corona virus btn
corona virus btn
Loading

লকডাউনের জেরে অনাহারে দিন কাটাচ্ছেন ডোমকলের যৌনকর্মীরা

লকডাউনের জেরে অনাহারে দিন কাটাচ্ছেন ডোমকলের যৌনকর্মীরা

এক বেলা ঠিকভাবে খাবারও জুটছে না তাঁদের। জানা গিয়েছে, ওই এলাকার যৌন কর্মীদের জীবন মূলত প্রতিদিনের রোজগারের উপরে নির্ভর করে।

  • Share this:

#মুর্শিদাবাদ: দেশজুড়ে চলছে লকডাউন। করোনা প্রতিরোধে লম্বা লকডাউনে সমস্যায় পড়েছেন যৌনকর্মীরা। ডোমকলের ৫০ জন যৌনকর্মীদের অত্যন্ত সমস্যার মধ্যে দিয়ে দিন কাটছে । লকডাউনের ফলে দিনের পর দিন খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে মুর্শিদাবাদ জেলার ডোমকল থানার পুরোন পশু হাঁট এলাকার যৌন কর্মীদের।

এক বেলা ঠিকভাবে খাবারও জুটছে না তাঁদের। জানা গিয়েছে, ওই এলাকার যৌন কর্মীদের জীবন মূলত প্রতিদিনের রোজগারের উপরে নির্ভর করে। কিন্তু এই লকডাউনের জেরে সেই রোজগারের পথ সম্পূর্ণ বন্ধ। করোনা আতঙ্কে এলাকার মুখ হচ্ছেন না খদ্দেররা । প্রায় ২০ দিন হয়ে গিয়েছে সম্পূর্ণ বন্ধ রোজগার। একবেলা খেলেও আরেক বেলায় খাবার জুটবে কিনা তা নিয়ে চিন্তায় যৌনকর্মীরা। ছোট ছোট বাচ্চাদের খাবার তুলে দিতে পারছেন না যৌনকর্মীরা। বেশিরভাগ জনেরই রেশন কার্ড না থাকায় রেশন মিলছে না। মাঝে একবার দু’কিলো করে চাল মিললেও তারপর আর কোন কিছুই পাইনি এই যৌনকর্মীরা।

তাদের আবেদন প্রশাসন একটু মানবিক হয়ে তাদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয় । এক যৌনকর্মী বলেন, যেটুকু সঞ্চয় ছিল তা শেষ হয়ে গিয়েছে। সরকারি ভাবে কিছু সাহায্য না পেলে অনাহারে আমাদের মরতে হবে। সরকার আমাদের সহযোগিতা করুক।

First published: April 17, 2020, 2:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर