corona virus btn
corona virus btn
Loading

ধোঁয়া নিয়ে ধোঁয়াশা! বীরভূমে মাটির নীচে থেকে বেরোচ্ছে ধোঁয়া, আতঙ্কিত এলাকাবাসী

ধোঁয়া নিয়ে ধোঁয়াশা! বীরভূমে মাটির নীচে থেকে বেরোচ্ছে ধোঁয়া, আতঙ্কিত এলাকাবাসী

বীরভূমের দুবরাজপুর থানা এলাকার লোবা গ্রামসকাল থেকেই চায়না দাসের বাড়ির পাঁচিলের নীচের মাটি থেকে ধোঁয়া বেরোতে দেখে স্থানীয়রা ৷

  • Share this:
Supratim Das

#বীরভূম: ধোঁয়া নিয়ে ধোঁয়াশা! বীরভূমের লোবা গ্রামে মাটির নীচে থেকে বেরোচ্ছে ধোঁয়া ৷ বীরভূমের দুবরাজপুর থানা এলাকার লোবা গ্রামসকাল থেকেই চায়না দাসের বাড়ির পাঁচিলের নীচের মাটি থেকে ধোঁয়া বেরোতে দেখে স্থানীয়রা ৷ এরপরই এলাকায় উত্তেজনা ছড়ায়।

দেখা গিয়েছে মাটি থেকেই বেরোচ্ছে এই ধোঁয়া, সঙ্গে বিদঘুটে গন্ধ ৷ এর জেরে আতঙ্কিত হয়ে পড়ে এলাকাবাসীরা। খবর দেওয়া হয় দুবরাজপুর থানার পুলিশকে।

উলেখ্য এই লোবা এলাকার নীচেই রয়েছে বিপুল পরিমান উন্নত মানের‍ কয়লা।ঘটনার সূত্রপাত সোমবার থেকে। গত কয়েকদিন ধরেই বিদঘুটে গন্ধ পাচ্ছিল স্থানীয়রা ৷ কিন্তু কোথায় থেকে ওই গন্ধের উৎপত্তি তা কেউ বুঝতে পারছিলেন না।

বুধবার সকাল থেকে স্থানীয়রা লক্ষ্য করে চায়না দাসের বাড়ির দেওয়ালের নীচ থেকে ধোঁয়া বের হচ্ছে এবং তার সঙ্গে সেই গন্ধ ৷ অনেকেই মনে করছেন দুবরাজপুরে বক্রেশ্বর সহ বিস্তীর্ন এলাকা জুড়ে মাটির নীচে রয়েছে হিলিয়াম গ্যাসের স্তর। তাছাড়াও লোবা এলাকাজুড়ে মাটির নীচে রয়েছে উন্নত মানের কয়লা। যে কয়লা খনির জন্য ইতিমধ্যেই DVC প্রক্রিয়া শুরু করেছে। তবে এখনও স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি ৷ ফলে আতঙ্কে রয়েছে স্থানীয়রা ৷

Published by: Dolon Chattopadhyay
First published: December 11, 2019, 1:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर