Home /News /south-bengal /
দশ জেলায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি, নোডাল অফিসার নিয়োগ সরকারের

দশ জেলায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি, নোডাল অফিসার নিয়োগ সরকারের

এখনও রাজ্যের দশটি জেলায় করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসেনি।

  • Share this:

#কলকাতা:

১৬ জুন কি বিধিনিষেধ উঠবে! আবার কি সব আগের মতো হবে! এটাই এখন বাংলার মানুষের একমাত্র প্রশ্ন। বিধিনিষেধের জেরে ব্যাপক আর্থিক ক্ষতির মুখে পড়েছেন রাজ্যের বহু মানুষ। বিধানসভা ভোটের পরই রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হয়ে পড়েছিল। কার্যত বাধ্য হয়ে রাজ্য প্রশাসনকে বিধিনিষেধ আরোপ করতে হয়। এই বিধিনিষেধের জেরে গত কয়েকদিনে রাজ্যে করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। উত্তরের জেলাগুলিতে সংক্রমণ ও মৃত্যুর হার কমেছে। স্বস্তির নিঃশ্বাস ফেলেছে সাধারণ মানুষ। তবে এখনও রাজ্যের দশটি জেলায় করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসেনি। ফলে এই দশটি রাজ্য নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে রাজ্য সরকারকে।

রাজ্যের যে দশটা জেলাতে করোনা পরিস্থিতি এখনো পর্যন্ত নিয়ন্ত্রণে নেই, কার্যত সেই দশটা জেলাতে ১০ জন অভিজ্ঞ আইএএসকে নোডাল অফিসার হিসেবে নিয়োগ করলেন মুখ্য সচিব। তাঁরা ওই জেলাগুলিতে গিয়ে নজরদারি থেকে শুরু করে যাবতীয় সিদ্ধান্ত নেবেন। কোভিড মোকাবিলায় সবরকম সিদ্ধান্ত নেবেন এই দশজন অভিজ্ঞ আইএএস অফিসার। পাশাপাশি এই অফিসারদের দ্রুত সেই জেলাগুলিতে গিয়ে প্রয়োজনীয় নজরদারির কথা বলা হয়েছে। কলকাতা পুরসভার পাশাপাশি বাকি জেলাগুলিতে এই আইএএস অফিসারদের নোডাল অফিসার হিসেবে নিয়োগ করলেন মুখ্য সচিব।

নদীয়া, হাওড়া, হুগলি, জলপাইগুড়ি, পূর্ব মেদিনিপুর, দার্জিলিং, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং কোচবিহারে করোনা পরিস্থিতি এখনও পর্যন্ত নিয়ন্ত্রণে আসেনি। ফলে এই জেলাগুলিতে নোডাল অফিসাররে করোনা মোকাবিলায় কাজ করবেন বলে জানা গিয়েছে।
Published by:Suman Majumder
First published:

Tags: Corona in West Bengal, Corona Second Wave, Corona situation in west bengal

পরবর্তী খবর