Tarapith Temple : কৌশিকী অমাবস্যায় দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে তারাপীঠ মন্দির! করোনা আবহে সিদ্ধান্ত কর্তৃপক্ষের...

এই বছরও বন্ধ দর্শন

এবছরো কৌশিকী অমাবস্যায় দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে তারাপীঠ মন্দির। মঙ্গলবার রামপুরহাটে মহকুমাশাসকের সভাকক্ষে জেলাশাসক, পুলিশ ?

  • Share this:

    #তারাপীঠ : এবছরও কৌশিকী অমাবস্যায়(Kaushiki Amabashya) দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে তারাপীঠ মন্দির (Tarapith Temple)। মঙ্গলবার রামপুরহাটে মহকুমাশাসকের সভাকক্ষে জেলাশাসক, পুলিশ সুপার ও মন্দির কমিটির প্রতিনিধিদের উপস্থিতিতে এই সংক্রান্ত বৈঠক হয়। বৈঠকের শেষে ৩ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত তারাপীঠ মন্দির(Tarapith Temple) দর্শনার্থীদের জন্য বন্ধ রাখার কথা ঘোষণা করেন তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান,তথা বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়।

    কৌশিকী অমাবস্যায় (Kaushiki Amabashya) তারাপীঠে প্রতিবছর লক্ষাধিক লোকের ভিড় হয়। সংক্রমণ ঠেকাতে সেই ভিড় এড়াতেই কৌশিকী অমাবস্যার আগেই দর্শনার্থীদের জন্য মন্দির বন্ধ রাখার কথা জানিয়ে দেওয়া হল প্রশাসনের তরফ থেকে। মঙ্গলবারই এই ঘোষণা করা হয়।

    রামপুরহাট মহকুমা শাসকের সভাকক্ষে তারাপীঠে এ বছরের কৌশিকী অমাবস্যা নিয়ে প্রায় ঘণ্টাখানেক বৈঠক হয়। মন্দির কমিটির সম্পাদক ধ্রুব চট্টোপাধ্যায় ও মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় জানান, দর্শনার্থীদের জন্য মন্দির বন্ধ থাকলেও কৌশিকী অমাবস্যার দিন মন্দিরে নিত্য পুজোর সঙ্গে অমাবস্যার পুজো উপাচার হবে।

    কৌশিকী অমাবস্যা ঘিরে লক্ষ লক্ষ মানুষের সমাগম সামাল দিতে এবং বিষয়টি সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদ বড় ভূমিকা পালন করে থাকে। এবার করোনা আবহে কৌশিকী অমাবস্যার আয়োজন হবে কি না সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য এদিন বৈঠকে বসেন প্রশাসনিক কর্তারা। সকল বিভাগকে নিয়ে বৈঠক করার সিদ্ধান্ত হয়। আশিস  বন্দ্যোপাধ্যায় বলেন, করোনার তৃতীয় ঢেউকে মাথায় রেখে 'কৌশিকী অমাবস্যায়' সারা দেশ থেকে তারাপীঠে লক্ষ লক্ষ লোকের সমাগম ঘটে। কিন্তু করোনা পরিস্থিতিতে সেই ভিড় কতটা যুক্তিসঙ্গত হবে তাই নিয়ে সংশয় ছিল মন্দির কর্তৃপক্ষেরও। বীরভূম জেলা পুলিশ প্রশাসনের সঙ্গে সেই প্রস্তাব নিয়ে আলোচনা করার পরেই মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।”

    অক্ষয় ধীবর

    Published by:Sanjukta Sarkar
    First published: