Mamata to Election Commission: 'অমিত শাহের নির্দেশে চলছে ছাপ্পা', জেতা নিয়ে নিঃসংশয় মমতার নিশানায় কমিশন!

Mamata to Election Commission: 'অমিত শাহের নির্দেশে চলছে ছাপ্পা', জেতা নিয়ে নিঃসংশয় মমতার নিশানায় কমিশন!

জেতা নিয়ে নিঃসংশয় মমতার নিশানায় কমিশন।

নন্দীগ্রামের বয়ালে বিজেপির ছাপ্পাভোট এবং গোটা এলাকায় গণতন্ত্র নিয়ে চিন্তিত মমতা সোজা নিশানা করলেন নির্বাচন কমিশনকে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নাম করে মমতার দাবি, অমিত শাহের কথা মতো কাজ করছে নির্বাচন কমিশন।

  • Share this:

    #নন্দীগ্রাম: প্রায় দু'ঘণ্টা পর বয়ালের ৭ নম্বর বুথ থেকে বেরোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় বাহিনী গিয়ে নিরাপদে বের করে আনে তাঁকে। ঘটনাস্থলে রয়েছেন নির্বাচন কমিশনের আধিকারিকরাও। রয়েছেন নন্দীগ্রাম থানার আধিকারিকরাও। মূল রাস্তা থেকে ওই বুথের দূরত্ব প্রায় দু'কিলোমিটার। হুইলচেয়ারে বসিয়েই বের করে আনা বয় মমতাকে। বেরিয়ে আসার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হলেন নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়।

    নন্দীগ্রামের বয়ালে বিজেপির ছাপ্পাভোট এবং গোটা এলাকায় গণতন্ত্র নিয়ে চিন্তিত মমতা সোজা নিশানা করলেন নির্বাচন কমিশনকে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নাম করে মমতার দাবি, 'অমিত শাহের কথা মতো কাজ করছে নির্বাচন কমিশন। গোটা নন্দীগ্রামে যেভাবে বিজেপির গুণ্ডামি চলছে, তাতে এতটা নিষ্ক্রিয় কেন কমিশন? আমি অবাক হয়ে যাচ্ছি।' নির্বাচন কমিশনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে মমতার কটাক্ষ, 'আমি ধন্যবাদ জানাই নির্বাচন কমিশনকে'।

    এদিন সকাল গড়িয়ে দুপুরে মমতা বন্দ্যোপাধ্যায় রেয়াপাড়ার অস্থায়ী ঠিকানা থেকে বেরিয়ে সোজা যান নন্দীগ্রামের বয়ালে। সেখানে ছাপ্পাভোটের অভিযোগ ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি শুরু হয়ে যায়। মুখ্যমন্ত্রী পৌঁছনোর পরই তাঁর অভিযোগ, বাইরে থেকে লোক এনে ভোট করাচ্ছে বিজেপি। যাদের আনা হয়েছে, তাঁরা কেউ বাংলা জানেন না। বয়ালের ওই বুথে বিজেপি অবাধে ছাপ্পা ভোট করেছে বলে তৃণমূল নেত্রীর কাছে অভিযোগ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

    বিজেপির বিরুদ্ধে ছাপ্পাভোটের অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হওয়ার কথা বলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বয়ালের ৭ নম্বর বুথে বসেই ফোন করেন রাজ্যপাল জগদীপ ধনখড়কে। তাঁর দাবি, 'আদালতে যাব আমরা। কোনও ব্যবস্থা নেয়নি। ভোট দিতে দেওয়া হয়নি। ৬৩টা অভিযোগ পেয়েছি।' মমতার এই ফোন চলাকালীন বুথের বাইরের পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। ধনখড়কে ফোনে মমতা বলেন, 'আমি সকাল থেকে অভিযোগ পেয়েছি। এখানে সর্বত্র ছাপ্পাভোট করানো হচ্ছে।'

    বয়ালের ওই বুথে যখন ধুন্ধুমার কাণ্ড, সেই সময় শুভেন্দু অধিকারী জানান, খেলা যা হওয়ার হয়ে গিয়েছে। ওই বুথে ৮০ শতাংশ ভোটই হয়ে গিয়েছে। সকাল থেকে ভোট হয়ে গিয়েছে। এখন গিয়ে আর কিচ্ছু করার নেই মমতার। এর পরেই বুথে বসেই সংবাদমাধ্যমে মমতা অভিযোগ করেন, বয়ালের ওই বুথে ৮০ শতাংশ ছাপ্পাভোট হয়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উস্কানিতে বহিরাগতদের এনে অশান্তি পাকানোর চেষ্টা চলছে।

    Published by:Raima Chakraborty
    First published: