corona virus btn
corona virus btn
Loading

বিক্ষিপ্ত গন্ডগোল ছাড়া শান্তিপূর্ণ সবং উপনির্বাচন

বিক্ষিপ্ত গন্ডগোল ছাড়া শান্তিপূর্ণ সবং উপনির্বাচন
নিজস্ব চিত্র

বিক্ষিপ্ত গন্ডগোল ছাড়া শান্তিপূর্ণ সবং উপনির্বাচন

  • Share this:

 #সবং: বিক্ষিপ্ত গন্ডগোল ছাড়া শান্তিপূর্ণ ভাবেই শেষ সবং বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। গত লোকসভা নির্বাচনের মতো এবারও ওই কেন্দ্রে জোটের হাত ধরাধরি নেই। কংগ্রেস, তৃণমূল, বাম ও বিজেপির চতুর্মুখী লড়াই ওই কেন্দ্রে। আর তার নিরিখে, কংগ্রেসের গড়ে এগিয়ে রয়েছে জোড়াফুল শিবিরই। জয় না পেলেও, ভোট কাটাকাটির সমীকরণ বিজেপিকে অনেকটা এগিয়ে দিতে পারে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা।

সবংয়ে ভোট। অথচ সেই ভোটে নেই মানস ভুঁইয়া। কিছুদিন আগেই তৃণমূল কংগ্রেসের টিকিটে রাজ্যসভায় গিয়েছেন মানস ভুঁইয়া। তারপর ওই আসনে তাঁর স্ত্রী গীতারানি ভুঁইয়াকে প্রার্থী করে তৃণমূল কংগ্রেস। এবার ভোটযুদ্ধের আসরে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, বাম ও বিজেপি। ঠিক যেমন আলাদা আলাদা ভাবে লড়াই হয়েছিল গত লোকসভা নির্বাচনে।

লোকসভা ভোট ২০১৪

- ওই নির্বাচনে কংগ্রেস পায় ৬৫ হাজার ১৩২ ভোট - তৃণমূল কংগ্রেস পায় ৬১ হাজার ৮৭২ ভোট - সিপিএম পায় ৬৫ হাজার ভোট - বিজেপি পায় মাত্র ৬ হাজার ভোট

বিধানসভা ভোট ২০১৬ - ২০১৬ সালে বিধানসভায় কংগ্রেস ও বামেদের জোট হয় - জোটপ্রার্থী হিসেবে মানস পান ১ লক্ষ ২৬ হাজার ৯৮৭ ভোট - তৃণমূল কংগ্রেস প্রার্থী নির্মল ঘোষ পান ৭৭ হাজার ৮২০ - বিজেপি পায় ৫ হাজার ৬১০ ভোট

এবার আর কংগ্রেস ও বামেদের জোট নেই। শিবির বদল করেছেন মানস ভুঁইয়া। তা সত্ত্বেও স্ত্রী-র জয়ের ব্যাপারে আশাবাদী তিনি।

বৃহস্পতিবার, সবং কেন্দ্রে উপনির্বাচন ঘিরে কিছুটা অশান্তি ছড়ায়। বলপাইয়ে বিজেপির বুথ এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। বিজেপির এক বুথ সভাপতিকে অপহরণের অভিযোগও ওঠে।

গেরুয়াশিবিরের সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। বলপাইতেই সিপিএম কর্মীদের সঙ্গে তৃণমূলের ধস্তাধস্তির অভিযোগও উঠেছে। শঙ্খডিহায় বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে।

সোজাসাপটা সমীকরণে ওই কেন্দ্রে এগিয়ে তৃণমূল কংগ্রেসই। কিন্তু, রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা, ভোট কাটাকাটির নিরিখে সবংয়ে ফ্যাক্টর হয়ে উঠতে পারে বিজেপি। প্রভাব ফেলতে পারেন বিজেপি নেতা মুকুল রায়ও।

First published: December 21, 2017, 6:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर