corona virus btn
corona virus btn
Loading

করোনা আতঙ্ক! টোটোয় চেপে মাইক নিয়ে বাসিন্দাদের সচেতন করলেন মন্ত্রী 

করোনা আতঙ্ক! টোটোয় চেপে মাইক নিয়ে বাসিন্দাদের সচেতন করলেন মন্ত্রী 

গায়ে দুধে আলতা রঙের সুতীর পাঞ্জাবি, সাদা পাজামা, মাথায় টুপি। মুখে মাস্ক। টোটোর আসনে বসে রাজ্যের মন্ত্রী।

  • Share this:

#বর্ধমানঃ  টোটোয় চেপে সকাল সকাল বেরিয়ে পড়েছেন তিনি। টোটোতে বাঁধা মাইক হাতে মাইক্রোফোন। করোনাভাইরাস ঠেকাতে পুলিশ প্রশাসন সর্বক্ষণ মাইকে প্রচার চালাচ্ছে। সবাইকে ঘরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। বিশেষ জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে পা না দিতে নিষেধ করা হচ্ছে। তা সত্ত্বেও সেসব বিধি নিষেধের তোয়াক্কা না করে কিছু ব্যক্তি রাস্তায় বেরিয়ে পড়ছেন। রাস্তায় নেমে তিনি নিজের, পরিবারের সকলের ও আশপাশের বাসিন্দাদের বিপদ ডেকে আনছেন। তাই বাসিন্দাদের সচেতন করতে মাইক নিয়ে বেরিয়ে পড়লেন মন্ত্রী।

রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্প প্রাণী সম্পদ বিকাশ মন্ত্রী স্বপন দেবনাথ। বুধবার সকাল থেকে পূর্ব বর্ধমানের পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্রে টোটোয় চড়ে করোনা সচেতনতায় প্রচার চালালেন তিনি। গায়ে দুধে আলতা রঙের সুতীর পাঞ্জাবি, সাদা পাজামা, মাথায় টুপি। মুখে মাস্ক। টোটোর আসনে বসে মন্ত্রী বলে চলেছেন, 'সামাজিক দূরত্ব বজায় রাখুন। নিজের ও পরিবারের স্বার্থেই ঘরে থাকুন। লক ডাউন মেনে চলুন। বাড়ির বাইরে পা দেবেন না। খাবার আগে সাবান জল বা হ্যান্ড স্যানিটাইজারে হাত পরিষ্কার করুন। অযথা অতঙ্কিত হবেন না। গুজব ছড়াবেন না। গুজবে কান দেবেন না।'

 নিজের বিধানসভা এলাকায় এভাবেই প্রচার চালালেন প্রাণী সম্পদ বিকাশ মন্ত্রী। তিনি বলেন, অনেক জায়গা থেকেই খবর পাচ্ছি কিছু কিছু করে মানুষ রাস্তায় বেরিয়ে পড়ছেন। পুলিশকে এলাকায় ঘুরে ঘুরে তাদের ঘরে ঢোকাতে হচ্ছে। এটা ঠিক নয়। এলাকার বাসিন্দাদের যে স্বতঃস্ফূর্ত ভাবেই এই লড়াইয়ে যোগ দেওয়া জরুরি তা বোঝাতেই এই প্রচার। আশা করছি, অনেকেই এখন বাড়িতে থাকার প্রয়োজন অনুভব করছেন। তা নিশ্চিত করা গেলেই করোনা নামক মারণ ভাইরাসকে কাবু করা সম্ভব হবে। এর আগে এলাকায় এলাকায় মাস্ক বিলি করেছিলেন মন্ত্রী। রাস্তায় গাড়ি থেকে নেমে পুলিশ কর্মীদের মুখে মাস্ক লাগিয়েছিলেন। এবার টোটোয় চড়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নামলেন।

Saradindu Ghosh

Published by: Shubhagata Dey
First published: March 25, 2020, 9:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर