দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

ট্রেন যাত্রীদের জন্য সুখবর! সোমবার থেকে মেমু প্যাসেঞ্জার ট্রেন চালাবে দক্ষিণ-পূর্ব রেল

ট্রেন যাত্রীদের জন্য সুখবর! সোমবার থেকে মেমু প্যাসেঞ্জার ট্রেন চালাবে দক্ষিণ-পূর্ব রেল

আদ্রা-আসানসোল-আদ্রা এবং মেদিনীপুর-আদ্রা-মেদিনীপুর শাখা ও বোকারো স্টিল সিটি-রাঁচি-বোকারো স্টিল সিটি'র মধ্যে চালু হয়ে যাচ্ছে এই পরিষেবা।

  • Share this:

#হাওড়া: যাত্রী সুবিধার্থে দক্ষিণ পূর্ব রেল চালু করতে চলেছে মেমু এবং প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা। আগামিকাল থেকে চালু হয়ে যাচ্ছে এই রেল পরিষেবা। আদ্রা-আসানসোল-আদ্রা এবং মেদিনীপুর-আদ্রা-মেদিনীপুর শাখা ও বোকারো স্টিল সিটি-রাঁচি-বোকারো স্টিল সিটি'র মধ্যে চালু হয়ে যাচ্ছে এই পরিষেবা। এর আগে পূর্ব-রেল শিয়ালদহ, হাওড়া ও আসানসোল ডিভিশনে মেমু প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা চালু হয়ে গিয়েছে। বাকি ছিল দক্ষিণ পূর্ব শাখায় রেল চলাচল চালুর। লোকাল ট্রেন চালুর পাশাপাশি এবার তাই চালু করে দেওয়া হচ্ছে মেমু ও প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা।

৬৮০৪৫ মেমু প্যাসেঞ্জার আদ্রা থেকে ছাড়বে দুপুর ২:৪০ মিনিটে। ট্রেন আসানসোল পৌছবে ৩:৫৫ মিনিটে। ৬৮০৪৬ মেমু প্যাসেঞ্জার আসানসোল থেকে ছাড়বে দুপুর ১২ঃ০৫ মিনিটে। আদ্রা পৌছবে দুপুর ১:১০ মিনিটে। ৬৮০৮৯ মেমু প্যাসেঞ্জার মেদিনীপুর থেকে ছাড়বে সকাল ১১:৪৫ মিনিটে। আদ্রা পৌছবে ট্রেনটি দুপুর ১৪:২৫ মিনিটে। ৬৮০৯০ মেমু প্যাসেঞ্জার আদ্রা থেকে ছাড়বে সকাল ৮:২০ মিনিটে। মেদিনীপুর পৌছবে ট্রেনটি সকাল ১১:২০ মিনিটে। ৫৮০৩৩ বোকারো স্টিল সিটি থেকে রাঁচি প্যাসেঞ্জার বোকারো থেকে ছাড়বে সকাল ৯টা নাগাদ। ট্রেন রাঁচি পৌছবে দুপুর ১২:২০ মিনিট নাগাদ। ৫৮০৩৪ প্যাসেঞ্জার রাঁচি থেকে ছাড়বে বিকেল ১৫:৫৫ মিনিটে। বোকারো পৌঁছবে সন্ধ্যা ৭:১৫ মিনিটে।

ট্রেন যাত্রীদের মেনে চলতে হবে কোভিড প্রটোকল সংক্রান্ত সমস্ত নিয়মাবলী। মাস্ক, ফেস শিল্ড বাধ্যতামূলক। কোনও ধরণের উপসর্গ থাকলে স্টেশন চত্বরে প্রবেশ করতে বারণ করা হয়েছে যাত্রীদের। আপাতত আপ ও ডাউনে একটি করে ট্রেন চালানো হলেও আগামী দিনে বাড়তে চলেছে সেই ট্রেনের সংখ্যাও। দক্ষিণ পূর্ব রেল সূত্রে খবর এই সমস্ত রুটে যাত্রীদের যাতায়াতের অন্যতম মাধ্যম হল ট্রেন। দীর্ঘদিন ধরে পরিষেবা বন্ধ থাকায় বাংলা ও ঝাড়খণ্ড এই দুই এলাকার মানুষের সমস্যার কথা বারবার রেলকে জানানো হয়েছিল। শেষ মেষ পরিষেবা চালু করে দেওয়া হচ্ছে। ধাপে ধাপে সেই সংখ্যাও বাড়ানো হবে।

ABIR GHOSHAL

Published by: Shubhagata Dey
First published: December 13, 2020, 12:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर