Mini Tornado in Ashoknagar: হুগলি-হালিশহরের পর 'মিনি টর্নেডো' অশোকনগরে, মিনিট খানেকের তাণ্ডবে তছনছ এলাকা

অশোকনগরে 'মিনি' টর্নেডো।

আবারও 'মিনি টর্নেডো'। এ বারে উত্তর 24 পরগনার অশোকনগর বিধানসভার ২২ নম্বর সোমা লক্ষ্মী কলোনি ও গুমার একাংশ এলাকায়।

  • Share this:

    #অশোকনগরঃ ফের কলকাতার অদূরে 'মিনি টর্নেডো'। এ বারে উত্তর ২৪ পরগনার অশোকনগর-গুমা এলাকায়। বৃহস্পতিবার সকালে অশোকনগর বিধানসভা এলাকার ২২ নম্বর শ্রমলক্ষ্মী কলোনি এবং গুমার একাংশ দিয়ে এই শক্তিশালী 'মিনি' টর্নেডো বয়ে যায়। হালিশহর সম্প্রতি যে ঝড় লক্ষ্য করা গিয়েছিল, ঠিক একইভাবে লন্ডভন্ড করে দেয় একটি এলাকা।  স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মিনিট খানেকের এই 'মিনি' টর্নেডোর তান্ডবে কুড়ি থেকে তিরিশটি বাড়ির ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।

    বুধবার সকালে সাইক্লোন 'ইয়াস' আছড়ে পড়ার আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীকে সতর্ক করেছিলেন, কোথাও কোথাও টর্নেডো সদৃশ ঝড় হতে পারে। আজ ঠিক সেরকমই একটি ঝড় সকাল ৯:১৫ মিনিট নাগাদ আছড়ে পড়ে। অশোকনগরের শক্তিনগর, সর্দার পাড়া,  শ্রমলক্ষ্মী কলোনির সাঁওতাল পাড়া, নৈহাটি রোড সংলগ্ন ONGC সাইট সংলগ্ন এলাকার এবং গুমা ১ এলাকার বসিন্দারা এই মুহূর্তে চরম আতঙ্কে।  আতঙ্কে এলাকাবাসী।

    স্থানীয় এক বাসিন্দা রাজু সরকার তাঁর ফেসবুকে 'মিনি' টর্নেডোর দুটি ভিডিও পোস্ট করে লিখেছেন, "আমাদের অশোকনগরের দুই মিনিটের মধ্যে সব শেষ করে দিল... যেখান দিয়ে গেল... আরেকটু ভিডিও করতে পারতাম কিন্তু প্রচুর ভয় পেয়ে গেলাম এরকম আগে কখনও চোখের সামনে দেখিনি ....বাড়ির টিন আকাশে, গাছের ডাল আকাশে, ঘরের ভেতর থেকে সব দেখলাম এরকম অভিজ্ঞতা আগে ছিল না। "

    স্থানীয় যুবক তথা বিদ্যুৎ বিভাগের কর্মী ত্রিদিবেশ রায়চৌধুরি বলেন, "অশোকনগর ONGS প্ল্যান্টের দিক থেকে ঝড় শ্রমলক্ষ্মী কলোনি হয়ে গুমার দিকে চলে যায় কয়েক সেকেন্ডের মধ্যে। কালো কুন্ডলীকৃত ধোঁয়ার মত একটি জিনিস সব তছনছ করে দেয় কয়েক মিনিটের মধ্যে। কিছু বাড়ি আংশিক ক্ষতি হলেও, বহু বাড়ি এক্কেবারে ধূলিসাৎ হয়ে গিয়েছে।"  এ দিনের ঝড়ে বহু মানুষ এখন আশ্রয়হীন।

    তথ্যঃ রাজর্ষি রায়।

    Published by:Shubhagata Dey
    First published: