জেলায় জেলায় কাটমানি বিক্ষোভ, রানাঘাটে শঙ্কর সিংয়ের নামে পড়ল পোস্টার

জেলায় জেলায় কাটমানি বিক্ষোভ, রানাঘাটে শঙ্কর সিংয়ের নামে পড়ল পোস্টার
  • Share this:

#কলকাতা: রানাঘাটে বিধায়কের বিরুদ্ধে কাটমানির অভিযোগে পোস্টার। সোনারপুরে কাটমানি না দেওয়ায় মারধর। বীরভূমের সাঁইথিয়ায় তৃণমূল নেতাকে মারধর । বাঁকুড়ার ওন্দা থানায় ধরনা এলাকাবাসীর- কাটমানি ফেরতের দাবিতে জেলায় জেলায় অব‍্যাহত বিক্ষোভ।

কাটমানি নেওয়ার অভিযোগে বিধায়কের বিরুদ্ধে পোস্টার। রানাঘাটের আইশতলা, রামনগর, গড়েরবাগান, হবিবপুর এলাকায় সোমবার এই পোস্টার পড়েছে। অভিযোগ, রানাঘাট উত্তর-পশ্চিমের বিধায়ক শংকর সিং একটি ঠিকাদার সংস্থা থেকে কোটি টাকা কাটমানি নিয়েছেন। আরও দাবি, তৃণমূল নেতৃত্বকে টাকা দিয়েই রানাঘাট সাংগঠনিক জেলার সভাপতির পদও কিনেছেন শঙ্কর। 'প্রকৃত তৃণমূল কর্মীবৃন্দ' নাম নিয়ে এই পোস্টার দেওয়া হয়েছে।

কাটমানি না দেওয়ায় মারধরের অভিযোগ! মারে হাত ভাঙল এক মহিলার। সোনারপুরের নতুনপল্লির বাসিন্দা দেবাশিস পালের অভিযোগ, নিকাশিনালার জন্য তাঁর থেকে কাটমানি দাবি করেন তৃণমূল নেতা দীপক ঘোষ। কাটমানি না পেয়ে দেবাশিসের বাড়িতে গিয়ে হুমকি দেন দীপক। হুমকির প্রতিবাদ করায় দেবাশিসের বোনকেও মারধর করা হয় বলেই অভিযোগ।

কাটমানির টাকা ফেরতের দাবিতে ফের উত্তপ্ত বীরভূমের সাঁইথিয়া। মঙ্গলবার বীরভূমের সাঁইথিয়ার নেতুর গ্রামে কাটমানি নেওয়ার অভিযোগে তৃণমূল নেতা হারু মাড্ডিকে বেধড়ক মারধর করা হয়। বাসিন্দাদের অভিযোগ, সরকারি বাড়ি তৈরির নামেও হাজার হাজার টাকা কাটমানি নেন ওই তৃণমূল নেতা।

সাঁইথিয়ারই ভালদা গ্রামে তৃণমূল নেতা সন্তোষ মণ্ডলের বাড়িতে তালা ঝুলিয়ে দিলেন বাসিন্দারা। সরকারি প্রকল্পে বাড়ি তৈরির নামে সন্তোষ কাটমানি নেন বলে অভিযোগ। শান্তিনিকেতনেও কাটমানির অভিযোগ। শ্রীনিকেতনের বিডিও কাছে এদিন লিখিত অভিযোগ জানিয়েছেন শান্তিনিকেতনের রতনপল্লীর কয়েকজন বাসিন্দা। তাদের অভিযোগ, ২০১৬ সালে ১০০দিনের কাজের টাকা তাঁরা পাননি।

কাটমানি বিক্ষোভের আঁচ এবার থানায়। বাঁকুড়ার ওন্দায় থানার ধরনায় বসলেন এলাকাবাসী। অভিযোগ, সরকারি প্রকল্পে বাড়ির তৈরির নামে কাটমানি নিয়েছেন তৃণমূল নেতা গুণময় পাল।

বারাকপুরের চব্বিশ নম্বর ওয়ার্ডে কাটমানি ফেরতের দাবিতে তৃণমূল কাউন্সিলর প্রদীপ সেনের কার্যালয় ঘিরে বিক্ষোভ বিজেপির। অভিযোগ, বাড়ি তৈরির নামে ২৫ হাজার টাকা কাটমানি নেন তিনি। অভিযোগ অস্বীকার করেছেন প্রদীপ সেন। ক্রমশ বাড়ছে কাটমানির অভিযোগ। বিধায়ক থেকে পঞ্চায়েত সদস‍্য, অভিযোগের তালিকায় রয়েছেন অনেকেই।

First published: July 3, 2019, 12:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर