Home /News /south-bengal /
Wild Animal: কার পায়ের ছাপ? লালগড়ে রাতে বাড়ি থেকে বার হচ্ছেন না অনেকে, আতঙ্ক চরমে

Wild Animal: কার পায়ের ছাপ? লালগড়ে রাতে বাড়ি থেকে বার হচ্ছেন না অনেকে, আতঙ্ক চরমে

অজানা জন্তুর পায়ের ছাপ লক্ষ্য করা যাচ্ছে। নিজস্ব চিত্র

অজানা জন্তুর পায়ের ছাপ লক্ষ্য করা যাচ্ছে। নিজস্ব চিত্র

Wild Animal: গ্রামবাসীদের অভিযোগ ২০১৮ সালে যেভাবে পায়ের ছাপ লক্ষ্য করা গিয়েছিল, সেই ভাবেই পায়ের ছাপ গুলি লক্ষ্য করা যাচ্ছে।

  • Share this:

    #লালগড়: কার পায়ের ছাপ? বাঘ, না অন্য কিছু? কাদায় পরপর বড় বড় থাবা। স্পষ্ট জঙ্গলের কোনও হিংস্র জন্তু (Wild Animal) ঢুকে পড়েছে লোকালয়ে। আর সেই নিয়েই আতঙ্ক তৈরি হয়েছে লালগড়ে। অনেকেই বলছেন, পায়ের ছাপ আসলে বাঘের, কেউ কেউ আবার বলছেন, অন্য কোনও জন্তুও (Wild Animal) হতে পারে। সব মিলিয়ে আতঙ্কে রাতের বেলা কার্যত ঘরবন্দি থাকছেন বেশ কয়েকটি এলাকার মানুষ। সামলে রাখছে গৃহপালিত পশুও।

    বনবিভাগের লালগড় রেঞ্জের লক্ষণপুর, কুমিরকাতা, কণ্যাবালির জঙ্গলে কয়েকদিন ধরে অজানা জন্তুর (Wild Animal) পায়ের ছাপ লক্ষ্য করা যাচ্ছে, এমনই খবর দফতর সূত্রে। মঙ্গলবার সকালে কন্যাবালি গ্রামের লোকালয়ে অজানা জন্তুর পায়ের ছাপ দেখতে পায় গ্রামবাসীরা। তারপরেই খবর ছড়িয়ে পড়ে। ওই অজানা জন্তুর পায়ের ছাপ কে কেন্দ্র করে বাঘের আতঙ্ক ছড়িয়ে পড়ে।

    আরও পড়ুন: স্কুল খোলার ঝুঁকি এখনই নয়! খুদে পড়ুয়াদের জন্য শুরু হচ্ছে 'পাড়ায় শিক্ষালয়'

    গ্রামবাসীদের অভিযোগ ২০১৮ সালে যেভাবে পায়ের ছাপ লক্ষ্য করা গিয়েছিল, সেই ভাবেই পায়ের ছাপ গুলি লক্ষ্য করা যাচ্ছে। তাদের আশঙ্কা ওই অজানা জন্তুটি বাঘ হবে। কিন্তু বন বিভাগের ভূমিকা সেভাবে তাঁরা দেখতে পাননি। যার ফলে বাঘের আতঙ্কে আতঙ্কিত ওইএলাকার বাসিন্দারা। বাঘের আতঙ্কে গ্রামবাসীরা গরু ,ছাগল জঙ্গলে নিয়ে যেতে সাহস করছে না। যার ফলে বাড়িতে বেঁধে রাখতে হয়েছে গরু-ছাগল।তাই সমস্যায় পড়েছেন ওই এলাকার বাসিন্দারা।

    আরও পড়ুন -লেপ-কম্বল লাগবে কাজে, সপ্তাহান্তে ফের হাড় কাঁপানো ঠাণ্ডা বাংলায়

    এলাকার বাসিন্দারা বলছেন, বাঘের আতঙ্ক কার্যত গ্রাস করেছে তাঁদের। তাই দ্রুত বন দফতর যদি ব্যবস্থা না নেয়, তাহলে রোজকার জীবনে মুশকিলের মধ্যে পড়তে হবে তাঁদের।

    Raju Singh

    Published by:Uddalak B
    First published:

    Tags: Unknown Animal

    পরবর্তী খবর