corona virus btn
corona virus btn
Loading

আমফানের ক্ষত এখনও সারিয়ে উঠতে পারেনি, বারাসতে বিদ্যুৎ পরিষেবা ঠিক করতে বিশেষ দল

আমফানের ক্ষত এখনও সারিয়ে উঠতে পারেনি, বারাসতে বিদ্যুৎ পরিষেবা ঠিক করতে বিশেষ দল

বিভিন্ন জায়গায় এখনও বিদ্যুৎ পরিষেবা এখনও ঠিকভাবে ফেরেনি

  • Share this:

#কলকাতা: বিধ্বংসী আমফানে ক্ষতিগ্রস্ত দক্ষিনবঙ্গের বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করতে রায়গঞ্জ বিদ্যুৎ দফতর থেকে দক্ষিণ ২৪ পরগণায় স্কিল ও আনস্কিল শ্রমিকদের পাঠানো হল।

বিদ্যুৎ বিলি বন্টন বিভাগের রায়গঞ্জ ডিভিশন থেকে রবিবার সকালে বিশেষ বাসে করে ৩৫ জনের একটি দক্ষ দলকে উত্তর ২৪ পরগনার বারাসতের উদ্দেশ্যে রওনা করে দেয়। এর আগে ২০ জনের একটি দলকে বনগাঁতে পাঠানো হয়েছে বলে জানালেন বিদুৎ বিলি বন্টন বিভাগের রায়গঞ্জ রিজিওনাল ম্যানেজার সুকান্ত মণ্ডল৷

করোনার আবহে কিছুটা শঙ্কা থাকলেও দক্ষিনবঙ্গের মানুষের জন্য বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার লক্ষ্যে তাঁরা যাচ্ছেন বলে জানালেন প্রকাশ সরকার নামে দফতরের এক প্রশিক্ষিত শ্রমিক। প্রায় দু' সপ্তাহ আগে আমফান তাণ্ডব  তছনছ হয়ে গিয়েছিল দক্ষিনবঙ্গের সাতটি জেলা। হাজার হাজার গাছ পড়ে বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে লণ্ডভণ্ড হয়ে যায় বিদ্যুৎ পরিষেবা। এখনও দক্ষিনবঙ্গের বহু এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে রয়েছে। কলকাতা সহ দক্ষিনবঙ্গের বিদ্যুৎ বিলি বন্টন বিভাগের কর্মীরা দিনরাত এক করে কাজ করে চলেছে। প্রয়োজন আরও  বিদ্যুৎ বিভাগের দক্ষ শ্রমিকের। উত্তর ২৪ পরগনার বনগাঁতে আগেই রায়গঞ্জ ডিভিশন থেকে ২০ জনের একটি দল পাঠানো হয়েছিল।

রবিবার ৩৫ জনের একটি দক্ষ শ্রমিকের দল বারাসতের উদ্দেশ্যে পাঠালো বিদ্যুৎ বিলি বন্টন বিভাগের রায়গঞ্জ ডিভিশন। বিদ্যুৎ দফতরের এই দক্ষ শ্রমিকেরা দক্ষিনবঙ্গের শ্রমিকদের সাথে একত্রিত হয়ে আমফানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার কাজ করবে। করোনা নিরাপত্তার কারনে সমস্ত শ্রমিকদের হাতে মাস্ক ও স্যানিটাইজার তুলে দেওয়া হয়। রায়গঞ্জ ডিভিশন অফিস থেকে দক্ষ বিদ্যুৎ শ্রমিকেরা বাসে ওঠার আগে দক্ষিনবঙ্গের বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার শপথ নেন।

Uttam Paul

Published by: Debalina Datta
First published: May 31, 2020, 12:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर