• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Bardhaman News: CBI-এর হাতে গ্রেফতার প্রাক্তন, বর্ধমানের পুর প্রশাসক পদে বড় চমক তৃণমূলের!

Bardhaman News: CBI-এর হাতে গ্রেফতার প্রাক্তন, বর্ধমানের পুর প্রশাসক পদে বড় চমক তৃণমূলের!

নতুন পদে সংঘমিতা

নতুন পদে সংঘমিতা

Bardhaman News: বর্ধমানের পুর প্রশাসকের দায়িত্বে এলেন প্রাক্তন সাংসদ মমতাজ সংঘমিতা।

  • Share this:

#বর্ধমান: বর্ধমানের (Bardhaman News) পুর প্রশাসকের  দায়িত্বে এলেন প্রাক্তন সাংসদ মমতাজ সংঘমিতা। মঙ্গলবার এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে পুর ও নগরোন্নয়ন দফতর। বর্ধমানের পুর প্রশাসক কে হবেন তা নিয়ে গত দু তিন দিন ধরেই জেলা জুড়ে জোর জল্পনা চলছিল। নানান নাম উঠে আসছিল। সেই জল্পনার অবসান ঘটিয়ে পুর প্রশাসকের দায়িত্ব গ্রহণ করতে চলেছেন চিকিৎসক মমতাজ সংঘমিতা। বিশিষ্ট চিকিৎসক হিসেবেও তাঁর সুনাম রয়েছে।

গত বৃহস্পতিবার চিট ফান্ড কান্ডে সিবিআই গ্রেফতার করে বর্ধমানের পুর প্রশাসক প্রণব চট্টোপাধ্যায়কে।পুর প্রশাসক প্রণব চট্টোপাধ্যায়কে সিবিআই গ্রেফতার করার পর দিনই শুরু হয় নতুন পুর প্রশাসক নিয়োগের তৎপরতা। পুরসভা পরিচালনার কাজে যাতে কোনও বিঘ্ন না ঘটে তা নিশ্চিত করতেই অতি দ্রুত নতুন পুর প্রশাসক নিয়োগ করার উদ্যোগ নেওয়া হয়।

খুব দ্রুত পুর প্রশাসক নিয়োগ করা হবে বলে জানিয়েছিলেন তৃণমূলের পূর্ব বর্ধমানের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। তিনি বলেছিলেন, ''বিজেপি প্রতিহিংসা চরিতার্থ করার জন্য বরাবরই কেন্দ্রীয় সংস্থাগুলিকে কাজে লাগায়। এক্ষেত্রেও তাই হয়েছে। আমরা পুর প্রশাসককে গ্রেফতারের প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি পুরসভার কাজের গতি বজায় রাখতে দ্রুততার সঙ্গে পুর প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে। আগের পুর প্রশাসক গ্রেফতারের পাঁচ দিনের মাথায় নতুন পুর প্রশাসকের নাম ঘোষনা করা হল।''

আরও পড়ুন: গোয়ায় মমতার সভায় বড় চমক, ভূমিপুত্র-ফুটবলারের যোগদানে নতুন 'খেলা' শুরু!

কে নতুন পুর প্রশাসক হবেন তা নিয়ে বর্ধমান শহর তো বটেই জেলা জুড়েই জোর জল্পনা চলছিল।তৃনমূলের নেতা ও কর্মী মহলেও জোর গুঞ্জন চলছিল।পুর প্রশাসক হিসেবে উঠে আসছিল একাধিক নাম।সেই তালিকায় অনেকেরই নাম শোনা যাচ্ছিল। দীর্ঘদিনের কাউন্সিলর থেকে শুরু করে শিক্ষক চিকিৎসক অনেকের কথাই ভেবে দেখা হয়। শেষ পর্যন্ত পেশায় চিকিৎসক তথা বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের প্রাক্তন সাংসদ মমতাজ সংঘমিতাকেই পুর প্রশাসক হিসেবে বেছে নিল দল।

আরও পড়ুন:  'গোয়ার আসল বিকল্প' কারা? তৃণমূল-MGP জোটের পর বার্তা মমতার, ফের কংগ্রেসকে খোঁচা....

এক দু মাসের মধ্যেই পুরসভা নির্বাচন হওয়ার কথা। তাই অল্প সময়ের মধ্যে পুর প্রশাসকের দায়িত্ব নিতে নিমরাজি ছিলেন কেউ কেউ। আবার পুর প্রশাসকের পদ সামলালে নির্বাচনের পর বড় দায়িত্ব মিলতে পারে এমনটাও ভাবছিলেন অনেকে। শেষ পর্যন্ত দলের রাজ্য নেতৃত্ব মমতাজ সংঘমিতার ওপর আস্হা রাখলো।

Published by:Suman Biswas
First published: