• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • West Bengal News: শুভেন্দুর চিঠিতেও আটকাল না, বোলপুরে ছাড়পত্র পেল মেডিক্যাল কলেজ! অনুব্রতর 'জয়'?

West Bengal News: শুভেন্দুর চিঠিতেও আটকাল না, বোলপুরে ছাড়পত্র পেল মেডিক্যাল কলেজ! অনুব্রতর 'জয়'?

বোলপুরে মেডিক্যাল কলেজে ছাড়পত্র

বোলপুরে মেডিক্যাল কলেজে ছাড়পত্র

West Bengal News: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর চিঠি দেওয়ার পরও বোলপুরে আন্তর্জাতিক মানের বেসরকারি মেডিক্যাল কলেজ অনুমোদন পেল।

  • Share this:

#বোলপুর: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর চিঠি দেওয়ার পরও বোলপুরে আন্তর্জাতিক মানের বেসরকারি শান্তিনিকেতন মেডিকেল কলেজ অনুমোদন পেল। গত ১৫ সেপ্টেম্বর শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে একাধিক কারণ দেখিয়ে চিঠি দিয়েছিল, যাতে এই বেসরকারি মেডিক্যাল কলেজ কোন ভাবেই অনুমোদন না পায়। কিন্তু কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর পক্ষ থেকে বোলপুরে বেসরকারি মেডিকেল কলেজ অনুমোদন পেয়ে গেল।

তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মুখে বারবার শোনা গেছিল, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ক্ষমতার অপব্যবহার করে বোলপুর শহরের ও পার্শ্ববর্তী এলাকার সাধারণ মানুষের যাতে চিকিৎসাব্যবস্থা ঠিক না থাকে, তার জন্য এই চিঠি দিয়েছেন। কিন্তু কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর পক্ষ থেকে বেসরকারি মেডিক্যাল কলেজকে অনুমোদন দিয়ে কার্যত ছাড়পত্র দিল।

আরও পড়ুন: মাটি কামড়ে ত্রিপুরায় তৃণমূল, সুপ্রিম কোর্টেও বড় নির্দেশ! অস্বস্তিতে বিজেপি সরকার

বোলপুর শহর থেকে মাত্র দু কিলোমিটার দূরে তৈরি হয়েছে বেসরকারি মেডিক্যাল কলেজ। প্রায় ২০০ একর জুড়ে তৈরি করা হয়েছে এই মেডিক্যাল কলেজ। বিভিন্ন সভায় অনুব্রত মণ্ডল আক্ষেপ করেছিলেন, তাঁর শহর বোলপুরে মেডিক্যাল কলেজ নেই। সেই আক্ষেপ কিছুটা হলেও দূর হয়ে গেল অনুব্রত মণ্ডলের। কারণ তার বাড়ি থেকে মাত্র এক কিলোমিটার দূরেই অনুমোদন পেল বেসরকারি মেডিক্যাল কলেজের।

আরও পড়ুন: শুভেন্দু-বিরোধিতা মানেই বহিষ্কার! রাজ্য BJP-র অন্দরে ঝড়, অশনিসংকেত দেখছেন অনেকেই

বেসরকারি মেডিক্যাল কলেজের আধিকারিকদের মধ্যে অন্যতম মলয় মিঠ কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। তিনি জানিয়েছেন কেন্দ্র সরকার ও রাজ্য সরকারের যে অনুমোদন দিয়েছে, তাতে বোলপুর শহরের মানুষ শুধু নয় বীরভূম জেলার মানুষের উপকার হবে। যদিও শুভেন্দু অধিকারীর চিঠি দেওয়ার প্রসঙ্গে কিছু বলতে রাজি হননি বেসরকারি মেডিক্যাল কলেজের আধিকারিক। তিনি শুধু জানিয়েছেন, কোথাও একটা ভুল বুঝাবুঝি হয়েছিল তাই শুভেন্দু অধিকারী এই ধরনের চিঠি পাঠিয়েছিলেন। বর্ধমানের একাংশের মানুষও এই মেডিক্যাল কলেজের সুবিধা পাবে। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে ,  মেডিক্যাল কলেজের এই অনুমোদনে বীরভূম ও পার্শ্ববর্তী এলাকার মানুষ জনের অনেকটাই উপকার হবে।

Published by:Suman Biswas
First published: