Home /News /south-bengal /

ক্যানিংয়ে অস্ত্র কারখানার হদিশ, গ্রেফতার ১

ক্যানিংয়ে অস্ত্র কারখানার হদিশ, গ্রেফতার ১

Representative Image

Representative Image

১২টি ওয়ান শাটার, পাঁচটি লং রেঞ্জ পাইপগান সহ মোট ১৯টি বন্দুক ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ।

  • Share this:

    #ক্যানিং: ক্যানিংয়ে অস্ত্র কারখার হদিস পেল পুলিশ। দক্ষিণ ২৪ পরগণার ক্যানিং থানার আমতলা শেখপাড়া থেকে বৃহস্পতিবার রাতে উদ্ধার হয় অস্ত্র কারখানা। গোপন সূত্রে খবর পেয়ে ক্যানিং থানার পুলিশ ও বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের তদন্তকারী আধিকারিকরা আবু সিদ্দিক লস্করের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে এই অস্ত্র কারখানার হদিস পান। সেখান থেকে ১২টি ওয়ান শাটার, পাঁচটি লং রেঞ্জ পাইপগান সহ মোট ১৯টি বন্দুক ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। অস্ত্র উদ্ধারের পাশাপাশি অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম ও উদ্ধার করে পুলিশ।

    পুলিশ সূত্রের খবর, বছর তিনেক আগে ও একবার অভিযুক্ত আবু সিদ্দিক লস্কর ওরফে খোরা সিদ্দিককে এই অস্ত্র তৈরির অভিযোগে গ্রেফতার করেছিল পুলিশ। সেই সময় ও ধৃতের কাছ থেকে অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছিল ক্যানিং থানার পুলিশ। এ বিষয়ে এক বছরের বেশি জেল ও খেটে সম্প্রতি বাইরে বেড়িয়েছিল অভিযুক্ত। পুলিশের দাবী জেল থেকে ছাড়া পেয়ে নতুন করে আবারও অস্ত্র ব্যবসা শুরু করে আবু সিদ্দিক।

    সম্প্রতি অ্যামব্রয়ডরির কারখানার আড়ালে এই অস্ত্র তৈরি করছিল সে। গত কয়েকদিন ধরে সেই খবর পেয়েই ঘটনার তদন্তে নেমেছিল বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ ও ক্যানিং থানার পুলিশ। সেখানে বৃহস্পতিবার রাতে তল্লাশি চালিয়ে মেলে সাফল্য। নিজের কারখানায় অস্ত্র তৈরি করে সেই অস্ত্র দক্ষিণ ২৪ পরগণার ক্যানিং, কুলতলি, জয়নগর সহ আশপাশের এলাকায় সরবরাহ করতো এই অভিযুক্ত। ধৃতকে শুক্রবার আলিপুর আদালতে তুলে নিজেদের হেফাজতে নিয়ে আরও তদন্ত করতে চায় পুলিশ। কার কার কাছে এই অস্ত্র বিক্রি করত সে বিষয়ে ও তদন্ত শুরু করেছে পুলিশ।

    First published:

    Tags: Canning arms Factory, Illegal Arms Factory, Police raid at illegal arms factory

    পরবর্তী খবর