ফের বিপাকে বিজেপি রাজ্য সভাপতি, অ্যাম্বুল্যান্স ছিনতাইয়ের অভিযোগ দিলীপ ঘোষের বিরুদ্ধে

File photo

File photo

তাঁর বিরুদ্ধে আসানসোল আদালতে মামলা দায়ের করেছে পূর্ব বর্ধমানের একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

  • Last Updated :
  • Share this:

    #আসানসোল: উদ্বোধনের নামে অ্যাম্বুল্যান্স ছিনতাই। অভিযোগ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে আসানসোল আদালতে মামলা দায়ের করেছে পূর্ব বর্ধমানের একটি স্বেচ্ছাসেবী সংস্থা। তাদের দাবি, দু’বছর আগে উদ্বোধনের নামে খগড়পুরে ওই অ্যাম্বুল্যান্স পাঠাতে বলেছিলেন দিলীপ ঘোষ। অভিযোগ উড়িয়ে ঘটনার পিছনে রাজনৈতিক চক্রান্তের দাবি করেছেন রাজ্য বিজেপি সভাপতি।

    ২০১৬ সালের জুলাই মাসে এই অ্যাম্বুল্যান্সটি মুর্শিদাবাদের একটি স্বেচ্ছাসেবী সংস্থার থেকে অনুদান হিসেবে পায় পূর্ব বর্ধমানের বার্নপুরের একটি সেচ্ছাসেবী সংস্থা। ওয়াকিবহাল মহলের মতে, সেইসময় এই সংস্থাটি বিজেপি ঘনিষ্ঠ ছিল। তাই সদ্য বিধায়ক হওয়া দিলীপ ঘোষকে দিয়ে তারা এই অ্যাম্বুল্যান্সের উদ্বোধন করাতে চেয়েছিল। রাজ্য বিজেপির সভাপতির ব্যস্ততার জেরে বারে বারে তা ভেস্তে যায়। ঠিক হয়, খড়গপুরে তাঁর বিধানসভা কেন্দ্রে অ্যাম্বুল্যান্স পাঠিয়ে দিলে তিনি উদ্বোধন করে দেবেন। সেইমতো অ্যাম্বুল্যান্স পাঠিয়ে দেওয়া হয়।

    আরও পড়ুন 

    পরিচারিকাকে কম মাইনে দিলে যেতে হবে জেলে!

    স্বেচ্ছাসেবী সংস্থার দাবি, ছ’মাসের পর থেকে বদলে যায় পরিস্থিতি । অভিযোগ, বারবার ফোন করলেও দিলীপ ঘোষ কোনও উত্তর দেননি। উলটে অ্যাম্বুল্যান্সে নিজের নাম লিখে খড়গপুরে তা চালু করে দেন। এই ঘটনায় রাজ্য বিজেপির সভাপতির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

    আরও পড়ুন 

    মেরিনা বিচেই সমাধিস্থ হবেন করুণানিধি, ইচ্ছেপূরণে উদ্যোগী হয়েছিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়

    যদিও তাঁর বিরুদ্ধে অ্যাম্বল্যান্স ছিনতাইয়ের অভিযোগ উড়িয়ে দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি। সময়ের সঙ্গে পরিস্থিতি বদলেছে। জার্সি বদলে বিজেপি থেকে শাসক তৃণমূল কংগ্রেসের ঘনিষ্ঠ হয়েছে বার্নপুরের এই স্বেচ্ছাসেবী সংস্থা। দিলীপ ঘোষের বিরুদ্ধে মামলা দায়েরের পর আইনজীবীর দাবি, বৃহস্পতি বা শুক্রবার এই ব্যাপারে পুলিশকে তদন্তের নির্দেশ দিতে পারে আদালত।

    First published:

    Tags: Ambulance fraud, Asansol, BJP, BJP Dilip Ghosh, BJP Leader Dilip Ghosh