Home /News /south-bengal /
Memari Accident: প্রবল গতিতে এগিয়ে যাচ্ছিল বাস, ওভারটেক করতে গিয়ে ঝুলে পড়ল ব্রিজ থেকে

Memari Accident: প্রবল গতিতে এগিয়ে যাচ্ছিল বাস, ওভারটেক করতে গিয়ে ঝুলে পড়ল ব্রিজ থেকে

Massive bus accident nnear memari several injured

Massive bus accident nnear memari several injured

এক বাস যাত্রী বলেন, বাসটি দ্রুত গতিতে যাচ্ছিল । সবাই তখন ঘুমাচ্ছিলাম । হঠাৎই বাসটি কিছুতে ধাক্কা মারে । তারপরই ঝুলতে থাকে বাসটি ।

  • Share this:

    #পূর্ব বর্ধমান: বর্ধমানে ভয়াবহ বাস দুর্ঘটনা । সোমবার পূর্ব বর্ধমানের মেমারীর কানাইডাঙ্গার কাছে দু' নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনার কবলে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস । দুর্ঘটনায় আহত হয়েছেন বাসের ৭ যাত্রী । তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে । আহতদের বর্ধমানের অনাময় ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে ।

    জানা গিয়েছে, সল্টলেকে করুণাময়ী থেকে আসানসোল যাচ্ছিল দক্ষিণবঙ্গ বাসটি । যাত্রীদের অভিযোগ, প্রচণ্ড দ্রুত গতিতে যাচ্ছিল বাসটি । তার জেরেই নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনাটি ঘটে । বাসটিতে প্রায় ৪০জনের উপর যাত্রী ছিল। যাত্রীদের দাবি, বাসটি দ্রুত গতিতে যাচ্ছিল। সবাই তখন ঘুমে আচ্ছন্ন। হঠাৎই বাসটি প্রথমে ডিভাইডারে ধাক্কা মারে। পরে ধাক্কা মারে সেতুর রেলিংয়ে। তারপরই ক্যানেলের ব্রীজের উপর ঝুলতে থাকে। স্থানীয়রা প্রথমে উদ্ধারের কাজে হাত লাগায়। খবর পেয়ে দুর্ঘটনাস্থলে যায় মেমারি থানার পুলিশ।স্থানীয়রা জানিয়েছেন, বাসটি দ্রুত গতিতে একটি লরিকে ওভারটেক করতে গিয়েই বিপত্তি ঘটে। ডিভাইডারে ধাক্কা মেরে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে কানাইডাঙ্গা সেচখালের সেতুর উপর ঝুলতে থাকে।পরে ঘটনাস্থলে আসে পুলিশ। ক্রেন এনে ঝুলন্ত বাসটিকে সড়কপথের উপরে তোলার কাজ শুরু হয় । ঘণ্টাখানেকের চেষ্টায় বাসটিকে সড়কপথের উপরে তোলা সম্ভব হয়। স্থানীয়দের একাংশের অনুমান চালকের অসতর্কতায় ফাঁকা রাস্তাতেই এই দুর্ঘটনা ঘটে গেছে।  দুর্ঘটনার জেরে ঘন্টাখানেক আসানসোলমুখী জাতীয় সড়কে যানবাহন চলাচল থমকে ছিল।

    আরও পড়ুন - Explained: কোভিড ১৯ দীর্ঘস্থায়ী ক্ষতি করে দিচ্ছে মহিলাদের শরীরে, কী পার্থক্য হচ্ছে পুরুষ ও নারীতে

    সৌরভ বসু নামে এক বাস যাত্রী বলেন, বাসটি দ্রুত গতিতে যাচ্ছিল । সবাই তখন ঘুমাচ্ছিলাম । হঠাৎই বাসটি কিছুতে ধাক্কা মারে । তারপরই ঝুলতে থাকে বাসটি । গুরুতর আহত হয়েছেন দু জন ।

    এসডিপিও সুপ্রভাত চক্রবর্তী জানান, ঘটনার পরই দ্রুততার সঙ্গে যাত্রীদের উদ্ধার করে নেওয়া হয়। আহতদের বর্ধমানের অনাময়ে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। দুর্ঘটনার জেরে বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয়। তবে কিছুক্ষণের মধ্য পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বাসটিকেও খাল থেকে তোলা হয়েছে।  তদন্ত করে দেখা হচ্ছে কি কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

     Malobika Biswas

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Accident, Memari, Purba bardhaman

    পরবর্তী খবর