Home /News /south-bengal /
Birbhum News: Farmer-দের পাশে Police, পাম্প চুরির ২৪ ঘণ্টার মধ্যেই উদ্ধার, বাঁচল কয়েকশো বিঘা জমির ফসল

Birbhum News: Farmer-দের পাশে Police, পাম্প চুরির ২৪ ঘণ্টার মধ্যেই উদ্ধার, বাঁচল কয়েকশো বিঘা জমির ফসল

Birbhum News: Police helped farmers to recover stolen pump- Photo- PTI

Birbhum News: Police helped farmers to recover stolen pump- Photo- PTI

Birbhum News: চাষীরা (Farmer) জানান , ওই পাম্প হাউসের মাধ্যমে ময়ূরাক্ষী নদী থেকে এলাকার প্রায় ১০০ বিঘা জমিতে জল সরবরাহ করা হত । যার সুবিধা পেতেন এলাকার প্রায় ৬৫ জন চাষী ।

  • Share this:

#সিউড়ি: বীরভূমের (Birbhum News) সিউড়ি (Siuri) লম্বোদরপুরে পাম্প হাউসের সিঁধ কেটে পাম্প চুরির ঘটনা, ২৪ ঘণ্টার মধ্যেই সিউড়ি  (Siuri) পুলিশ (Police) উদ্ধার করলো সব কিছু  পাম্প (Pump) হাউসের সিঁধ কেটে পাম্প চুরির ঘটনা ঘটে বীরভূমের (Birbhum News)  সিউড়ির লম্বোদরপুরে । এই চুরির জেরে জমিতে জল সরবরাহের সমস্যায় পড়ে চাষীরা (Farmer)।

বিপাকে পড়ে প্রায় ৬৫ জন চাষী  (Farmer)। পাম্প হাউসের পাম্প সহ নানা সামগ্রী চুরি হয়। ঘটনাটি ঘটে সিউড়ি  (Siuri) থানা এলাকার লম্বোদরপুরে । পাম্প (Pump) হাউসে চুরি হওয়ায় চাষ জমিতে জল সেচ কি ভাবে হবে সেই নিয়ে এখন আশঙ্কায় ছিল ওই এলাকার চাষীরা (Farmer)।

Birbhum News: Police helped farmers to recover stolen pump Birbhum News: Police helped farmers to recover stolen pump

কারন মাঠে আলু,  কুমড়ো,  মটরসুটি সহ বিঘের পর বিঘে ফসল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে , বছর খানেক আগে জেলা পরিষদের পক্ষ থেকে ওই পাম্প হাউস তৈরি করা হয়েছিল ওই এলাকায় । তারপর থেকে ময়ূরাক্ষী সেচ সমবায় সমিতির পক্ষ থেকে দেখভাল করা হত পাম্প হাউসটিকে ।

আরও দেখুন - MRI, CT Scan, Digital X-Ray বন্ধ R.G Kar Hospital-এ, অসুবিধায় রোগী ও রোগীর পরিবার

চাষীরা জানান , ওই পাম্প হাউসের মাধ্যমে ময়ূরাক্ষী নদী থেকে এলাকার প্রায় ১০০ বিঘা জমিতে জল সরবরাহ করা হত । যার সুবিধা পেতেন এলাকার প্রায় ৬৫ জন চাষী । কিন্তু এদিন সকালে তাঁরা পাম্প মেশিন চালু করতে এসে দেখেন পাম্প হাউসের সিঁধ কাটা অবস্থায় একপাম্প মেশিন , বৈদুতিক তার সহ নানান সামগ্রী চুরি গিয়েছে । এরপরেই এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয় ।

আরও দেখুন - Video: Chetla-য় করোনা সচেতনতায় Mayor Firhad Hakim

ওই এলাকার চাষী বিনয় গড়াই বলেন , " কয়েক বছর আগে জেলা পরিষদের পক্ষ থেকে লম্বোদরপুরে এই পাম্প হাউস তৈরি করে । তারপর থেকে ময়ূরাক্ষী সেচ সমবায় সমিতির পক্ষ থেকে রক্ষণাবেক্ষণ করা হতো পাম্প হাউসটি । এই পাম্প হাউসের মাধ্যমে ময়ূরাক্ষী নদী থেকে এই এলাকার প্রায় ১০০ বিঘা জমিতে জল সরবরাহ করা হতো । তবে পাম্প মেশিন চালু করতে এসে দেখি পাম্প হাউস সিঁধ কাটা অবস্থায় পরে আছে । এক পাম্প মেশিন, বৈদ্যুতিক তার সহ আরো কিছু সামগ্রী চুরি গেছে । এতে দারুন সমস্যায় আমরা ৬৫ জন চাষী । "

এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে সিউড়ি থানার পুলিশ (Police) পৌঁছায় ও গোটা ঘটনার তদন্ত করে চুরি যাওয়া পাম্প মেশিন উদ্ধার করে ২৪ ঘন্টার মধ্যেই।

Supratim Das

Published by:Debalina Datta
First published:

Tags: Birbhum, Birbhum news, Farmer

পরবর্তী খবর