগামীদেরও! দাবি বিক্ষোভকারীদের

শুধু আরাবুলই নয়, গ্রেফতার করতে হবে আরাবুল অনুগামীদেরও! দাবি বিক্ষোভকারীদের
representative image

শুধু আরাবুলই নয়, গ্রেফতার করতে হবে আরাবুল অনুগামীদেরও! দাবি বিক্ষোভকারীদের

  • Share this:

#ভাঙড়: আজ সকাল থেকেই ফের উত্তপ্ত ফের ভাঙড়। মাছিভাঙা এলাকায় দোকানপাট বন্ধ। গাছের গুঁড়ি ফেলে দফায় দফায় রাস্তা অবরোধ জমি জীবীকা রক্ষা কমিটির কর্মী ও স্থানীয়দের। রাস্তায় পড়ে রয়েছে পোড়া বাইক, গাড়ি। হাফিজুর মোল্লার মৃত্যুর ঘটনায় মুখ্যমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে আরাবুল ইলামকে। বিক্ষোভকারীদের দাবি, শুধু আরাবুলই নয়, গ্রেফতার করতে হবে আরাবুল অনুগামীদেরও। আজ নিহত হাফিজুরের দেহ নিয়ে মিছিল করবেন জমি রক্ষা কমিটি।

হাফিজুর মোল্লা খুনে শুক্রবার রাতেই পুলিশ গ্রেফতার করে আরাবুল ইসলামকে। তার বিরুদ্ধে খুন ও দাঙ্গায় মদত, অস্ত্র আইনে মামলা রুজু করেছে পুলিশ। এছাড়ও খুনের চেষ্টা, সংঘর্ষ ছড়ানোর অভিযোগেও মামলা রুজু করেছে পুলিশ। আজই বারুইপুর আদালতে পেশ করা হবে ধৃত আরাবুল ইসলামকে।

জমি রক্ষা কমিটির মিছিল ঘিরে শুক্রবার রণক্ষেত্রের চেহারা নিয়েছিল দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়।

ভাঙড়ের জমি রক্ষা কমিটির নয়া সদস্যের হোয়াটসঅ‍্যাপে মনোনয়ন খারিজের দাবিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চে শুক্রবার আপিল মামলা করেন তৃণমূল নেতা আরাবুল ইসলাম ও তাঁর ছেলে। কিন্তু, তাঁদের সেই আবেদন খারিজ করে দেয় হাইকোর্ট। অভিযোগ, এরপরই পোলেরহাট ২-এ জমি রক্ষা কমিটির সদস্য তথা ভোট প্রার্থী এন্তাজুল খানের বাড়িতে হামলা চালায় আরাবুল বাহিনী।

অভিযোগ, বহিরাগতরা অস্ত্র নিয়ে এলাকায় রীতিমতো দাপাদাপি শুরু করে। এরই মাঝে, এ দিন বিকেলে মিছিল বের করে জমি রক্ষা কমিটি। যা প্রচার মিছিল হলেও, শেষপর্যন্ত আকার নেয় প্রতিবাদ মিছিলের। গুলিবিদ্ধ হন জমি রক্ষা কমিটির আরেক সদস্যও।

First published: May 12, 2018, 11:41 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर